Home /News /kolkata /
21 July TMC Sahid Diwas: রিপোর্ট কার্ড হাতে নিয়েই কলকাতায় সমাবেশে যোগ দিতে এলেন নেতারা 

21 July TMC Sahid Diwas: রিপোর্ট কার্ড হাতে নিয়েই কলকাতায় সমাবেশে যোগ দিতে এলেন নেতারা 

বুথ স্তরে কোন নেতা, কত বার গেছেন? কি কাজ করেছেন তার যাবতীয় তথ্য নিচ্ছে তৃণমূল কংগ্রেস। 

  • Share this:

#কলকাতা: রিপোর্ট কার্ড হাতে নিয়েই ২১ জুলাই সমাবেশে যোগ দিতে কলকাতায় এলেন কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ির একাধিক বুথ, অঞ্চলের দায়িত্ব প্রাপ্ত নেতারা৷ ২০২১ এর বিধানসভা নির্বাচনে এই সব জেলার একাধিক আসনে খারাপ ফল হয় তৃণমূল কংগ্রেসের। এর পর বুথ স্তরের মানুষের কাছে কতটা পৌঁছতে পেরেছেন তৃণমূলের নেতৃত্ব। সেই রিপোর্ট এবার সংগ্রহ করছে তৃণমূল কংগ্রেস শীর্ষ নেতৃত্ব৷

আরও পড়ুন 21 July TMC Sahid Diwas: কেউ সাইকেলে, কেউ পায়ে হেঁটে ধর্মতলায়, রঙিন ছবি ২১ জুলাইয়ের সমাবেশ ঘিরে

উনিশের লোকসভা কিংবা একুশের বিধানসভা, উত্তরের জেলাগুলিতে আশানুরূপ ফল পায়নি তৃণমূল। স্থানীয় তৃণমূল নেতা-কর্মীদের বিরুদ্ধে তৈরি হওয়া ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটেছিল ভোটবাক্সে। তাই পঞ্চায়েত ভোটের আগে দলীয় নেতা-কর্মীদের কড়া বার্তা দিয়েছেন তৃণমূলের  সর্বভারতীয় সাধারণ সম্পাদক। বুঝিয়ে দিয়েছিলেন দলে থাকতে হলে দলীয় শৃঙ্খলা মেনে চলতে হবে। পঞ্চায়েতে প্রার্থী পদ নিয়ে তিনি কড়া মনোভাব পোষণ করে জানিয়েছিলেন, ব্যাংক ব্যালান্স দেখে প্রার্থী করবে না দল। মানুষের সার্টিফিকেট দেখে প্রার্থী করবে তৃণমূল। মানুষের কাছে গ্রহণযোগ্যতা থাকলে তবেই প্রার্থী হওয়া যাবে।

আরও পড়ুন TMC 21 July Shahid Diwas : রাত পোহালেই একুশের সমাবেশ, কলকাতা জুড়ে তুঙ্গে শেষ মুহূর্তের প্রস্তুতি

ইতিমধ্যেই তিন জেলায় হেল্পলাইন নম্বর চালু হয়েছে, ডায়মন্ড হারবারের মতো কোচবিহার-আলিপুরদুয়ার-জলপাইগুড়ির জন্য চালু হয়েছে ‘এক ডাকে অভিষেক’। হেল্পলাইন নম্বর-7887778877। সকাল ৯টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত এখানে ফোন করে অভিযোগ জানানো যাবে। প্রয়োজনে নাম-পরিচয় গোপন রাখা যাবে।

দলের শৃঙ্খলা আগে সেটা মনে করিয়ে জানিয়েছেন, তৃণমূলে একটাই নেত্রী-মমতা বন্দ্যোপাধ্যায়। মানতে না পারলে অন্য দলে যান। দরজা খোলা আছে। কোনও দাদা-দিদি, স্থানীয় নেতাদের পা ধরে কাজ হবে না। দাদাদের ছত্রছায়া থেকে যা ইচ্ছে তাই করব, এটা চলবে না। মানুষের বদলে নিজের কথা ভাবলে চলবে না। হয় ঠিকাদারি করুন, নয় তৃণমূল করুন। সারা বাংলায় এই নীতি কার্যকর করে দেখাব।

আরও পড়ুন :  শহিদ দিবসের প্রস্তুতি চরমে, ২১ জুলাইয়ের আগে কর্মীদের পাঞ্জাবি উপহার অভিষেকের!

২১ জুলাইহের আগে একমাত্র ধূপগুড়িতে তিনি সভা করেছিলেন। সেখানেই রিপোর্ট কার্ড নিয়ে আসতে হবে বলেছিলেন, ২১ জুলাইয়ের অনুষ্ঠানে যোগ দিতে সাতদিন পর তো কলকাতায় আসবেন। কলকাতা আসার আগে হাতে করে রিপোর্ট আনবেন, গত এক বছরে কে কতবার বুথে গিয়েছেন, তার রিপোর্ট নিয়ে আসবেন। বুথে যাওয়ার ছবি নিয়ে আসবেন। আনতে না পারলে মনে রাখবেন, তৃণমূল আর কাউকে তুষ্ট করার জন্য চলবে না। মানুষকে খুশি করার জন্য চলে তৃণমূল। তাই এই রিপোর্ট কার্ড হাতে নিয়েই কলকাতায় সমাবেশে যোগ দিতে এসেছেন নেতারা৷

Published by:Pooja Basu
First published:

Tags: 21 July, 21 July TMC Sahid Diwas, TMC

পরবর্তী খবর