এক সপ্তাহে ১০ জনের অস্বাভাবিক মৃত্যু, উদ্বেগে শহর কলকাতা !

শহর ও শহরতলিতে নিরাপত্তাহীনতায় ভুগছেন প্রবীণরা।

Bangla Editor | News18 Bangla
Updated:Aug 02, 2019 08:28 PM IST
এক সপ্তাহে ১০ জনের  অস্বাভাবিক মৃত্যু, উদ্বেগে শহর কলকাতা !
Representational Image
Bangla Editor | News18 Bangla
Updated:Aug 02, 2019 08:28 PM IST

#কলকাতা: শহর ও শহরতলিতে নিরাপত্তাহীনতায় ভুগছেন প্রবীণরা। অধিকাংশেরই সন্তান শিক্ষা বা চাকরি সূত্রে শহর থেকে দূরে। কেউ নিঃসন্তান। ছোটখাটো সমস্যায় পড়লে ভরসা দেওয়ার কেউ নেই। অশক্ত শরীরে প্রতিরোধ করাও সম্ভব নয়। সহজেই সফট টার্গেট হয়ে উঠছেন বয়স্করা।

গত এক সপ্তাহে অস্বাভাবিক মৃত্যু হয়েছে ১০ জনের ৷ নেতাজিনগরের ঘটনায় শিউড়ে উঠেছে শহর। এক দিনেই নরেন্দ্রপুরের এক বাগান বাড়ি থেকে ট্রলি থেকে উদ্ধার হয় দম্পতির মৃতদেহ ৷ বয়স্কদের উপর হামলার ঘটনায় উদ্বিগ্ন পুলিশ-প্রশাসন।

মঙ্গলবার নেতাজিনগরে দোতলা বাড়িতে থাকতেন নিঃসন্তান বৃদ্ধ দম্পতি দিলীপ ও স্বপ্না মুখোপাধ্যায়। এটি স্বপ্না মুখোপাধ্যায়ের পৈতৃক বাড়ি। দিলীপ মুখোপাধ্যায় একটি কেমিক্যাল ফ্যাক্টরিতে চাকরি করতেন। স্ত্রীর সঙ্গে তিনিও এই বাড়িতে থাকতেন। মঙ্গলবার এই বাড়ি থেকেই দু'জনের দেহ উদ্ধার হয়। বাড়িতে ঢোকার দরজার পাশেই চিত হয়ে পড়েছিল বৃদ্ধার দেহ। মুখে ঢোকানো ছিল প্লাস্টিকের পাইপ। মুখ,নাক,কান দিয়ে রক্ত বেরোচ্ছিল। বৃদ্ধের দেহ পড়েছিল দোতলার ঘরে বিছানার উপর। খাটের উপরে পড়েছিল তাঁর মোবাইলও।

অন্যদিকে নরেন্দ্রপুরের তিউড়িয়ায় বাগানবাড়ি থেকে উদ্ধার করা হয় কেয়ারটেকার দম্পতির দেহ। খুনের পর জোড়া দেহ ট্রলি ব্যাগে ভরে রাখে আততায়ী। লুঠ নয়, পরিকল্পনা করে খুন, প্রাথমিক তদন্তে অনুমান পুলিশের। এলাকায় সিসিটিভি না থাকায় সমস্যা। নিহতদের মোবাইলের কললিস্ট ঘেঁটে সূত্র পেতে চাইছে পুলিশ।

এদিন কলকাতায় ফের বৃদ্ধের রহস্যমৃত্যু। ঠাকুরপুকুরে আবাসন থেকে নীচে পড়ে মৃত্যু হল ৯২ বছরের বৃদ্ধের । আবাসিকদের দাবি, দুর্ঘটনার জেরেই মৃত‍্যু হয়েছে তাঁর।

Loading...

একইভাবে টালিগঞ্জেও অভিজাত আবাসনের ৯ তলার ফ্ল্যাট থেকে নীচে পড়ে মৃত্যু হয় ৪৩ বছরের প্রমোদ জালানের। আত্মহত্যা, না কি নিছক-ই দুর্ঘটনা...সব সম্ভাবনাই খতিয়ে দেখছে পুলিশ।

প্রবীণরা ছাড়াও শুক্রবার খিদিরপুরে তিন ভাই বোনের দমবন্ধ হয়ে মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায় । খিদিরপুরের কার্ল মার্কস সরণির বাড়িতে, বন্ধ ঘর থেকে উদ্ধার হয় দুই ভাইয়ের পচাগলা দেহ। সংজ্ঞাহীন অবস্থায় বোনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

এর কয়েকদিন আগে পাটুলিতে বৃদ্ধের রহস্যমৃত্যুর ঘটনা সামনে এসেছে ৷ বাড়ির পাশের জমিতে মেলে রক্তাক্ত দেহ ৷ মৃতের নাম নিরঞ্জন চৌধুরী ৷ বাড়িতে একাই থাকতেন বৃদ্ধ ৷ ছেলে ও মেয়ে কর্মসূত্রে বাইরে থাকেন ৷

First published: 07:59:28 PM Aug 02, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर