যুবরাজ কি অবসর ভাঙবেন? দেশজুড়ে জল্পনা পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশনের কথায়

যুবরাজ কি অবসর ভাঙবেন? দেশজুড়ে জল্পনা পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশনের কথায়
ফের ২২ গজে ফিরতে পারেন যুবরাজ?

  • Share this:

    #চণ্ডীগড়: ক্যান্সার জয় করেছেন। দাপিয়ে বেড়িয়েছেন ২২ গজ জুড়ে। কিন্তু ট্র্যাজেডি এমনই যে সেই যুবরাজ সিংকেই অবসর ঘোষণা করতে হয় দীর্ঘ সময় মাঠে নামার সুযোগ না পেয়ে। যখন সব দিক থেকেই ইতি টানা হয়ে গিয়েছে বাঁ হাতি অলরাউন্ডারের কেরিয়ারে, তখনই যেন আশার আলো। আবার খেলায় ফিরলেও ফিরতে পারেন যুবরাজ। তাঁকে অবসর ভেঙে খেলায় ফেরার অনুরোধ জানিয়েছেন পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশনের সচিব পুনিত বালি। যদিও যুবরাজ এই বিষয়ে এখনও কোনও মন্তব্য করেননি।

    তবে পুনিত এই ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তিনি সংবাদসংস্থাকে জানান, "অবসর ভেঙে খেলায় ফেরার জন্য আমরা যুবরাজকে অনুরোধ করেছি। এখন তাঁর জবাবের জন্য আমরা অপেক্ষা করছি। উনি যদি আমাদের রাজ্য দলের হয়ে খেলেন, পাশাপাশি দলের পরামর্শদাতার কাজ করেন তবে অসাধারণ হবে।

    দেশের হয়ে ৪০ টি টেস্ট, ৩০৪টি ওয়ান ডে,৫৮ টি টি-২০ ম্যাচ খেলেছেন যুবরাজ। ২০১১ বিশ্বকাপে তাঁর চোখ ধাঁধানো পারফরম্যান্সে আজও মজে রয়েছেন ক্রীড়াপ্রেমীরা। ওই টুর্নামেন্টের পরেই খেলা থেকে বিচ্ছিন্ন হতে হয় যুবরাজকে ক্যান্সারের কারণে। তারপরেও কামব্যাক হয়েছে। ২০১৭ সালে দল থেকে বাদ পড়েন তিনি ৷ দীর্ঘ সময় অপেক্ষা করার পর ২০১৯ সালের জুন মাসে যুবরাজের বিদায়ী ট্যুইটে লেখা হয়েছিল, 'মুভ অন'।


    আজ কি সেই সিদ্ধান্ত ফেরাবেন যুবরাজ? আশাবাদী নানা মহল। অনেকে আবার স্বীকারও করে নিচ্ছেন এতদিন খেলার বাইরে থেকে ফেরা বেশ শক্ত। তবে তিনি বেশ কিছুদিন ধরেই শুভমন গিল, অভিষেক শর্মাদের নানা টিপস দিচ্ছিলেন। আইপিএলের মুখে ফের যদি তাঁকে ২২ গজে দেখা যায়, যুবরাজ ফ্যানদের কাছে এর চেয়ে ভাল খবর আর কিছু হবে না।

    Published by:Arka Deb
    First published: