corona virus btn
corona virus btn
Loading

কলকাতা পুলিশে করোনা আক্রান্ত বেড়ে ১৩, নিয়মিত শরীরের তাপমাত্রা পরীক্ষা ও উপসর্গে নজর রাখার পরামর্শ সিপির

কলকাতা পুলিশে করোনা আক্রান্ত বেড়ে ১৩, নিয়মিত শরীরের তাপমাত্রা পরীক্ষা ও উপসর্গে নজর রাখার পরামর্শ সিপির
পুলিশকর্মীদের সচেতনতার বার্তা কলকাতার সিপি-র

পুলিশকর্মীদের সচেতনতার বার্তা কলকাতার সিপির

  • Share this:

#কলকাতা: বউবাজার থানার ওসির পর এবার ওই থানারই এক সার্জেন্ট করোনা আক্রান্ত হয়েছেন, খবর। শুক্রবার ওই সার্জেন্টের করোনা রিপোর্ট সামনে এসেছে। আর এই নিয়ে এখনও পর্যন্ত কলকাতা পুলিশে মোট ১৩ জন আক্রান্ত হয়েছেন বলে লালবাজার সূত্রে জানা গিয়েছে। আক্রান্তের তালিকায় শহরের তিন থানার ওসি রয়েছেন।

কলকাতা পুলিশে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় উদ্বিগ্ন লালবাজার। এদিন পুলিশ কমিশনার আরও একবার বাহিনীর সমস্ত পুলিশকর্মীকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন। ডিভিশনাল ডিসিদের মাধ্যমে প্রত্যেক স্তরের পুলিশকর্মীকে সেই বার্তা পৌঁছে দিতে বলা হয়েছে। পুলিশ কমিশনার তার বার্তায় জানিয়েছেন, প্রত্যেক পুলিশকর্মীকে বারবার সাবান দিয়ে হাত ধুতে হবে। স্যানিটাইজার ব্যবহার করতে হবে। মুখে মাস্ক, হাতে গ্লাভস পরে কাজ করা বাধ্যতামূলক। প্রয়োজনে পিপিই পরে কাজ করতে হবে।

সিপির নির্দেশ, প্রত্যেক থানা ও থানার ব্যারাক নিয়ম করে স্যানিটাইজ করতে হবে। থানা ও অফিসের মেস ও খাওয়ার জায়গাতেও পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখতে হবে। প্রত্যেক পুলিশকর্মীকে নিয়ম করে শরীরের তাপমাত্রা পরীক্ষা করাতে হবে। শরীরে জ্বর, সর্দি কিংবা করোনা সংক্রান্ত কোনও উপসর্গ রয়েছে কিনা সেদিকেও খেয়াল রাখতে হবে।

পুলিশকর্মীদের সচেতনতা বার্তা দেওয়া ছাড়াও সিপি জানিয়েছেন, যেহেতু বেশ কিছু ক্ষেত্রকে লকডাউনের মাঝে সরকারি ছাড় দিয়েছে সরকার। তাই রাস্তায় গাড়ির ও মানুষের সংখ্যা আগের থেকে কিছুটা বেড়েছে। কিন্তু যাদের রাস্তায় দেখা যাচ্ছে তাদের ভালো করে পরীক্ষা করতে হবে। জানতে চাইতে হবে কী কারণে তারা রাস্তায় বেরিয়েছে। রাস্তায় উপযুক্ত কারণ বা নথি না দেখাতে পারলে প্রয়োজনে আইনানুগ ব্যবস্থা নিতে হবে।

যে সমস্ত অফিস ও দোকান সরকারি নিয়মে খুলেছে। সেখানে সব রকম নিয়ম মেনে কাজ হচ্ছে কিনা, কর্মীরা মাস্ক পরে কাজ হচ্ছে কিনা সেদিকে নজর রাখতে হবে সেদিকে নজর রাখতে বলেছে লালবাজার। সেখানে সামাজিক দূরত্ব বজায় রাখা হচ্ছে কিনা তাও পরীক্ষা করতে হবে বলে জানানো হয়েছে।

SUJOY PAL

Published by: Bangla Editor
First published: May 8, 2020, 8:04 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर