Home /News /kolkata /

2021 Bengal post-poll violence: রাজ্যে ভোট পরবর্তী হিংসার ঘটনায় নতুন করে দুটি FIR দায়ের করল CBI

2021 Bengal post-poll violence: রাজ্যে ভোট পরবর্তী হিংসার ঘটনায় নতুন করে দুটি FIR দায়ের করল CBI

রাজ্যে ভোট পরবর্তী হিংসা ঘটনায় এখনও পর্যন্ত মোট ৪৭টি FIR দায়ের করেছে CBI

  • Share this:

#কলকাতা: রাজ্যে ভোট পরবর্তী হিংসার ঘটনায় নতুন করে দুটি FIR দায়ের করল CBI। রায়নাতে অস্বাভাবিক মৃত্যু মামলায় এবার নতুন করে খুনের  অভিযোগ দায়ের CBI-এর।  রায়না থানা এলাকায় বিজেপি কর্মীকে মারধর করে  বাড়ির বাইরে গাছে ঝুলিয়ে দেওয়া হয় বলে অভিযোগ । মৃতের নাম কার্তিক রুই দাস।মৃতের  পরিবারের  অভিযোগ, পুলিশ তাঁদেরকে জোর করে লিখতে বলে কার্তিক রুই দাস মানসিক অসুস্থতার জন্য আত্মহত্যা করেছেন । চঞ্চল্যকর ঘটনাটি ঘটে গত ৫মে। ওই ঘটনায়  রায়না থানা অস্বাভাবিক মৃত্যু মামলা রুজু করে। এবার সেই মামলায় পরিবারের অভিযোগের ভিত্তিতে ভারতীয় দণ্ডবিধির ৩০২ ধারায় খুনের মামলা রুজু করে নতুন করে  FIR দায়ের করল CBI।

এছাড়া  আরও একটি নতুন FIR দায়ের করে  CBI। বারাসতে খুনের ঘটনায় অভিযোগ দায়ের করার জন্য CBI আদালতের দ্বারস্থ হতে চলেছে। এই  ঘটনায় নতুন করেFIR দায়ের CBI -এর। CBI  সূত্রে খবর, গত ২৫ জুন বারাসত থানা এলাকার নবপল্লী এলাকায় ঘটনাটি ঘটে। মৃতের ভাই আব্দুল জালিল লিখিত অভিযোগ দায়ের করেন। আব্দুলের ভাই মহম্মদ আলী ভোটের রেজাল্ট  বেরনোর পর গত ২ রা মে থেকেই আতঙ্কে বাড়ি ছাড়া হয়ে ঘুরছিলেন। কিন্তু হাইকোর্টের অর্ডার অনুসারে পুলিশের সহযোগিতায় নিজের বাড়িতে কিছু দিনের মধ্যে ফিরে আসে। কিন্তু গত ২৫ জুন রাত সাড়ে ৮টা নাগাদ ঘটনাটি ঘটে। পরিবারের দাবি, মহম্মদ আলী ওই রাতে খাবার খাচ্ছিলেন বাড়িতে । সঙ্গে জুলফিকার নামে অন্য একজন পরিচিতও ছিলেন। সে সময় আচমকা দুষ্কৃতীরা ঘরে ঢুকে বেধড়ক মারধর করে। এমনকী আলীর মা বাঁচাতে গেলে তাঁকেও মারধর করে দুষ্কৃতীরা। এরপর মহম্মদ আলিকে বারাসতে হাসপাতালে ভর্তি করা হয় আশঙ্কাজনক অবস্থায়।

গত ৬ অগাস্ট মহম্মদ আলীর মৃত্যু হয়। খুনের মামলা রুজু করার জন্য আদালতের দ্বারস্থ হতে চলেছে CBI আধিকারিকরা। সেই ঘটনাতে  নতুন করে FIR দায়ের করল CBI। হাইকোর্টের নির্দেশ অনুসারে রাজ্যে ভোট পরবর্তী হিংসার ঘটনায় তদন্তভার নেয় CBI। এরপরই রাজ্যের যে'সব এলাকায় ভোট পরবর্তী হিংসার ঘটনা ঘটেছিল, সেখানে তদন্ত শুরু করে CBI-এর বিশেষ টিম। চার্জশিট পেশ, গ্রেফতার ও একের পর এক নতুন FIR দায়ের করে CBI। CBI সূত্রে খবর, এখনও পর্যন্ত মোট ৪৭ টি FIR দায়ের করেছে CBI-এর আধিকারিকরা।

Published by:Rukmini Mazumder
First published:

Tags: CBI

পরবর্তী খবর