কলকাতা

?>
corona virus btn
corona virus btn
Loading

লকডাউনে আর্থিক সংকট! মানসিক অবসাদে ভুগছিলেন, ঘরের মধ্যে থেকে ব্যবসায়ীর ঝুলন্ত দেহ উদ্ধার

লকডাউনে আর্থিক সংকট! মানসিক অবসাদে ভুগছিলেন, ঘরের মধ্যে থেকে ব্যবসায়ীর ঝুলন্ত দেহ উদ্ধার
মৃন্ময় দাস

সংসারে সুখের অভাব ছিল না । কিন্তু লকডাউনে সব স্বপ্ন শেষ হয়ে গেল । সুখের সংসার আজ শোকস্তব্ধ ।

  • Share this:

#কলকাতা: হাজারও কষ্টের মধ্যেই চলছিল মৃন্ময়ের সংসার । বৃদ্ধ বাবার শারিরীক অসুস্থতা , সন্তানের পড়াশুনার খরচের চাপ সামলাতে গিয়ে বিলাসিতা ছিল না । কিন্তু সংসারে সুখের অভাব ছিল না । কিন্তু লকডাউনে সব স্বপ্ন শেষ হয়ে গেল । সুখের সংসার আজ শোকস্তব্ধ ।

শোকে কাতর স্ত্রী কথা বলার অবস্থায় নেই । ফলে প্রতিবেশীরাই জানালেন, সকাল থেকে অক্লান্ত পরিশ্রম করতেন মৃন্ময় । বৃদ্ধ বাবা, স্ত্রী-সন্তানকে নিয়ে বেশ চলছিল বেহালার পারুই দাস পাড়া রোডের দাস পরিবার । সোমবার সকালে হটাৎ সব শেষ । সপ্তাহের শুরুতেই যে এতটা খারাপ খবর আসবে , তা পরিবার বয়া পরিজনেরা কেন, প্রতিবেশীরাও কেউ ভাবেননি । পেশায় মুরগি ব্যবসায়ী মৃন্ময় কোনওদিনই ধনী ছিলেন না । রোজগার কম ছিল তাঁর  । কিন্তু সেই কম রোজগারে দিব্যি চলত সংসার । কিন্তু লকডাউনের শুরু থেকেই মন্দা দেখা দেয় ।  করোনা সংক্রমণের প্রভাব পড়ে তাঁর ব্যবসায় । মুরগির মাংসের দোকানের বেচাকেনা তলানিতে ঠেকে । কেনা দামের থেকে কম দামে বিক্রি হচ্ছিল  মাংস । তাও আশা ছিল সুদিন আসবে । কারণ হাল ছাড়তে রাজি ছিলেন না মৃন্ময় ।

মৃন্ময়ের স্ত্রী জানিয়েছেন, শ্বশুরের চিকিৎসার জন্য মাসে ১২ হাজার টাকা লাগে । দোকানের কেনা-বেচায় সবই চলত । কিন্তু লকডাউনের জেরে বাবার চিকিৎসার খরচ জোগাতে পারছিল না । সেই সময় বাবার একটি জমি বিক্রি করে চিকিৎসার খরচ বহন করার পরিকল্পনা করে মৃন্ময় । পড়ে থাকা জমির খোঁজ নিতেই সামনে আসে চাঞ্চল্যকর তথ্য । তিনি জানতে পারেন, পরিবারের ঘনিষ্ঠ আত্মীয় সেই জমি আত্মস্যাৎ করে নিয়েছেন । তিনি বর্তমানে সেই জমির মালিক । তার পর থেকে দিশাহীন হয়ে পড়ে সে ।

স্ত্রী জানিয়েছেন, রবিবার রাতে বাড়িতে ফিরে ছেলের সঙ্গে অনেকটা সময় কাটিয়ে অন্য ঘরে চলে যান মৃন্ময় । প্রতিদিন একই ঘরে ঘুমালেও, এদিন অন্য ঘরে শুতে জান। যদিও তা নিয়ে কোনও প্রশ্ন জাগেনই । স্বাভাবিক ভেবেই ঘুমিয়ে পড়েন তিনি । এরপর এ দিন সকালে ঘুম ঠেকে না ওঠায় সন্দেহ হয় মৃন্ময়ের স্ত্রীর । দো-তলার ঘরে গিয়ে দেখেন দরজা বন্ধ । চিৎকার চেঁচামেচিতে এলাকার বাসিন্দারা চলে আসেন । এরপর দরজা ভেঙে মৃন্ময়ের ঝুলন্ত দেহ নজরে আসে । পর্ণশ্রী থানায় খবর দিলে পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তে পাঠায় ।

Susovan Bhattacharjee

Published by: Shubhagata Dey
First published: June 16, 2020, 12:05 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर