Home /News /kolkata /
Covid 19: মেডিক্য়াল কলেজের হস্টেলে ৭ পড়ুয়া করোনা আক্রান্ত, ৪ ভর্তি হাসপাতালে!

Covid 19: মেডিক্য়াল কলেজের হস্টেলে ৭ পড়ুয়া করোনা আক্রান্ত, ৪ ভর্তি হাসপাতালে!

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Covid 19: নতুন করে আবার কলকাতার বিভিন্ন সরকারি হাসপাতালগুলোতে চিকিৎসক-নার্স স্বাস্থ্য কর্মী এবং চিকিৎসক পড়ুয়াদের মধ্যে করোনা আক্রান্ত হওয়ার সংখ্যা বাড়ছে।

  • Share this:

#কলকাতা:  ছয় সাত মাস আগেও রাজ্যের বিভিন্ন মেডিকেল কলেজ হাসপাতালগুলোতে চিকিৎসক-নার্স স্বাস্থ্যকর্মীরা করোনা আক্রান্ত হচ্ছিলেন। আর তার আগে করোনার প্রথম এবং দ্বিতীয় ঢেউয়ে চিকিৎসা পরিষেবা চূড়ান্ত সঙ্কটে পড়ে ছিল, একের পর এক চিকিৎসক নার্স স্বাস্থ্যকর্মীর করোনা আক্রান্ত হওয়া খবর মিলেছিল। অনেকেরই মৃত্যু পর্যন্ত  ঘটেছিল। মাঝে বেশ কিছুদিন পরিস্থিতির অনেক উন্নতি হয়েছিল। তবে গত কয়েকদিন ধরেই গোটা দেশের সঙ্গে পাল্লা দিয়ে এর আগেও করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছে।

বৃহস্পতিবার রাজ্যে গত চার মাসের মধ্যে সর্বোচ্চ করোনা আক্রান্ত সংখ্যা হয়। ৭৪৫ জন করোনা আক্রান্ত হয়েছিলেন ওই সময়ে। যার মধ্যে শুধু কলকাতাতেই ৩৩৯ জন করোনা আক্রান্ত হন। কলকাতায় করোনা পজিটিভিটি রেট বা করোনা সংক্রমনের হার এক ধাক্কায় বেড়ে হয় ১১.১২%। যেখানে গোটা রাজ্যে করোনা সংক্রমনের হার ছিল ৭.৩০%। কলকাতার পরেই উত্তর ২৪ পরগনা জেলায় সর্বাধিক ২৩৮ জন করোনা আক্রান্ত হন।

আরও পড়ুন: মণিপুর থেকে বাংলাদেশে হচ্ছিল পাচার, কিন্তু এ কী মিলল! বালুরঘাটে মারাত্মক কাণ্ড

নতুন করে আবার কলকাতার বিভিন্ন সরকারি হাসপাতালগুলোতে চিকিৎসক-নার্স স্বাস্থ্য কর্মী এবং চিকিৎসক পড়ুয়াদের মধ্যে করোনা আক্রান্ত হওয়ার সংখ্যা বাড়ছে। কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে হোস্টেল বা ছাত্রাবাসে ৭ জন চিকিৎসক পড়ুয়া করোনা  আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ৪ জনকে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। এ ছাড়াও বেশ কয়েকজন পড়ুয়া করোনা-এর উপসর্গ নিয়ে হস্টেলেই রয়েছেন। শিয়ালদহ আর আহমেদ ডেন্টাল কলেজের তিনজন চিকিৎসক অধ্যাপক এবং হোস্টেলের ৪ জন ছাত্র এবং ৩ জন ছাত্রী করোনা  আক্রান্ত হয়েছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: 'ঘটিবাটি সবই যাবে...' বিস্ফোরক দিলীপ ঘোষ! নিশানা করলেন কাকে? তীব্র আলোড়ন

এ ছাড়াও বেলগাছিয়া আরজিকর মেডিকেল কলেজের পড়ুয়াদের হস্টেলেও ৫ জন পড়ুয়া করোনা আক্রান্ত হয়েছে। এছাড়াও এসএসকেএম হাসপাতাল,পার্ক সার্কাস ন্য়াশনাল মেডিক্যাল কলেজের হোস্টেলেও বেশ কয়েকজন পড়ুয়ার করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে। রাজ্য স্বাস্থ্য দফতর প্রত্যেকটি মেডিক্যাল কলেজে বিশেষ সতর্কবার্তা পাঠিয়ে জানিয়েছে, প্রত্যেক পড়ুয়া, চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীরা যেন অবশ্যই মাস্ক পড়েন,সাবান,স্যানিটাইজার ব্যবহার করেন। বিশেষত ওয়ার্ডে যাওয়ার সময় যেন অবশ্যই প্রত্যেকে মাস্ক পড়েন।

Avijit Chanda
Published by:Uddalak B
First published:

Tags: Covid ১৯

পরবর্তী খবর