BREAKING: কলকাতায় ফের করোনার থাবা, আক্রান্তের সংখ্যা ৪ থেকে বেড়ে ৭

BREAKING: কলকাতায় ফের করোনার থাবা, আক্রান্তের সংখ্যা ৪ থেকে বেড়ে ৭
  • Share this:

#কলকাতাঃ শহরে ফের করোনার থাবা। এবারে আক্রান্ত ইংল্যান্ড ফেরত যুবকের বাবা, মা এবং বাড়ির পরিচারিকা।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, সব শহরে করোনা আক্রান্তের সংখ্যা ৪ থেকে বেড়ে হল ৭। ইংল্যান্ড ফেরত বালীগঞ্জের যে তরুণ করোনা আক্রান্ত হয়েছিলেন, তাঁর বাবা-মা ও বাড়ির পরিচারিকা করোনা ভাইরাসে সংক্রামিত হয়েছেন। চিকিৎসকদের দাবি, এই আশঙ্কাই করছিলেন তাঁরা। ইংল্যান্ড ফেরত কলকাতার প্রথম করোনা আক্রান্ত তরুণ যে চূড়ান্ত দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দিয়েছিলেন, দ্বিতীয় তরুণও তাই করেছিলেন। আর তাঁর হজেরেই এই ভয়ঙ্কর পরিণতি।

বালীগঞ্জের বিলাসবহুল আবাসনের বাসিন্দা এই তরুণ ১৩ মার্চ লন্ডন থেকে কলকাতায ফেরেন। বিমানবন্দরে থার্মাল ক্রিনিংয়ে সেদিন তাঁর কোনও উপসর্গ ধরা পড়েনি। তারপরেও অবশ্য বিমানবন্দর কর্তৃপক্ষ তাঁকে ১৪ দিন হোম কোয়ারান্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়। কিন্তু সেই নির্দেশ অমান্য করেই তিনি কখনও বাবার দোকানে, কখনও বা প্রিন্স আনোয়ার শাহ রোডের শপিং মল, রাসবিহারীর শপিং মল, কখনও বা কলকাতার নামকরা রেস্তোরাঁয় ঘুরে বেড়িয়েছেন।

হাসপাতালে বর্তি হওয়ার পর স্বাস্থ্য দফতরের কর্তারা ওই তরুণকে জিজ্ঞাসাবাদ করে জানতে পারেন, কমবেশি ১১ জনের সংস্পর্শে এসেছেন তিনি। তার মধ্যে তাঁর পরিবারের সদস্যরা যেমন রয়েছেন, তেমনই রয়েছেন বাড়ির পরিচারিকা, গাড়ির চালক, দোকানের কর্মী-সহ দু-একজন বন্ধু। এরপরই তাঁদের সবাইকে পর্যবেক্ষণে রাখা শুরু হয়। এরপর এদিন বাবা, মা এবং পরিচারিকার করোনা পজিটিভ রিপোর্ট আসে। ইয়া নিয়ে একপ্রকার দুশ্চিন্তায় স্বাস্থ্য কর্তারা।

First published: March 22, 2020, 8:58 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर