কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

বেআইনি কচ্ছপ-সহ বন দফতরের হাতে ধৃত ৬

বেআইনি কচ্ছপ-সহ বন দফতরের হাতে ধৃত ৬

বেআইনি ভাবে কচ্ছপ পাচার করতে গিয়ে বন দফতরের হাতে ধরা পড়ে গেল উত্তরপ্রদেশের ছয় যুবক।

  • Share this:

#কলকাতা: গাড়ি থেকে উদ্ধার হয় 1295টি জীবন্ত ভারতীয় সফটশেলড কচ্ছপ, 17টি জীবন্ত পিকক মার্ক সফটশেলড কচ্ছপ, 188টি মৃত ভারতীয় সফটশেলড কচ্ছপ।

বেআইনি ভাবে কচ্ছপ পাচার করতে গিয়ে বন দফতরের হাতে ধরা পড়ে গেল উত্তরপ্রদেশের ছয় যুবক। তাদের সঙ্গে উত্তরপ্রদেশের নম্বর প্লেট-সহ একটি বোলেরো গাড়িও আটক করেছে বন দফতরের ওই দলটি। তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে 1490টি বিভিন্ন প্রজাতির কচ্ছপ। এর মধ্যে 188টি কচ্ছপ মৃত।

বন দফতর সূত্রে খবর, গোপন সূত্রে খবর পেয়ে বন দফতরের অপরাধ দমন শাখা এবং উত্তর 24 পরগনা জেলার একটি যৌথ দল এ দিন সকালে বারাসতে অভিযান চালায়। সেখানে বোলেরো গাড়িটিকে তাড়া করে ধরে ফেলে দলটি। গাড়ি থেকে উদ্ধার হয় 1295টি জীবন্ত ভারতীয় সফটশেলড কচ্ছপ, 17টি জীবন্ত পিকক মার্ক সফটশেলড কচ্ছপ, 188টি মৃত ভারতীয় সফটশেলড কচ্ছপ। গাড়ি থেকে ওই ছ'জন যুবককে গ্রেফতার করা হয়। বন দফতর সূত্রে খবর, ধৃত ছয় যুবকই উত্তরপ্রদেশের সুলতানপুর জেলার। ধৃতদের নাম, অজয় কুমার (29), বিক্রম কুমার (32), বাবুভা (41), সুরেশ (34), পিন্টু কুমার (18) এবং বিজয় (25)।

বন দফতরের এক কর্তার কথায়, "আমাদের কাছে নির্দিষ্ট খবর আসার পরেই আমরা অভিযান চালিয়ে এই দলটিকে ধরেছি। কোথা থেকে এরা কচ্ছপগুলিকে নিয়ে আসছিল এবং কোথায়ই বা বিক্রি করার জন্য নিয়ে যাচ্ছিল, এ ব্যাপারে আমরা তদন্ত শুরু করেছি। ধৃত যুবকদের তদন্ত করে এর পিছনে কোনও সংগঠিত চক্র কাজ করছে কি না, তা-ও জানার চেষ্টা চলছে।" তিনি এও জানান  যে গাড়ি থেকে ওই ছ'জন যুবককে গ্রেফতার করা হয়। বন দফতর সূত্রে খবর, ধৃত ছয় যুবকই উত্তরপ্রদেশের সুলতানপুর জেলার। ধৃতদের নাম, অজয় কুমার (29), বিক্রম কুমার (32), বাবুভা (41), সুরেশ (34), পিন্টু কুমার (18) এবং বিজয় (25)।

Published by: Dolon Chattopadhyay
First published: December 9, 2020, 10:20 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर