হোম /খবর /জলপাইগুড়ি /
মানবিক! অসুস্থ হাতিকে জঙ্গলের বাইরে বের করছে অন্য দাঁতালরা! খাবার দিচ্ছে মানুষ!

Jalpaiguri News | Elephant: অসুস্থ হাতিকে জঙ্গলের বাইরে বের করছে অন্য দুই দাঁতাল! খাবার দিচ্ছে মানুষ!

X
খাবারের [object Object]

Jalpaiguri News | Elephant: সকাল হলেই দুই দাঁতাল ঠেলে জঙ্গলের বাইরে আনে হাতিটিকে। ফের সন্ধে হলেই ওরা এসে জঙ্গলে ঠেলে নিয়ে যায় হাতিটিকে। অসুস্থ হাতিকে দিনভর খাবার দিচ্ছে মানুষ! বিরল চিত্র!

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

#জলপাইগুড়ি: শনিবারও খেরকাটার কালাপানিতে অসুস্থ হাতিটি বেরিয়ে এলো। তবে হাতিটির পিছনের ডান পায়ে ফুলে থাকায় সে ঠিক মত হাঁটতে পারছে না। তাই তার খাবার জোগাড় করতে সাহায্য করল গ্রামবাসীরা।তারাই হাতিটিকে কলাগাছ দিয়ে খাবারের জোগান দিল। দিনভর এভাবেই গ্রামবাসীরা হাতিটিকে খাবার দিয়েছে।বেশ কয়েকদিন ধরেই ডুয়ার্সের নাগরাকাটা ব্লকের খেরকাটার জঙ্গলে রয়েছে একটি অসুস্থ হাতি।বন দফতরে ও চিকিৎসকরা কাছ থেকে হাতিটির শারীরিক সমস্যা বোঝার চেষ্টা করে ওষুধ খাওয়াচ্ছেন।জানা গিয়েছে,হাতিটির পেছনের পা ফুলে আছে।চলফেরার সমস্যা হচ্ছে তাই কার্যত এক জায়গাতেই থাকছে ।

প্রতি দিন দুটি দাঁতাল সন্ধে বেলায় ওই অসুস্থ হাতিটিতে ঠেলে জঙ্গলে ঢুকিয়ে দেয়। সকাল বেলা একই কায়দায় নদীর ধারে এনে রেখে দেয়। যাতে তার পানীয় জলের কোন অভাব না হয়।

আরও পড়ুন: বাইরে ফাঁদ পেতে বসে রয়েছে বিপদ! যেতে পারে প্রাণ! ঘর থেকেই বেরোচ্ছে না মানুষ

শনিবারও খেরকাটার কালাপানিতে অসুস্থ হাতিটি জঙ্গল থেকে বেড়িয়ে এসেছে। তবে হাতিটির পিছনের ডানপায়ে ফুলে থাকায় সে ঠিক মত হাটতে পারছে না। তাই তার খাবার জোগাড় করতে সাহায্য করল গ্রামবাসীরা।তারাই হাতিটিকে কলাগাছ ফিয়ে খাবারের জোগান দিল। দিনভর এভাবেই গ্রামবাসীরা হাতিটিকে খাবার দিয়েছে। যদিও ডায়না রেঞ্জের রেঞ্জার অশেষ পাল জানিয়েছেন, হাতিটিকে তারাও ওষুধ খাওয়ানোর পাশাপাশি খাবারও দিয়েছেন।

সুরজিৎ দে

Published by:Piya Banerjee
First published:

Tags: Elephant, Jalpaiguri, Jalpaiguri News