Home /News /kolkata /

পাচারের আগেই শিয়ালদহ থেকে উদ্ধার ৩ কোটির সোনা

পাচারের আগেই শিয়ালদহ থেকে উদ্ধার ৩ কোটির সোনা

Representative Image

Representative Image

পাচারের আগেই শিয়ালদহ থেকে উদ্ধার ৩ কোটির সোনা

  • Share this:

    #কলকাতা: পাচার হওয়ার আগেই উদ্ধার প্রায় সাড়ে ন’কেজি সোনা। শিয়ালদহের জাকারিয়া স্ট্রিট থেকে প্রায় তিন কোটি টাকার সোনা উদ্ধার করল শুল্ক দফতর। গ্রেফতার করা হয়েছে তিন পাচারকারীকে। পোশাকের ভিতরে অত্যাধুনিক জ্যাকেটে লুকিয়ে সোনা আনছিল ধৃতরা।

    শুল্ক দফতরের আধিকারিকদের কাছে খবর ছিল মায়ানমার সীমান্ত দিয়ে কলকাতায় ঢুকছে বিপুল পরিমাণ সোনা। সেইমত গোপন সূত্রে খবর পেয়ে শিয়ালদহের জাকারিয়া স্ট্রিটে অভিযান চালান আধিকারিকরা। রাস্তায় দাঁড়িয়ে থাকা ট্রাকের নীচ দিয়ে লুকিয়ে পাচারকারীদের কাছে পৌঁছে যান তাঁরা। হাতেনাতে গ্রেফতার হয় তিন সোনা পাচারকারী ।

    উদ্ধার হয় প্রায় সাড়ে ৯ কেজি সোনা ৷ এর মধ্যে ৭টি সুইস গোল্ড বার ৷ ৪টি অস্ট্রেলিয়াম গোল্ড বার ৷ উদ্ধার হওয়া সোনার মূল্য ৩ কোটি ১৫ লক্ষ টাকা ৷

    ধৃতদের মধ্যে দু’জনের থেকে উদ্ধার হয়েছে অত্যাধুনিক জ্যাকেট ও একটি বেল্ট। এগুলিতে লুকিয়েই সোনা পাচার হচ্ছিল। পোশাকের ভিতরে জ্যাকেট পরেছিল ধৃতরা ৷ যা বাইরে থেকে দেখে বোঝা যাবে না ৷ এই জ্যাকেটের ভিতরে ছোট ছোট পকেট ৷ পকেটে লুকিয়ে সোনা পাচার ৷ একটি বেল্টেও লুকিয়ে সোনা পাচার করা হচ্ছিল ৷

    ছ’মাসে প্রায় ৩৮ কিলো ৫০০ গ্রাম সোনা বাজেয়াপ্ত করেছে শুল্ক দফতর। সোমবার আরও বিপুল সোনা উদ্ধারের ঘটনা ভাবাচ্ছে শুল্ক দফতরকে। ধৃতদের জেরা করে চক্রের মাথাদের খোঁজ চলছে।

    First published:

    Tags: Gold Bar, Gold bar seized from Kolkata, Gold Smuggling, Kolkata

    পরবর্তী খবর