4th Phase Election: শুরু হল বহু হেভিওয়েটের ভাগ্য় নির্ধারণ, এক নজরে ভোটচতুর্থী

4th Phase Election: শুরু হল বহু হেভিওয়েটের ভাগ্য় নির্ধারণ, এক নজরে ভোটচতুর্থী

শুরু হয়ে গেল চতুর্থ দফার ভোটগ্রহণ

এই দফায় মোট প্রার্থী সংখ্যা ৩৭৩। এর মধ্যে পুরুষ প্রার্থী ৩২৩ জন, মহিলা প্রার্থী ৫০ জন।

  • Share this:

    শুরু হয়ে গেল চতুর্থ দফার ভোট। ব্যাপ্তিতে আগের তিন দফার থেকে অনেকটাই বড় এই দফা। ভোট হচ্ছে পাঁচ দলেরা ৪৪টি কেন্দ্রে। প্রার্থীদের মধ্যে রয়েছেন বহু হেভিওয়েট। সদ্য বিজেপিতে যোগ দেওয়া রাজীব বন্দ্যোপাধ্যায়, বৈশালী ডালমিয়া, রথীন চক্রবর্তী, কাঞ্চন মল্লিকদের ভাগ্যে কী লেখা রয়েছে, কেমন ফল করেন পার্থ চট্টোপাধ্যায়, রত্না চট্টোপাধ্যায়, ইন্দ্রনীল সেনরা জানতে মরিয়া সাধারণ মানুষ। অন্য দিকে উত্তরবঙ্গের দিনহাটায় লড়াই করা জন্য বিজেপি নিশীথ প্রামাণিকের মতো সাংসদকে নামিয়ে এনেছে। ওই আসনের দিকেও তাকিয়ে থাকবে সাধারণ মানুষ।

    এই দফায় মোট প্রার্থী সংখ্যা ৩৭৩। এর মধ্যে পুরুষ প্রার্থী ৩২৩ জন, মহিলা প্রার্থী ৫০ জন। চতুর্থ দফার জন্য বরাদ্দ বুথের সংখ্যা ১৫ হাজার ৯৪০টি । এর মধ্যে মেইন বুথ ১২৩৬১ এবং অক্সিলারি বুথ ৩ হাজার ৫৭৯টি। চতুর্থ দফায় মোট অবজারভার থাকছেন ৫৪ জন।

    ভোট হচ্ছে ৫ জেলার ৪৪ টি বিধানসভা কেন্দ্রে। এর মধ্যে কোচবিহারে ৯ কেন্দ্র, আলিপুরদুয়ার ৫ কেন্দ্র, দক্ষিণ ২৪ পরগনায় ১১ কেন্দ্র। হাওড়ায় থাকছে ৯ কেন্দ্র এবং হুগলিতে ১০ কেন্দ্র। মোট ভোটারের সংখ্যা ১,১৫,৯৪,৯৫০ জন। এর মধ্যে ১,১৫,৮১,০২২ জন (পুরুষ ৫৮,৮২,৫১৪,, মহিলা, ৫৬,৯৮,২১৮ জন, তৃতীয় লিঙ্গ ২৯০জন।) এবং সার্ভিস ভোটার রয়েছেন ১৩,৯২৮ জন। রয়েছেন প্রবাসী ভোটারও। সংখ্যাটা ৩৪। 80 বছরের ঊর্ধ্বে ভোটার ২,০৩,৯২৭ জন। বিশেষ চাহিদা সম্পন্ন ভোটারের সংখ্যা ৫০,৫২৩।

    ভোট পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে ৭৯৩ কোম্পানি বাহিনী। সব মিলিয়ে জমজমাট চতুর্থ দফা।

    Published by:Arka Deb
    First published:

    লেটেস্ট খবর