করোনা ত্রাসের মাঝেই কলকাতায় থাবা সোয়াইন ফ্লু-র, আক্রান্ত একই পরিবারের ৬জন

করোনা ত্রাসের মাঝেই কলকাতায় থাবা সোয়াইন ফ্লু-র, আক্রান্ত একই পরিবারের ৬জন
representative image

কলকাতায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে সোয়াইন ফ্লু আক্রান্তের সংখ্যা

  • Share this:

#কলকাতা: করোনার ত্রাসের মাঝেই কলকাতায় সোয়াইন ফ্লুর থাবা। কলকাতার মেটিয়াবুরুজ এলাকার ৬ বাসিন্দা সোয়াইন ফ্লু আক্রান্ত। সবাই একই পরিবারের সদস্য। ৬ জন ভর্তি ২টি বেসরকারি হাসপাতালে। সোয়াইন ফ্লতে আক্রান্ত এক নার্সও। পাশাপাশি সোবাইন ফ্লুতে আক্রান্ত রানাঘাটের বাসিন্দা ২ শিশু।

গোটা দেশজুড়ে নভেল করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। শুক্রবার সংখ্যা বেড়ে দাঁড়ায় ৭৫-এ। পশ্চিমবঙ্গে করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে বেলেঘাটা আইডি হাসপাতাল, উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ-সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে বেশ কয়েকজন চিকিৎসাধীন। তার মধ্যেই আরেক নতুন উপদ্রব সোয়াইন ফ্লু।

গত রবিবার সৌদি আরবের রিয়াধে সাফাই কর্মীর কাজ করা মুর্শিদাবাদের বাসিন্দা এক যুবক দমদম বিমানবন্দরে নামার পরই থার্মাল স্ক্যানিংয়ে দেহের তাপমাত্রা স্বাভাবিকের বেশি থাকায় করোনা সন্দেহে তাঁকে নিয়ে আসা হয় বেলেঘাটা আইডি হাসপাতালে। জরুরি বিভাগের চিকিৎসকরা তার শারীরিক পরীক্ষা করে তাকে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি নিয়ে নেয়। এরপর তার নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয় বেলেঘাটা নাইসেড এবং ন্যাশনাল ইনস্টিটিউট অব কলেরা অ্যান্ড এন্টেরিক ডিজিজেস-এ। সোমবার সেই রিপোর্ট নেগেটিভ আসে, অর্থাৎ করোনা আক্রান্ত নন ওই যুবক। যদিও তার সোয়াব বা লালা রসের নমুনা পরীক্ষা করে সোয়াইন ফ্লু পাওয়া গিয়েছে। তারপরই মাথায় আকাশ ভেঙে পড়ে চিকিৎসকদের।

সোমবার দোলের দিন সৌদি আরব থেকে আসা আরও এক যুবক, যার বাড়ি মুর্শিদাবাদের হরিহরপাড়ায়, তাঁকেও দমদম বিমানবন্দর থেকে করোনা আক্রান্ত সন্দেহে বেলেঘাটা আইডি হাসপাতালে আনা হয়। সেখানে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রাখা হয় সেই যুবককে। মঙ্গলবার তার লালা রসের নমুনা বেলেঘাটা নাইসেডে পাঠানো হয়। রিপোর্টে জানা গিয়েছে, তিনিও সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়েছেন। দুই যুবকের সোয়াইন ফ্লুয়ের চিকিৎসা চলছে বেলেঘাটা আইডি হাসপাতালে।

First published: March 13, 2020, 12:49 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर