corona virus btn
corona virus btn
Loading

দমকলে চাকরি দেওয়ার নামে প্রতারণা , গ্রেফতার ২ ! মূল চক্রের খোঁজে তদন্ত

দমকলে চাকরি দেওয়ার নামে প্রতারণা , গ্রেফতার ২ ! মূল চক্রের খোঁজে তদন্ত
representative image

সোমবার দুপুরে কলকাতার দমকলের সদর দফতরে হাজির পূর্ব মেদিনীপুরের দুই যুবক। হাতে সরকারি নিয়োগপত্র...

  • Share this:

#কলকাতা: টাকার বিনিময়ে চাকরির প্রলোভন, একটু বেশি টাকা... তাহলেই হয়ে যাবে সরকারি চাকরি।  বুঝতে হবে কোন দফতরে গেলেই জুটে যেতে পারে চাকরি। সেই সুযোগের সন্ধান দেবেন শুধুমাত্র এক ব্যাক্তি, তার বিনিময়ে নেবেন অনেক মোটা অঙ্কের টাকা। হাজারও কষ্ট হলেও একদল যুবকের কাছে এটাই সম্বল রুজি রুটির জন্য।

সোমবার দুপুরে কলকাতার দমকলের সদর দফতরে হাজির পূর্ব মেদিনীপুরের দুই যুবক। হাতে সরকারি নিয়োগপত্র!  প্রথমে এসে অফিসে যোগাযোগ করতেই দেখা শুরু হয় কাগজ। নতুন করে যে ২জন নিয়োগ হবে তা অনেকেই সন্দেহ করেছিলেন। বেশকিছু সময় পরে চাকরি সংক্রান্ত বেশ কিছু তথ্য জানতে চাওয়ায় দেখা দেয় অসঙ্গতি।  তখন পুরো বিষয়টি জানানো হয় দমকলের উর্ধতন কর্তৃপক্ষের কাছে। পূর্ব মেদিনীপুরের কন্টাইয়ের সুমন পয়রা ও গৌরব গিরির ডাক পড়ে।  তারা সেখানে গিয়ে সেই নিয়োগপত্র দেখাতেই দমকলের অফিসার বুঝে যান নিয়োগপত্রগুলো জাল। দমকল বিভাগ থেকে খবর যায় স্থানীয় নিউ মার্কেট থানায়। সঙ্গে সঙ্গে পুলিশ আধিকারিক এসে পুরো বিষয়টি জানতে চান ধৃতদের কাছ থেকে।

দমকলের তরফে অভিযোগ দায়ের হয় নিউ মার্কেট থানায়।  দমকল বিভাগের অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয় সুমন ও গৌরবকে। মঙ্গলবার তাদের তোলা হয় ব্যাঙ্কশাল আদালতে। আরও তদন্তের জন্য অফিসার পুলিশি হেফাজতের আবেদন করেন। অভিযুক্তপক্ষের আইনজীবীর তরফে প্রশ্ন তোলা হয় দুই যুবকের গ্রেফতারি নিয়ে। তাদের জামিনের আবেদনের পাশাপাশি বলা হয় তারাই প্রতারিত। সরকারি পক্ষের আইনজীবী বলেন, অভিযুক্তদের পুলিশি হেফাজতে রেখে আরও তদন্তের প্রয়োজন, তাদের থেকে জানা যাবে এই চক্রের হদিস। দুপক্ষের কথা শুনে বিচারক সুমন পয়রা ও গৌরব গিরিকে জামিন দেন। শুধু তাদের সপ্তাহে ২দিন থানায় হাজিরা ও তদন্তকারী অফিসারকে সাহায্য করার নির্দেশ দেওয়া হয়।

SUSOBHAN BHATTACHARYA

Published by: Rukmini Mazumder
First published: January 14, 2020, 11:22 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर