Tmc Tripura: মমতার টার্গেট ত্রিপুরা! কাল আগরতলায় ৪ তৃণমূল সাংসদ, যাচ্ছেন ব্রাত্যও

তৃণমূলের টার্গেট ত্রিপুরা

Tmc Tripura: শুক্রবারই ত্রিপুরা যাচ্ছেন চার তৃণমূল সাংসদ। শুধু তাই নয়, এ রাজ্য থেকে ফের ত্রিপুরায় পাঠানো হচ্ছে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে।

  • Share this:

#কলকাতা: ত্রিপুরাই এখন পাখির চোখ তৃণমূল তথা মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন ফের এসএসকেএম-এ সুদীপ রাহা, জয়া দত্তদের দেখতে গিয়েছিলেন মমতা। সেখান থেকে বেরিয়ে তিনি বলেন, 'ত্রিপুরার রং পাল্টাবে। দিল্লিরও পাল্টাবে।' এরপরই তৃণমূলের তরফে জানানো হয়, আগামীকাল, শুক্রবারই ত্রিপুরা যাচ্ছেন চার তৃণমূল সাংসদ। শুধু তাই নয়, এ রাজ্য থেকে ফের ত্রিপুরায় পাঠানো হচ্ছে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে।

এদিন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, 'ত্রিপুরাতে বিজেপির গুন্ডারাজ ও পুলিশ রাজ চলছে। মানুষের মহাজোট হচ্ছে ওখানে। ওরা ভয় পেয়েছে। যেনতেন প্রকারে আটকাতে চাইছে। গতকাল রাতভোর পুলিশি সন্ত্রাস চালিয়েছে। গাড়ির চালককে অবধি তুলে নিয়েছে। মিথ্যা মামলা করেছে৷ জামিন প্রাপকদের গ্রেফতার করছে। হামলা-মামলা করে লাভ নেই। মূর্খের স্বর্গে বাস করছে।' কুণাল জানান, আগামীকাল সাংসদ অর্পিতা ঘোষ, অপরুপা পোদ্দার, আবীররঞ্জন বিশ্বাস ও প্রতিমা মণ্ডলরা যাবেন ত্রিপুরায়।

বিজেপিকে কুণালের কটাক্ষ, 'ত্রিপুরায় বাংলা যাচ্ছে বলে গা জ্বলছে। আগে তো ভোটের সময় আপনারাও এসেছিলেন। আপনাদের প্রশ্ন তোলার নৈতিক অধিকার নেই৷ ত্রিপুরার মানুষ সরকার করবে। আমরা সহযোগিতা করছি।' চ্যালেঞ্জের সুরে তিনি বলেন, 'ত্রিপুরাতেও আমরা খেলা হবে দিবস পালন করব। আগরতলাতেই করব। আমাদের আটকাতে পারবে না। যে ভাষায় আপনারা কথা বলেন আমরা তা বলিনা। এই রাজ্যের মানুষ, সরকার পালটা নীতিতে বিশ্বাস করিনা। সরকারকে উখাড়কে ফেক দেঙ্গে।'

মোদি সরকারকে কটাক্ষ করে তিনি বলেন, 'দিল্লিতে কম বয়সীর ওপর কুৎসিত অত্যাচার। হাথরস হয় যখন তখন এরা কোথায় থাকে? তবে আজ মহিলা মোর্চা কোথায়? দেখলাম পুলিশ ও মিডিয়া। লকেটের সময় বেশি লোক থাকত।'

গোটা দেশেই প্রবল মোদি বিরোধী হাওয়া তুলতে চাইছে তৃণমূল। মোদি বিরোধী মুখ হিসেবে উঠে এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভোটকুশলী প্রশান্ত কিশোরের তত্ত্বাবধানে বিরোধী শিবিরকে এক ছাতার তলায় আনতে চাইছে তৃণমূল। এ প্রসঙ্গে কুণাল এদিন দাবি করেন, তৃণমূল চাইছে যে কোনও উদ্যোগ। তবে কোন থার্ড ফ্রন্ট নয়।

Published by:Suman Biswas
First published: