শহরে ১০০টি নয়া শীততাপ নিয়ন্ত্রিত বাস, অ্যাপের মাধ্যমেই বুক করতে পারবেন সিট

কমতে চলেছে যাত্রীদের হয়রানি !

Bangla Editor | News18 Bangla
Updated:Nov 01, 2019 04:52 PM IST
শহরে ১০০টি নয়া শীততাপ নিয়ন্ত্রিত বাস, অ্যাপের মাধ্যমেই বুক করতে পারবেন সিট
representative image
Bangla Editor | News18 Bangla
Updated:Nov 01, 2019 04:52 PM IST

#কলকাতামাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় উন্নততর যাত্রী পরিবহন ব্যবস্থার লক্ষ্যে ১০০ টি অ্যাপ নির্ভর বাতানুকূল বাস এর শুভ সূচনা করলেন পরিবহন, সেচ ও জনপথ এবং জনসম্পদ অনুসন্ধান ও উন্নয়ন বিভাগের মন্ত্রী শুভেন্দু অধিকারী। উপস্থিত ছিলেন রাষ্ট্রমন্ত্রী তাপস রায়, সাংসদ সৌগত রায়, মুখ্য সচেতক নির্মল ঘোষ।

 প্রায় তিন বছর বন্ধ থাকবে টালা ব্রিজ, স্থানীয় বাসিন্দাদের দুর্ভোগ এড়াতে কয়েকদিন আগে কুটিঘাট থেকে উদ্বোধন করা হয় ৫টি ভেসেল ।  আজ , শুক্রবার ২টি বেসরকারি সংস্থার সহযোগিতায় সাধারণ মানুষদের উপহার দেওয়া হল ১০০টি শীততাপ নিয়ন্ত্রিত ২৬ আসনের  ছোট বাস। এদিন আনুষ্ঠানিকভাবে ২৫ টি বাস রাস্তায় নামে, বাকি বাসগুলো কয়েকদিনের মধ্যেই রাস্তায় চলবে। হেক্সা ও সর্টেল সংস্থার বাসগুলিকে অ্যাপের মাধ্যমে বুক করা যাবে। রিক্সার বাসগুলো ডানলপ থেকে দমদম, ডানলপ থেকে শোভাবাজার, সিঁথির মোড়, রবীন্দ্রভারতী, আর জি কর পাইকপাড়া শ্যামবাজার পর্যন্ত যাবে। ডানলপ মোড় থেকে যাবে গোদরেজ ওয়াটার সাইড, লেকটাউন বাঙ্গুর। কিছু বাস শ্যামবাজার, বিধান নগর স্টেশন, সিটি সেন্টার, করুণাময়ী, উইপ্রো হয়ে সল্টলেকের কলেজ মোড় পর্যন্ত যাবে।

অপরদিকে shuttl কোম্পানীর বাসগুলো ডানলপ সল্টলেক, ব্যারাকপুর সল্টলেক ,রামচন্দ্রপুর ও সল্টলেক পর্যন্ত যাবে। যাত্রীরা অ্যাপের মাধ্যমে আগে থেকে সিট বুক করতে পারবেন। এই অ্যাপ বাসগুলো চালু হওয়ার ফলে যাত্রীদের হয়রানি কমবে এমনটাই দাবি মন্ত্রীর।

First published: 04:37:28 PM Nov 01, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर