• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • 4 POLICE OFFICERS WILL GET CHIEF MINISTERS MEDAL ON POLICE DAY IN WEST BENGAL SB

Chief Ministers Medal: সেরা ৪ পুলিশ অফিসার পাবেন 'মুখ্যমন্ত্রী মেডেল'! কুর্নিশ জানান আপনিও...

কারা পাচ্ছেন সম্মান?

Chief Ministers Medal: করোনা ও লকডাউন পরিস্থিতিতে রাজ্যের পুলিশ বাহিনীর নিরলস পরিশ্রমের কথা বারবার তুলে ধরেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন, পুলিশ প্রশাসনের সম্মিলিত প্রচেষ্টা ছাড়া এত বড় মহামারী কিছুতেই মোকাবিলা করা সম্ভব হতো না।

  • Share this:

#কলকাতা: আসছে পুলিশ দিবস। প্রতি বছর এই দিনটিতেই দক্ষতা ও যোগ্যতার নিরিখে সেরা পুলিশ অফিসারদের সম্মানিত করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে করোনা আবহে এবছর বড় আকারে কোনও অনুষ্ঠান হচ্ছে না। তবে তদন্তে সাফল্যের জন্য সেরা অফিসার হিসেবে চার পুলিশ অফিসারকে এবারেও পুরস্কৃত করছেন মুখ্যমন্ত্রী। কলকাতা ও রাজ্য পুলিশের বিভিন্ন বিভাগে অনুষ্ঠান করে 'মুখ্যমন্ত্রী মেডেল' ও সার্টিফিকেট তুলে দেওয়া হবে সেরার সেরা অফিসারদের হাতে। এ বছর ওই সম্মানের জন্য বেছে নেওয়া হয়েছে চার জনকে

যে চার পুলিশ অফিসারকে এ বছর দক্ষ তদন্তকারী অফিসার হিসেবে মুখ্যমন্ত্রী মেডেল দেওয়া হচ্ছে, তাঁরা হলেন সিআইডির ডিএসপি পদমর্যাদার অফিসার গৌতম ঘোষাল। তাঁকে 'লাইফ টাইম এক্সেলেন্স' সম্মান দেওয়া হচ্ছে। এছাড়াও সিআইডি-র ইন্সপেক্টর সন্দীপকুমার গঙ্গোপাধ্যায়কে সিআইডি'র সেরা তদন্তকারী অফিসার হিসেবে বেছে নেওয়া হয়েছে।

একইভাবে বিভিন্ন পুলিশ কমিশনারেটের মধ্যে সেরার সেরা তদন্তকারী অফিসার হিসেবে সম্মান দেওয়া হচ্ছে হেমন্ত কুমার শর্মা ও শ্যামলকুমার মণ্ডলকে। ইতিমধ্যেই স্বরাষ্ট্র দফতর থেকে প্রত্যেকটি বিভাগকে নির্দেশ দেওয়া হয়েছে, ছোট অনুষ্ঠান করে সার্টিফিকেট ও 'মুখ্যমন্ত্রী মেডেল' অফিসারদের হাতে তুলে দেওয়ার জন্য।

করোনা ও লকডাউন পরিস্থিতিতে রাজ্যের পুলিশ বাহিনীর নিরলস পরিশ্রমের কথা বারবার তুলে ধরেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন, পুলিশ প্রশাসনের সম্মিলিত প্রচেষ্টা ছাড়া এত বড় মহামারী কিছুতেই মোকাবিলা করা সম্ভব হতো না। চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীদের পাশাপাশি এই মহামারীতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে পুলিশকর্মীরাও। যে কারণে তাদেরও 'কোভিড যোদ্ধা' হিসেবে আগেই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

Published by:Suman Biswas
First published: