রাজ্যপালের কাছে ইস্তফাপত্র জমা দিলেন জিটিএ ৩ সদস্য

Elina Datta | News18 Bangla
Updated:Jun 26, 2017 03:57 PM IST
রাজ্যপালের কাছে ইস্তফাপত্র জমা দিলেন জিটিএ ৩ সদস্য
Elina Datta | News18 Bangla
Updated:Jun 26, 2017 03:57 PM IST

#কলকাতা: এবার রাজ্যপালের কাছে ইস্তফাপত্র দিলেন জিটিএ-র তিন মনোনীত সদস্য। আজ সকালে কেশরানীথ ত্রিপাঠীর কাছে পদত্যাগপত্র জমা দেন অমর সিং রাই, রোশন লামা ও রবীন্দ্র লামা।

জিটিএ-র বাকি ৪৪ জন সদস্য নিয়ম মেনেই পদত্যাগ পত্র পাঠাতে চলেছেন স্বরাষ্ট্রসচিবের কাছে। দু-একদিনের মধ্যেই নবান্নে পৌঁছে যাবে ওই ইস্তফাপত্র। গত শনিবার, রোশন গিরির পদত্যাগপত্র পৌঁছয় নবান্নে। এবার আনুষ্ঠানিক ভাবে জিটিএ ছাড়তে চলেছেন বাকিরাও।

গোর্খাল্যান্ড ছাড়া আর কিছুতেই শান্ত হবে না পাহাড়। রাজ্যের সঙ্গে চরম সংঘাতের পথে যাওয়ার বার্তা দিয়েই ২৩ জুন পদত্যাগ করেন মোর্চা প্রধান বিমল গুরুং। ওই দিনই জিটিএ- থেকে পদত্যাগ করেন ৪৩ জন গোর্খা সভাসদ। তবে পদ ছাড়লেও জিটিএ-তে নির্বাচন করা নিয়েও রাজ্যকে হুঁশিয়ারি দেন মোর্চা প্রধান।

ঈদ উপলক্ষে ১২ ঘণ্টার জন্য বনধ শিথিল করা হলেও সন্ধে ৬টার পর থেকেই ফের পূর্ণ শক্তি নিয়ে ঝাঁপাবে মোর্চা ৷ তাই মোর্চাকে রুখতে দ্বিমুখী কৌশল নিয়েছে পুলিশ ৷ গণতান্ত্রিক আন্দোলনে বাধা দেবে না পুলিশ ৷ তবে মিছিলের আগে-পরে থাকবে যৌথ বাহিনী ৷ কোনওভাবে আক্রমণ হলেই প্রতিরোধে নামবে বাহিনী ৷ এছাড়ে নেপাল যাওয়ার রাস্তায় থাকবে স্থায়ী পুলিশ চৌকি ৷ সিকিম যাওয়ার রাস্তায় স্থায়ী পুলিশ চৌকি থেকে চলবে নজরদারি ৷ এই দুই জায়গাতেই যাতায়াতের পথে চলবে তল্লাশি ৷

First published: 03:57:10 PM Jun 26, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर