অ্যাকাউন্ট থেকে উধাও ৬৯ হাজার,  অনলাইনে পোশাক কিনে প্রতারিত যাদবপুরের ছাত্রী

Elina Datta | News18 Bangla
Updated:Apr 16, 2018 02:17 PM IST
অ্যাকাউন্ট থেকে উধাও ৬৯ হাজার,  অনলাইনে পোশাক কিনে প্রতারিত যাদবপুরের ছাত্রী
অনলাইনে পোশাক কিনে প্রতারিত ছাত্রী
Elina Datta | News18 Bangla
Updated:Apr 16, 2018 02:17 PM IST

#কলকাতা: ক্যাশলেস ইন্ডিয়া গড়তে চান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিন্তু মাঝে মধ্যেই সাইবার ক্রাইমের ঘটনা প্রধানমন্ত্রীর সেই স্বপ্নকে প্রশ্নের মুখে ফেলে দেয়। ঠিক যেমন ঘটেছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রী মৌলিকা সজওয়ালের সঙ্গে। অনলাইনে পোশাক কিনতে গিয়ে খোয়ালেন একাত্তর হাজার টাকা।

গত ১৩ ফেব্রুয়ারি অনলাইনে পছন্দের পোশাক অর্ডার দেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের এমফিলের ছাত্রী মৌলিকা সজওয়াল। ক্যাশ অন ডেলিভারির সুবিধা না থাকায় সঙ্গে সঙ্গেই পোশাকের দাম দিয়ে দেন। একমাস কেটে গেলেও সেই পোশাক আসেনি। কিন্তু অর্ডার ডেলিভারি হয়ে গিয়েছে বলে ৩০ মার্চ মোবাইলে মেসেজ পান মৌলিকা।

ওয়েবসাইট ঘেঁটে কয়েকটি জরুরি নম্বর পান মৌলিকা। ১৩ এপ্রিল সেই ফোন নম্বরে যোগাযোগ করতেই ব্যাঙ্ক ডিটেলস চাওয়া হয়। দিতেই ২২ মিনিটে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে উধাও ৬৯হাজার টাকা। পরে হিসেব খতিয়ে দেখা যায় পোশাকের দাম ও সব মিলিয়ে ক্ষতির পরিমাণ ৭১ হাজার টাকা ৷

সার্ভেপার্ক থানার পরামর্শে লালবাজারের সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করেন মৌলিকা। লালবাজার সূত্রে খবর, এর আগেও এরকম অনলাইন প্রতারণায় ঝাড়খণ্ডের একটি গোষ্ঠীর জড়িত থাকার প্রমাণ মিলেছিল।

ইতিমধ্যেই অভিযোগের তদন্ত শুরু করেছে লালবাজারের ব্যাঙ্ক ফ্রড সেকশন। খোয়া যাওয়া ৭১ হাজার টাকা কবে ফিরে পাবেন জানেন না মৌলিকা। এই প্রতারণার দায় কার? ক্যাশলেস লেনদেনে স্বপ্ন দেখানো দেশে কবে কমবে সাইবার ক্রাইম? উত্তরের খোঁজে মৌলিকার মতো অনেকেই।

First published: 12:24:02 PM Apr 16, 2018
পুরো খবর পড়ুন
अगली ख़बर