একদিনে ৩ ডিগ্রি পারদ নামল কলকাতায় !

একদিনে ৩ ডিগ্রি পারদ নামল কলকাতায় !

ফের শীতের আমেজ রাজ্যে। কলকাতায় এক ধাক্কায় রাতের পারদ নামল ৩ ডিগ্রি। দিনের তাপমাত্রা গত ২৪ ঘণ্টায় কমল ৫ ডিগ্রি।

  • Share this:

#কলকাতা: এক ধাক্কায় পারদ নামল অনেকটাই। অবাধ উত্তুরে হাওয়ার জেরে। ফের শীতের আমেজ রাজ্যে। ৪৮ ঘণ্টা পর ফের বাড়বে তাপমাত্রা। সপ্তাহান্তে আবারও ফিরবে শীতের আমেজ। আগামী দু’দিন কোনও বৃষ্টির সম্ভাবনা নেই রাজ্যে।

উত্তরবঙ্গে আজ, মঙ্গলবার সকালে ঘন কুয়াশা পরে পরিষ্কার আকাশ। বৃহস্পতি ও শুক্রবার দার্জিলিং কালিম্পংয়ে বৃষ্টির পূর্বাভাস। বৃষ্টি হবে সিকিমেও। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবেই এই বৃষ্টি বলে জানিয়েছে আবহাওয়া দফতর। সপ্তাহান্তে  শীতের আমেজ বাড়বে রাজ্যজুড়ে।

আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় বলেন, সকাল ও সন্ধ্যার দিকে শীতের আমেজ ভালোই অনুভূত হবে।তবে দিনের তাপমাত্রা খুব বেশি কম না থাকায় দিনের বেলায় শীত কম অনুভূত হবে।

কলকাতায় আজ পরিষ্কার আকাশ। স্বাভাবিকের নিচে দিন ও রাতের তাপমাত্রা। ১ দিনে ৩ ডিগ্রি কমল রাতের তাপমাত্রা। দিনের তাপমাত্রা কমল প্রায় ৫ ডিগ্রি। আজকের সর্বনিম্ন তাপমাত্রা কলকাতায় ১৩.৮ ডিগ্রি  সেলসিয়াস।  স্বাভাবিকের ১ ডিগ্রি কম । গতকাল, সোমবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৪ ডিগ্রি। অন্যদিকে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২২.৭ ডিগ্রি সেলসিয়াস । যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। বাতাসে আর্দ্রতার পরিমাণ ৫৬ থেকে ৯২ শতাংশ। শুক্রবার আবারও পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে জম্মু-কাশ্মীরে। এর প্রভাবে সপ্তাহান্তে আবহাওয়ার পরিবর্তন হওয়ার সম্ভাবনা।ঘন কুয়াশা পঞ্জাব, হরিয়াণা, চণ্ডীগড় দিল্লি, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, বিহার ও উত্তরবঙ্গে। ঘন কুয়াশা হবে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতেও। আগামী কয়েকদিনে শীতল দিনের পরিস্থিতি দিল্লি, হরিয়াণা, চণ্ডীগড় এবং কিছুটা উত্তর ও মধ্যপ্রদেশে।

Biswajit Saha

First published: January 21, 2020, 7:59 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर