হোম কোয়ারেনটাইনে এবার রেল কর্মীরা

হোম কোয়ারেনটাইনে এবার রেল কর্মীরা

করোনায় এ রাজ্যে প্রথম মৃত প্রৌঢ় ছিলেন পূর্ব রেলের কর্মী

  • Share this:

#কলকাতা: করোনায় মৃত্যু হওয়া এ রাজ্যের বাসিন্দার অফিসের সহকর্মীদের পাঠানো হল হোম কোয়ারেনটাইনে। পূর্ব রেলের ২১ জন কর্মী যারা অ্যাকাউন্টস বিভাগে কাজ করতেন তাদের অবিলম্বে হোম কোয়ারেনটাইনে যাওয়ার আদেশ দেওয়া হয়েছে। এর পাশাপাশি পূর্ব রেলের সদর দফতরের অ্যাকাউন্টস বিভাগ পুরোপুরি ভাবে জীবাণুমুক্ত করার কাজ চলছে।

করোনায় এ রাজ্যে প্রথম মৃত প্রৌঢ় ছিলেন পূর্ব রেলের কর্মী। তিনি কয়লাঘাটা বিল্ডিংয়ের যে তলে কাজ করতেন সেখানে তাঁর সংস্পর্শে প্রায় ৩০০ জন ব্যক্তি এসেছিলেন বলে জানা যাচ্ছে। এই সমস্ত ব্যক্তিদের সকলকেই স্বাস্থ্য সংক্রান্ত নজরে রাখা হচ্ছে। ইতিমধ্যেই যে বেসরকারি হাসপাতালে ওই প্রৌঢ় ভর্তি ছিলেন তার চিকিৎসক ও রেলের বি আর সিং হাসপাতালের চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী রেলের কর্মীদের হোম কোয়ারেনটাইন পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ১৪ দিন তারা থাকবেন হোম কোয়ারেনটাইনে। তাদের স্বাস্থ্যের ওপর নজর রাখবেন রেলের চিকিৎসক। তিনি প্রতিনিয়ত রিপোর্ট পাঠাতে থাকবেন রাজ্যের স্বাস্থ্য দফতরের কাছে।

গত শনিবার সল্টলেকের বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ওই প্রৌঢ়ের শরীরে "কোভিড ১৯" এর অস্তিত্ব মেলে। সোমবার বিকেলে তার মৃত্যু হয়। গত ২৬ ফ্রেব্রুয়ারি বন্ধুর ছেলের বিয়েতে যোগ দিতে বিলাসপুর গিয়েছিলেন দক্ষিণ দমদম পুর এলাকার দম্পতি। স্বাস্থ্য দফতর সন্দেহ করছে পুণে হাওড়া আজাদ হিন্দ এক্সপ্রেসে করে কলকাতা ফেরার সময় কোনও ভাবে ওই প্রৌঢ় সংক্রামিত হয়ে পড়েন। তাঁর মৃত্যুর পরে শেষকৃত্য নিয়ে একটা সমস্যা তৈরি হয়। নিমতলা শশ্মানে সোমবার গভীর রাতে শেষকৃত্য সম্পন্ন হয় অশান্তির পরে।

ইতিমধ্যেই রেল কর্মী'র মৃত্যুর পরে শোক প্রকাশ করছেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। রেল সূত্রের খবর, সংক্রমণ রুখতে তারা চেষ্টা করে যাচ্ছেন। তাই তাদের কর্মীদের সুস্থ রাখতেই হোম কোয়ারেনটাইনে রাখার কথা বলা হয়েছে। এতে অযথা আতংকিত হওয়ার কিছু নেই। অন্যদিকে এদিনও হাওড়া, শিয়ালদহ স্টেশনে স্যানিটাইজেশনের কাজ চলছে। রেল চলাচল বন্ধ থাকলেও স্টেশন জীবাণুমুক্ত করার কাজ চলবে বলে জানিয়েছে রেল।

ABIR GHOSHAL

First published: March 24, 2020, 11:30 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर