KEDARNATH REVIEW: বস্তাপচা লাভস্টোরিতে বাজিমাত সারার !

Akash Misra | News18 Bangla
Updated:Dec 07, 2018 02:10 PM IST
KEDARNATH REVIEW: বস্তাপচা লাভস্টোরিতে বাজিমাত সারার !
Akash Misra | News18 Bangla
Updated:Dec 07, 2018 02:10 PM IST

#কলকাতা: মা অমৃতা সিং সঙ্গে পেয়েছিলেন সানি দেওলকে ৷ আর প্রেক্ষাপটে ছিল কাশ্মীরের সৌন্দর্য ! তার মধ্যে জমে উঠেছিল ‘বেতাব’-এর লাভস্টোরি ৷ সেই পুরনো ছক ৷ দুই পরিবারের অজস্র অমিল আর তারই মাঝে ফুটন্ত প্রেম ৷ এরপরেই পর পর চলে আসে বিরহ, দুশমনি ৷ তবে সব শেষে প্রেমের জিত! এতো গেল মা অমৃতা সিংয়ের বলিউডে পা রাখার প্রথম ধাপ ! তুমুল হিট করেছিল অমৃতা-সানির ‘বেতাব’ ৷ অন্যদিকে মেয়ের বাবা সইফ আলি খানের শুরুটা কিন্তু মোটেই ভালো নয় ৷ বেশিরভাগ ছবিতে দ্বিতীয় নায়ক, ফ্লপের মাত্রাই বেশি !

এবার দেখেনি সারা প্রথম ছবিতে কী কী পেলেন? সারা পেলেন উত্তরাখন্ড, কেদারনাথের মতো ব্যাকড্রপ ৷ হিরো হিসেবে সুশান্ত সিং রাজপুত, গ্রাফিক্সের কারসাজি, দারুণ প্রোমোশন, সোশ্যাল মিডিয়ার সাপোর্ট ! যা কিনা সইফ-অমৃতার আমলে ভাবাই যেত না ! সঙ্গে সারার কেদারনাথ মুক্তির পরেই আরেক ছবি সিম্বা রিলিজের মুখে ৷ আর কী চাই ? এত কিছু পেয়েও সারা আলি খানের শুরুটা কী জমল ?

অভিষেক কাপুররে ‘কেদারনাথ’ দেখতে বসলে উপরের এই কথাগুলো মাথায় আসতে বাধ্য ৷ কারণ, স্ক্রিনে যখন সারা দাপিয়ে অভিনয় করছেন, তখন সেই অমৃতা সিংকে মনে পড়বেই পড়বে ৷ সারা আলি খান অমৃতার মতো শুধু দেখতেই নয়, অমৃতার মেজাজটাও একশো শতাংশ আছে ! আর সেই মেজাজটাই ‘কেদারনাথ’ উজাড় করে দিয়েছেন সারা ! এক কথায় দারুণ কনফিডেন্ট ! দাপিয়ে অভিনয় ৷ আর এটাই ‘কেদারনাথ’ ছবির আসল মোড় !

২০১৩ সালে কেদারনাথ, তথা উত্তরাখন্ডে হওয়া প্রাকৃতিক দুর্যোগ, যা কিনা ‘মহাপ্রলয়’ নামেও জনপ্রিয়, তাই ছবির প্রেক্ষাপট ৷ এই প্রেক্ষিতেই অভিষেক এক প্রেমের গল্প দেখাতে চেয়েছেন ৷ আর তাও এক মুসলিম ছেলে ও হিন্দু মেয়ের প্রেম ! মানে ওই ‘লাভ জিহাদ’ ৷ ‘কেদারনাথ’ ছবিতে অভিষেক গল্প নিয়ে একটু চালাকিও করেছেন বটে, কারণ তিনি প্রাকৃতিক দুর্যোগকে পুরো ছবিতেই ব্যাকগ্রাউন্ডে রেখে গিয়েছেন, সামনে রেখেছেন প্রেমকেই ! যা কিনা ছবিকে শ্লথ করলেও, কঠোর সমালোচনার হাত থেকে বাঁচিয়েছে ৷ কারণ, এই ছবিতে উত্তরাকাণ্ডের প্রাকৃতিক দুর্যোগের ফ্যাক্ট অ্যান্ড ফিগার বেশ গোলমেলে ! গ্রাফিক্সের হাতে গোটা প্রাকৃতিক দুর্যোগকে ঠেলে দিয়ে অভিষেক কাপুর দিব্য ভালোবাসার গল্প বলে গিয়েছেন ৷

‘কেদারনাথ’ ছবি থেকে নতুন কিছু পাওয়ার নেই ৷ যা আছে তা পুরোটাই মুগ্ধ করা উত্তরাখন্ডের পাহাড়ি পরিবেশ ৷ যার জন্য বাহবা জানাতেই হয় এই ছবির সিনেম্যাটোগ্রাফার তুষার কান্তি রায়কে ৷ আর কেদারনাথের বাদ বাকিটা একাই টেনে নিয়ে গিয়েছেন সারা আলি খান ৷ পরিচালক অভিষেক কাপুরের তৈরি করা মাঠে একাই একের পর এক গোল দিয়েছেন সারা ৷ মুগ্ধ হয়ে দেখতে হয় সারার অভিনয় ৷ পাশে সুশান্ত সিং রাজপুত, শুধুমাত্র সারাকে সাহায্য করে গিয়েছেন অভিনয় করার জন্য ৷

Loading...

গানের দিক থেকে সঙ্গীত পরিচালক অমিত ত্রিবেদী তেমন ছাপ ফেলতে পারেনি ৷ তবে শুধু মনে থাকবে ‘নমো নমো’ গানটি ৷ সবশেষে বলতে হয়, ‘কেদারনাথ’ বার বার দেখে আসা লাভস্টোরি ৷ নতুন কোনও মোচড়ও নেই ছবিতে ৷ তবে এ ছবি দেখা যেতে পারে শুধুমাত্র সারা আলি খানের জন্যই !

First published: 11:46:38 PM Dec 06, 2018
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर