Home /News /kolkata /
‘ম্যাজিক মাশরুম’ নেশায় কি রয়েছে আন্তর্জাতিক যোগ ? ৩ ধৃতকে জেরা এনসিবি-র

‘ম্যাজিক মাশরুম’ নেশায় কি রয়েছে আন্তর্জাতিক যোগ ? ৩ ধৃতকে জেরা এনসিবি-র

3 Arrested In Connection With Peddling 'Magic Mushroom' From Alipore

3 Arrested In Connection With Peddling 'Magic Mushroom' From Alipore

বাড়িতে নেদারল্যান্ডসের ডাকটিকিট সাঁটা খাম। সোশ্যাল সাইটে নেপালের মাদক পাচারকারীদের সঙ্গে যোগাযোগ।

  • Share this:

    #কলকাতা: বাড়িতে নেদারল্যান্ডসের ডাকটিকিট সাঁটা খাম। সোশ্যাল সাইটে নেপালের মাদক পাচারকারীদের সঙ্গে যোগাযোগ। বিটকয়েন অ্যাপে লেনদেন। কলকাতায় তিন মাদক পাচারকারী গ্রেফতারে মাদক পাচারচক্রের যোগ স্পষ্ট। এই চক্রের শিকড় কোথায় ? হদিশ পেতে মরিয়া নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো।

    দেখতে সুস্বাদু ছত্রাকের মতো। আসলে মাদক। নাম ম্যাজিক মাশরুম। দক্ষিণ আমেরিকা, ইওরোপ ও আফ্রিকার বিভিন্ন অংশে তার চোরাগোপ্তা ব্যবসা। এমন জিনিসকে কোন ধরনের মাদকের আওতায় ফেলা যাবে তা নিয়ে ধন্ধে ছিলেন নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর কর্তারাও। শুরু হয় তথ্য সন্ধান।

    ম্যাজিক মাশরুম কী ?

    - পলিফিলেটিক গ্রুপের মাশরুম - এই ধরনের মাশরুমে থাকে সিলোসাইবিন, সিলোসিনের মতো যৌগ - চিবিয়ে বা জলের সঙ্গে ফুটিয়ে খাওয়া হয় এই মাদক - মাখন বা চকোলেটের সঙ্গেও খাওয়া হয় ম্যাজিক মাশরুম - ৩০ মিনিটের মধ্যে শুরু হয় হ্যালুসিনেশন - পূর্ব ভারতে এই প্রথম মিলল ম্যাজিক মাশরুম

    ধৃতদের কাছে উদ্ধার মাদক ধৃতদের কাছে উদ্ধার মাদক ধৃতরা জেরায় জানিয়েছে, কোদাইকানাল ও উটি থেকে কলকাতায় আনা হত এই মাদক। মাদক চক্রে আন্তর্জাতিক যোগ ?

    - ধৃতদের বাড়িতে মিলেছে নেদারল্যান্ডসের ডাক টিকিট সাঁটা খাম - তাতে কী ছিল তা নিয়ে প্রশ্ন উঠছে -সোশ্যাল সাইটে নেপালের মাদক পাচারকারীদের সঙ্গে যোগাযোগের প্রমাণ মিলেছে - ধৃত ৩ জনের মোবাইলেই বিটকয়েন অ্যাপ - বিটকয়েনের মাধ্যমে লেনদেনের কথা স্বীকারও করেছে ধৃতরা - গত ১ বছর ধরে বিটকয়েনের মাধ্যমে মাদক বিক্রি

    কলকাতায় ম্যাজিক মাশরুম নিয়ে আসত এমবিএ-র ছাত্র বিবেক শর্মা ও ঋষভ শর্মা। নানা পার্টিতে ওই মাদক সরবরাহ করত ডিজে দীপ চক্রবর্তী। পাচারকারীদের মধ্যে রয়েছে পড়ুয়ারাও। গত বছরের ডিসেম্বরে পার্ক স্ট্রিট থেকে গ্রেফতার করা হয় মাদক পাচার চক্রের অন্যতম পাণ্ডা ডিজে নিখিল লাখওয়ানিকে। তার সঙ্গে যোগ ছিল বিবেক, ঋষভ ও দীপের। কখনও রেভ পার্টি, কখনও বা মাদক পাচারের উদ্দেশ্যে বিশেষ পার্টি। দীর্ঘ ছয়-সাত বছর ধরে এভাবেই ব্যবসা চালাচ্ছিল ওই তিন পাণ্ডা। শেষপর্যন্ত তা ফাঁস করে দিল এনসিবি।
    First published:

    Tags: Arrest, Drug Peddler, Drugs Suppliers, Kolkata Drug Peddling, Magic Mushroom

    পরবর্তী খবর