Home /News /kolkata /
সুরেন্দ্রনাথ কলেজে ভর্তি বিভ্রাট, অ্যাডমিশন বাতিলে বিপাকে ১১ জন পড়ুয়া

সুরেন্দ্রনাথ কলেজে ভর্তি বিভ্রাট, অ্যাডমিশন বাতিলে বিপাকে ১১ জন পড়ুয়া

Surendra Nath College for Woman

Surendra Nath College for Woman

  • Share this:

    #কলকাতা: কলেজে ভর্তি হয়ে দিব্যি শুরু হয়েছে প্রথম বর্ষের ক্লাস। আচমকাই ১১ জন পড়ুয়ার অনার্স বাতিলের সিদ্ধান্ত। সাংবাদিকতা অনার্স ছেড়ে অন্য বিভাগে যাওয়ার প্রস্তাব কলেজ কর্তৃপক্ষের। সুরেন্দ্রনাথ কলেজ ফর উওম্যানের এমন বেনজির পদক্ষেপে বিপাকে পড়া ছাত্রীরা অভিযোগ জানিয়েছে শিক্ষা দফতরে। এক দফা আলোচনায় অবশ্য সমাধানসূত্র বেরোয়নি।

    সুরেন্দ্রনাথ কলেজ সাংবাদিকতা বিভাগে ভরতি। শুরু হয়েছে ক্লাসও। কিন্তু, আচমকাই বিনা মেঘে বজ্রপাত। এগারো জন ছাত্রীর অভিযোগ, মেধাতালিকায় নাম থাকলেও, তাঁদের অনার্স খারিজ করা হয়েছে। তানিয়ে অধ্যক্ষের সঙ্গে তাঁদের বাদানুবাদও চলে।

    আরও পড়ুন 

    সমপ্রেম সম্পর্ককে স্বীকার করুন, ৩৭৭ ধারা নিয়ে মন্তব্য সুপ্রিম কোর্টের

    ছাত্রীদের অভিযোগ, সাংবাদিকতার বদলে তাঁদের অন্য বিষয়ে ভর্তি হতে বা বারুইপুর কলেজে চলে যেতে চাপ দেওয়া হচ্ছে। মেধা তালিকায় নাম ছিল। ভর্তিও হয়েছেন নিয়ম মেনে। তবু কেন এই বিপত্তি? ব্যাঙ্কের ঘাড়েই দায় ঠেলছে কলেজ কর্তৃপক্ষ।

    মঙ্গলবার, বিকাশ ভবনে গিয়ে অভিযোগ জানান ওই পড়ুয়ারা। ডেকে পাঠানো হয় কলেজের অধ্যক্ষকেও। তিন পক্ষের বৈঠকে অবশ্য এখনও কোনও সমাধানসূত্র বেরোয়নি। পড়ুয়াদের হুমকি দেওয়ার অভিযোগ তুলেছেন তাঁদের অভিভাবকরা। আগামী ১৯ জুলাই ফের তলব করা হয়েছে অধ্যক্ষকে। ভবিষ্যৎ নিয়ে দুশ্চিন্তায় এগারো পড়ুয়া।

    First published:

    Tags: Admission Problem, College Admission Problem, Surendra Nath College, Surendra Nath College Admission Problem

    পরবর্তী খবর