স্যাঞ্চোকে নিয়ে ধোঁয়াশা জিইয়ে রেখে জাপান বধের জন্য প্রস্তুত ইংল্যান্ড

স্যাঞ্চোকে নিয়ে ধোঁয়াশা জিইয়ে রেখে মঙ্গলবার বিশ্বকাপের নক-আউট খেলতে নামছে ইংল্যান্ড।

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Oct 16, 2017 06:17 PM IST
স্যাঞ্চোকে নিয়ে ধোঁয়াশা জিইয়ে রেখে জাপান বধের জন্য প্রস্তুত ইংল্যান্ড
Jadon Sancho Photo: AP
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Oct 16, 2017 06:17 PM IST

#কলকাতা:  স্যাঞ্চোকে নিয়ে ধোঁয়াশা জিইয়ে রেখে মঙ্গলবার বিশ্বকাপের নক-আউট খেলতে নামছে ইংল্যান্ড। কলকাতায় প্রতিপক্ষ জাপান। তিন ম্যাচে ইতিমধ্যেই ১১ গোল করে ফেলেছে স্টিভ কুপারের দল। গোলের মধ্যে রয়েছেন অধিনায়ক অ্যাঞ্জেল গোমেস। তাঁর সঙ্গেই জাপান বধে ব্রিটিশ কোচের বাজি ফিল ফোডেন এবং ক্যালাম হাডসন। এই ম্যাচে কি স্যাঞ্চো মাঠে নামবেন ? দিনভর কোনও নিশ্চিত উত্তর নেই ইংল্যান্ড শিবির থেকে। তবে এখনও পর্যন্ত যা খবর, চলতি যুব বিশ্বকাপে আরও কয়েকটা ম্যাচ খেলার জন্য ভারতে থেকে যাওয়ার সম্ভাবনাই বেশি স্যাঞ্চোর ৷

অনিশ্চিত নাকামুরা

নক-আউটে অনিশ্চিত নাকামুরা। শেষ ম্যাচে চোট, ইংল্যান্ড ম্যাচ থেকে ছিটকে দিতে পারে বিশ্বকাপের হ্যাটট্রিক বয়কে। তাই জাপানি মেসি কুবোকে সামনে রেখে কলকাতায় ব্রিটিশদের রুখতে মরিয়া জাপানি কোচ। প্রথম ম্যাচে গোল সুনামি। তারপর থেকে গোল খরা জাপানের। যুবভারতী অসাধারণ লেগেছে তাঁদের। তাই এই মাঠ থেকেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করতে চায় জাপান।

গুরি বনাম রুইজ

আমিন গুরি বনাম অ্যাবল রুইজ। গুয়াহাটিতে বিশ্বকাপের নক-আউটের এটাই ক্যাচলাইন। মঙ্গলবার মুখোমুখি ফ্রান্স ও স্পেন। এই বিশ্বকাপে ১৪ গোল ফরাসিদের। এরমধ্যে পাঁচ গোল করে টপ স্কোরার গুরি। প্রথম ম্যাচে ব্রাজিলের কাছে হেরে খোলস ছেড়েছেন স্প্যানিশরা। আরও একটা হাড্ডাহাডি ম্যাচের অপেক্ষায় গুয়াহাটি।

গোয়ায় নজর ইরান-ইরাকে

এক শহরে ইরান-ইরাক। তবে বিশ্বকাপে আলাদা প্রতিপক্ষের বিরুদ্ধে। মঙ্গলবার গোয়ায় বিশ্বকাপের দুটি প্রি-কোয়ার্টারের ম্যাচ। বিশ্ব ফুটবলের অন্যতম শক্তি মেক্সিকোর বিরুদ্ধে মাঠে নামবে ইরান। যারা এই বিশ্বকাপে ইতিমধ্যেই জয়ের হ্যাটট্রিক করেছে। সারপ্রাইজ মালির বিরুদ্ধে খেলবে দাউদহীন ইরাক। ইংল্যান্ড ম্যাচে ‘ডাবল ইয়েলো’ দেখে এই ম্যাচে নেই দাউদ।

হোটেলবন্দি ব্রাজিল

‘বোম্বে টু গোয়া’ দেখেছি। কিন্তু ‘গোয়া টু কোচি’। এই জার্নি ভারতের এসে ক্যামেরা বন্দি করল ব্রাজিল। একসময় পতুর্গিজদের দখলে ছিল গোয়া। সেখানেই গ্রুপের শেষ ম্যাচ খেলেছেন পাওলিনহো, লিঙ্কনরা। বিশ্বকাপে তাদের বেস কোচি। ২০ অক্টোবর হন্ডুরাসের বিরুদ্ধে প্রি-কোয়ার্টারের ম্যাচ। তার আগে অবশ্য হোটেল বন্দি। কারণ, কোচিতে প্রবল বৃষ্টি।

নতুন টার্গেট মাতোসের

বিশ্বকাপ শেষ। আবার নতুন শুরু। বুধবার থেকে দিল্লিতে শুরু ভারতীয় যুব দলের ক্যাম্প। ফের কোমল-জিতেন্দ্রদের নিয়ে বল পায়ে নেমে পড়বেন মাতোস স্যার। কলকাতা থেকে মঙ্গলবারই ক্যাম্পে যোগ দিচ্ছেন রহিম-অভিজিৎ-জিতেন্দ্ররা। শহর ছাড়ার আগে কলকাতার ছেলে জিতেন্দ্রর দাবি, নতুন টার্গেটের জন্য তৈরি তারা।

First published: 06:17:12 PM Oct 16, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर