• associate partner
corona virus btn
corona virus btn
Loading

শেষ ম্যাচ কি খেলে ফেললেন ? ‘‘অবশ্যই নয়...’’, জবাব ধোনির

শেষ ম্যাচ কি খেলে ফেললেন ? ‘‘অবশ্যই নয়...’’, জবাব ধোনির
Photo Source: Twitter

আবু ধাবিতে চেন্নাই সুপার কিংস এ মরশুমে শেষবারের মতো খেলতে নামল কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে, তখন সব জায়গায় ছড়িয়ে যায় কেবল একটাই প্রশ্ন- পরের বছরের আইপিএলে কী হবে?

  • Share this:

#আবুধাবি: বলতে নেই, চলতি মরশুমের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বেশ ভালোমতোই ভুগিয়েছে মহেন্দ্র সিং ধোনি এবং তাঁর অধিনায়কত্বে থাকা চেন্নাই সুপার কিংস-কে। এ বছরের খেলায় রান তুলতে যে পরিমাণ কসরত করতে হয়েছে ধোনি এবং তাঁর দলকে, তা দেখে চোখ কপালে উঠেছে হুইসল পোড়ু ভক্তদের। আর তার পরেও যে কাঙ্ক্ষিত সাফল্য এসেছে, তেমনটাও নয়! বরং সবাইকে রীতিমতো হতাশ করে দিয়ে প্লে-অফের দৌড় থেকে সবার আগে বেরিয়ে গিয়েছে চেন্নাই সুপার কিংস।

তাই রবিবার যখন আবু ধাবির ময়দানে চেন্নাই সুপার কিংস এ মরশুমে শেষবারের মতো খেলতে নামল কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে, তখন সব জায়গায় ছড়িয়ে যায় কেবল একটাই প্রশ্ন- পরের বছরের আইপিএলে কী হবে? ধোনি আর তার দলের হলুদ ছোঁওয়া মাঠের সবুজে দেখা যাবে তো?

এই প্রশ্ন এতটাই বিব্রত করে তুলেছে চেন্নাই সুপার কিংস-এর ভক্ত এবং ক্রিকেটপ্রেমীদের যে Google Search-এ ধরা দিয়েছে তা! Dhoni Last Match ? Is Today Dhoni Last Match ? Will Dhoni Play IPL 2021 ?-এর মতো অজস্র বাক্য উঠে এসেছে Google Search-এ!

সিএসকে অধিনায়ককে নিউজিল্যান্ডের প্রাক্তন পেসার প্রশ্ন করেন, ‘‘ হলুদ জার্সিতে এটাই কি তোমার শেষ ম্যাচ হতে চলেছে?’’ যা শুনে সামান্য হেসে ধোনির জবাব, ‘‘অবশ্যই নয়।’’ ব্যস, মুহূর্তের মধ্যে দাবানলের মতো ছড়িয়ে পড়ে খবরটা। আইপিএল থেকে অবসর নিচ্ছেন না ধোনি। পরের আইপিএলেও চেন্নাই জার্সিতে খেলতে দেখা যাবে ক্যাপ্টেন কুলকে। ট্যুইটারে ‘ট্রেন্ড’ হতে থাকে ধোনির এই মন্তব্য। সোশ্যাল মিডিয়ায় আছড়ে পড়ে ভক্তদের স্বস্তি এবং ভালবাসার বার্তা।

তবে যতই অনেক বিষয়ের উত্তর চটজলদি দিয়ে দিক না কেন, এ বিষয়ের উত্তর বলাই বাহুল্য Google-এর কাছে থাকা সম্ভব নয়। তা বলে উত্তর যে মেলেনি, এমনটা কিন্তু নয়। সবার সব প্রশ্নের জবাব দিয়েছেন ক্যাপ্টেন কুল নিজেই। এই মর্মে একটা ট্যুইট করেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ নিজেদের অফিসিয়াল সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে। সেই ট্যুইটে ড্যানি মরিসন জানতে চেয়েছেন ধোনির কাছে- এটাই কি হলুদ জার্সিতে আপনার শেষ খেলা?

উত্তরের জবাব কিন্তু প্রত্যাশামাফিক- কখনই নয়! নিজে মুখে তা কবুল করে নিয়েছেন ধোনি!

কথা হল, এটাকে অনেকে, সে যেমন ক্রিকেটপ্রেমী, তেমনই ক্রিকেটবিশেষজ্ঞ, ধোনির স্পোর্টিং স্পিরিট হিসেবেই দেখছেন। সত্যি বলতে কী, এই প্রশ্নের সঠিক উত্তর মিলবে ২০২১ সালেই, তার আগে নয়। তাই সোশ্যাল মিডিয়ায় এক দিকে যেমন ধোনির এই উত্তর নিয়ে স্বস্তি উদযাপন করছেন ভক্তরা, অন্য দিকে তেমনই শুরু হয়ে গিয়েছে মিমমিছিল! তা, আপনার কী মনে হয়? ২০২১ সালে ধোনি আর তাঁর দল IPL খেলবেন?

Published by: Siddhartha Sarkar
First published: November 2, 2020, 10:02 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर