corona virus btn
corona virus btn
Loading

বিজেপি-র বন্‌ধ নিয়ে কঠোর সরকার, ছুটি নিলে কেটে যেতে পারে ৩ দিনের বেতন

বিজেপি-র বন্‌ধ নিয়ে কঠোর সরকার, ছুটি নিলে কেটে যেতে পারে ৩ দিনের বেতন
নিজস্ব চিত্র

ইসলামপুরের দাড়িভিটে দুই ছাত্রের মৃত্যুর প্রতিবাদে বুধবার বাংলা বনধের ডাক দিয়েছে বিজেপি। সেই বনধ মোকাবিলায় কড়া অবস্থান নিচ্ছে রাজ্য।

  • Share this:

#কলকাতা: বুধবার বিজেপির ডাকা বনধ মোকাবিলায় কড়া অবস্থান রাজ্য সরকারের। বনধের দিন কোনও সরকারি কর্মী অফিসে গরহারিজ থাকলে বা অর্ধেক ছুটি নিলে, তাঁর বেতন ও ছুটিতে কোপ পড়বে। বনধের আগের ও পরের দিনও ছুটি নেওয়া চলবে না। ছুটি নিলে কাটা যেতে পারে তিন দিনের বেতনও৷

বন্‌ধের দিন সাধারণ মানুষের যাতে অসুবিধা না-হয়, তার জন্য রাস্তায় নামবে অতিরিক্ত বাস, ট্রাম। অশান্তি পাকালে কড়া ব্যবস্থা নেবে পুলিশ। এদিকে, বনধকে অবৈধ ঘোষণার দাবি ও ইসলামপুরে গুলি চালানোর নিরপেক্ষ তদন্তের দাবিতে হাইকোর্টে জোড়া জনস্বার্থ মামলা দায়ের হল।

ইসলামপুরের দাড়িভিটে দুই ছাত্রের মৃত্যুর প্রতিবাদে বুধবার বাংলা বনধের ডাক দিয়েছে বিজেপি। সেই বনধ মোকাবিলায় কড়া অবস্থান নিচ্ছে রাজ্য। এই নিয়ে সোমবার নবান্নে পার্থ চট্টোপাধ্যায়ের নেতৃত্বে বৈঠকে বসে মন্ত্রিগোষ্ঠী। বৈঠক শেষে পার্থ চট্টোপাধ্যায় মানুষকে নির্ভয়ে রাস্তায় বেরনোর আহ্বান জানান।

বুধবার রাস্তায় বেরিয়ে কারও যাতে কোনও অসুবিধা না হয়, সেজন্য অতিরিক্ত বাস, ট্রাম, জলযান চালাবে পরিবহণ দফতর। বিজেপির বনধকে অবৈধ ঘোষণার দাবিতে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের হয়েছে। মঙ্গলবার তার শুনানির সম্ভাবনা। পাশাপাশি, ইসলামপুরে গুলি চালানোর ঘটনায় নিরপেক্ষ তদন্ত বা বিচারবিভাগীয় তদন্তের দাবিতে আরও একটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছে।

দেখুন ভিডিও: বন্‌ধ নিয়ে কী ব্যবস্তা নিচ্ছে রাজ্য সরকার

First published: September 25, 2018, 5:14 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर