আরও নামল শহরের তাপমাত্রা, সপ্তাহ শেষে কি জাঁকিয়ে আসছে শীত ?

আরও নামল শহরের তাপমাত্রা, সপ্তাহ শেষে কি জাঁকিয়ে আসছে শীত

Elina Datta | News18 Bangla
Updated:Nov 24, 2017 09:48 AM IST
আরও নামল শহরের তাপমাত্রা, সপ্তাহ শেষে কি জাঁকিয়ে আসছে শীত ?
File Photo
Elina Datta | News18 Bangla
Updated:Nov 24, 2017 09:48 AM IST

#কলকাতা: আজ মরসুমের শীতলতম দিন ৷ নভেম্বরের শেষেই শীতের কাঁপুনি। আজ আরও কিছুটা নামল তাপমাত্রা ৷ শুক্রবার সকালের তাপমাত্রা ১৫.৯ ডিগ্রি ৷ শনিবার আরও কিছুটা নামবে তাপমাত্রা বলে জানিয়েছে আবহাওয়া দফতর ৷

বুধবারেই কনকনে শীতের আমেজ পাওয়া গেছিল, শুক্রবার আরও নামল পারদ। পাল্লা দিয়ে পারদ নেমেছে জেলাতেও। তবে পশ্চিমী ঝ‍ঞ্ঝার কারণে এখনই টানা শীত পাবে না দক্ষিণবঙ্গের মানুষ। রবিবার থেকে থমকে যেতে পারে শীত ৷ ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকে জাঁকিয়ে শীত পড়ার কথা বলল আবহাওয়া দফতর।

নিম্নচাপ ঘূর্ণাবর্ত কেটে গিয়ে পরিস্কার আকাশ। বাতাসে জলীয় বাষ্পও উধাও। ফলে কোনও বাধা ছাড়াই উত্তুরে হাওয়া ঢুকতে শুরু করেছে রাজ্যে। আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী আটচল্লিশ ঘণ্টায় কলকাতা সহ উত্তর ও দক্ষিণবঙ্গে তাপমাত্রা নামবে।

শনিবার রাতে পশ্চিমী ঝঞ্চা সিকিমের উপর দিয়ে যাবে। এর জেরে দার্জিলিং সহ উত্তরের জেলায় মেঘলা আকাশ থাকবে। বাড়বে শীতের প্রকোপ। হালকা বৃষ্টিও হতে পারে শনিবার রাত ও রবিবারে। তবে দক্ষিণবঙ্গে বৃষ্টি না হলেও শীতভাগ্য আপাতত বেশিদিন টিকবে না। রবিবার থেকে কিছুটা তাপমাত্রা বাড়তেও পারে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের। তবে ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকে জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা রয়েছে।

First published: 09:38:52 AM Nov 24, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर