Youth Dies in Kolkata: আজই নিমন্ত্রণ খেতে আত্মীয়ের বাড়িতে এসেছিলেন, পঞ্চসায়রে জলে তলিয়ে যুবকের মৃত্যু

মৃত যুবক বিশাল মল্লিক।

রবিবার পঞ্চসায়র এলাকায় পুকুরে স্নান করতে নেমে জলে তলিয়ে গেল বিশাল মল্লিক নাম আঠেরো বছর বয়সের এক কিশোর।

  • Share this:

#কলকাতা: রবিবার পঞ্চসায়র এলাকায় পুকুরে স্নান করতে নেমে জলে তলিয়ে গেল বিশাল মল্লিক নাম আঠেরো বছর বয়সের এক কিশোর। এ দিনই বিহার থেকে আত্মীয়ের বাড়িতে এক অনুষ্ঠানে যোগ দিতে এসেছিল সে। পরিবার সূত্রে খবর, বেড়াতে এসে খাওয়া-দাওয়া সেরে দুপুর তিনটে নাগাদ আত্মীয়দের কয়েকজনের সঙ্গে কাছেই একটি পুকুরে স্নান করতে যায় বিশাল। জলে নেমে বিশাল বেশ কিছুক্ষণ ধরে সাঁতার কাটতে তাঁকে দেখা যায়। কিন্তু পুকুরের এপার থেকে ওপার হওয়ার মাঝেই হঠাৎই নিখোঁজ হয়ে যায় সে। বেশ কিছুক্ষণ বিশালকে দেখতে না পেয়ে আত্মীয়-স্বজন ও পাড়া-প্রতিবেশীরা বিশালের খোঁজ শুরু করে। এরপরই পুকুরে জাল দেওয়া হয়।

কিন্তু এরপরেও বিশালের কোন খোঁজ না পাওয়ায় পুলিশে খবর দেওয়া হয়। ছুটে আসে বিপর্যয় মোকাবিলা দফতরের সদস্যরা। পুকুরে নামানো হয় ডুবুরি। কিন্তু দফায় দফায় অভিযান চালানো হলেও দেহ তুলতে ব্যর্থ হন তাঁরা। পুলিশ সূত্রে খবর, দেহ খুঁজতে বেশ কিছুটা সমস্যায় পড়তে হয় উদ্ধারকারী দলকে। প্রথমত পুকুরে জাল ফেলার জন্য সেই দেহ অন্যত্র সরে যাওয়ার সম্ভাবনা। দ্বিতীয়ত আলো কমে যাওয়ার জন্য দৃশ্যমানতা কমে আসা এবং মাঝেমধ্যেই বৃষ্টি হওয়া। যদিও হাল না ছেড়ে বিপর্যয় মোকাবিলা দফতরের সদস্যরা বারবারই পুকুরে নেমে উদ্ধার কাজ চালিয়ে গিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন জলে নামার পর বিশালের মধ্যে কোনও অস্বাভাবিকতা লক্ষ্য করা যায়নি। বেশ কিছুক্ষণ ধরে সাঁতার কাটছিলেন তিনি। কিন্তু বেশ কিছুক্ষণ পরেও তাঁকে উঠতে না দেখায় সন্দেহ শুরু হয় আত্মীয় ও পাড়া-প্রতিবেশীর। তারপরেই জাল ফেলা হয় পুকুরে। অনেকক্ষণ খোঁজার পরেও কোনও লাভ না হওয়ায় খবর দেওয়া হয় পুলিশে। কিছুক্ষণের মধ্যেই এলাকায় পুলিশ ও বিপর্যয় মোকাবিলা দফতরের সদস্যরা চলে আসেন। শুরু হয় তল্লাশি। পুকুরে নামানো হয় ডুবুরিও। কিন্তু তাঁরাও ব্যর্থ হন।

এ দিকে এরকম ঘটনা ঘটায় আতঙ্কিক এলাকার বাসিন্দারা। তাঁদের বক্তব্য পুকুরের পাশে যে মাঠ রয়েছে সেখানে প্রতিদিন খেলতে আসে বাচ্চারা। বল জলে পড়ে গেলে তাঁরাই সেটা তুলে আনে। ফলে এখানে বিপদের আশঙ্কা থেকেই যায়। মাঠের পাশে এই পুকুরের চারপাশটা অবিলম্বে ঘিরে দেওয়ার জন্য প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন অবিভাবকদের একাংশ। এ দিকে দেহ খোঁজার পাশাপাশি কিভাবে এই ঘটনা ঘটল তার তার তদন্ত শুরু করেছে পুলিশ।

UJJAL ROY

Published by:Shubhagata Dey
First published: