৫৮ বছর পূর্ণ কল্যাণী বিশ্ববিদ্যালয়ের

কল্যাণী বিশ্ববিদ্যালয়ের আজ, বুধবার ৫৮তম বর্ষপৃর্তি

Siddhartha Sarkar
Updated:Nov 01, 2017 05:22 PM IST
৫৮ বছর পূর্ণ কল্যাণী বিশ্ববিদ্যালয়ের
Kalyani University
Siddhartha Sarkar
Updated:Nov 01, 2017 05:22 PM IST

#কল্যাণী: কল্যাণী বিশ্ববিদ্যালয়ের আজ, বুধবার ৫৮তম বর্ষপৃর্তি উপলক্ষে  বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক শঙ্কর কুমার ঘোষ জানান, টেকনোলজি হাব তৈরির মাধ্যমে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পাশ ছাত্র-ছাত্রীদের কর্মসংস্থানের সুযোগ তৈরি করাই তাঁদের লক্ষ্য।

অন্যদিকে, রিজেনারেটিভ অ্যান্ড মলিকিউলার মেডিসিন বিভাগ চালু করে সেখানে ঔষধি গুণ সম্পন্ন গাছগাছড়া নিয়ে পড়াশোনা এবং গবেষণার কাজ চালানো হবে। এর পাশাপাশি, এই বিশ্ববিদ্যালয়ে সাইবার ফিজিক্যাল সিস্টেম চালু করার জন্য কেন্দ্র ও রাজ্য সরকারের কাছে একটি প্রকল্প পাঠানো হয়েছে। যার মাধ্যমে নদীয়া এবং মুর্শিদাবাদ জেলার সমস্ত ঐতিহাসিক স্থান ও নিদর্শন গুলিকে চিহ্নিত করে তা কম্পিউটারে রক্ষিত করা যাবে।

বর্ষপূর্তিতে এদিন ৭৫ বছরের উর্ধ্বে ৫৯ জন শিক্ষক-সহ মোট ১৪৬ জন শিক্ষাকর্মী ও আধিকারিককে সংবর্ধনা দেওয়া হয়। আজ থেকেই এই বিশ্ববিদ্যালয়ে চালু করা হয় ওপেন ডে সিস্টেম, যেখানে বছরের এই দিনটিতে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা কল্যাণী বিশ্ববিদ্যালয় পরিদর্শন করতে পারবে। সেই অনুযায়ী আজ ২৫ টি বিদ্যালয়ের প্রায় ৫০০ জন ছাত্র-ছাত্রীরা কল্যাণী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও গবেষণাগার ঘুরে দেখে।

First published: 05:22:32 PM Nov 01, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर