• associate partner
corona virus btn
corona virus btn
Loading

IPL 2020 Exclusive: যে কোনও পরিস্থিতিতে মানিয়ে নিয়ে সেরাটাই দেবো‌, বললেন মহম্মদ শামি

IPL 2020 Exclusive: যে কোনও পরিস্থিতিতে মানিয়ে নিয়ে সেরাটাই দেবো‌, বললেন মহম্মদ শামি
জন্মদিন উপলক্ষে চলছে কেক কাটা। সঙ্গে কোচ কুম্বলে।

বিতর্ককে পিছনে ফেলে এখন তিনি ভারতীয় জাতীয় দলের নির্ভরযোগ্য পেসার। মহম্মদ শামি তাই একই সঙ্গে আইপিএল–এরও রত্ন।

  • Share this:

বিতর্ককে পিছনে ফেলে এখন তিনি ভারতীয় জাতীয় দলের নির্ভরযোগ্য পেসার। মহম্মদ শামি তাই একই সঙ্গে আইপিএল–এরও রত্ন। এবারে তিনি কিংস ইলেভেন পাঞ্জাবে। খেলা শুরুর আগে তিনি কী ভাবছেন?‌ কীভাবে তৈরি করছেন নিজেকে?‌ সাক্ষাৎকারে জানালেন পুরোটা। ‌

❏‌ আপনি কীভাবে আইপিএল–এর প্রস্তুতি নিচ্ছেন?

• যেভাবে আগে করতাম সেভাবেই। নিজের আগের খেলার ভিডিও দেখছি আরও। প্রস্তুতি ভালই চলছে। আর আরও ভাল করার চেষ্টায় আছি। প্রতিটি খেলোয়াড়ই চায় নিজের সেরাটা দিতে। আইপিএল–এর মতো মঞ্চে সেরা দিতে গেলে নিজেকে ছাপিয়ে যেতে হয়। আমি চাই এবারে আগের থেকেও ভাল পারফর্ম করতে।

❏‌ ‌আমিরশাহির বাইশ গজ একেবারে অন্যরকম। ওখানে গরম অত্যাধিক, পেসারদের চ্যালেঞ্জের মুখে পড়তে হবে?‌

• হ্যাঁ, অনেক কিছু বদলে যাবে ঠিকই, কিন্তু ওইটুকুই–এর বাইরে কিছু না। তবে অত্যাধিক গরমের একটা প্রভাব তো পড়বেই। দুটো আলাদা দেশ, তার জলবায়ু আলাদা, পরিবর্তন খুব স্বাভাবিক। আর সেই পরিবর্তনের প্রভাব ক্রিকেটেও খুব স্বাভাবিকভাবেই পড়বে।

❏‌ অনেকেই বলছেন আইপিএল শুরু হলে আমাদের দেশের মুড পাল্টে যাবে, কথাটা সত্যি?‌

• হ্যাঁ, এটা সত্যি কথা। একটু তো মুড বদলাবেই। দেশের মানুষের মন কিছুটা হলেও বদলে যাবে আইপিএল শুরু হলে। মানুষ অন্যদিকে ফিরতে পারবেন। আনন্দ পাবেন। দীর্ঘসময় খেলা বন্ধ থাকার কারণে একদিকে ক্রিকেটাররা যেমন মাঠের থেকে দূরে ছিলেন, তেমন আমাদের দেশের ফ্যানেরাও তো খেলা দেখতে পাননি। করোনা পরিস্থিতির মধ্যে খেলা শুরু হলে তাঁদেরও মানসিক চাপ কিছুটা কমবে।

❏‌ প্রতিটি দল ৩ সপ্তাহ করে প্রস্তুতির সুযোগ পাবে, আপনার কী মনে, এই সময়টা যথেষ্ট?

• হ্যাঁ, তিন সপ্তাহ যথেষ্ট সময়। তবে অনেকদিনের একটা ব্রেক ছিল। কেউই খেলার মধ্যে ছিলেন না। তাই এই সময়টার দরকার ছিল নিজেকে সেট করার জন্য। সবাই খুব পরিশ্রম করছে। সবাই চাইছে এই সময়টা ব্যবহার করে নিজের ছন্দ ফিরে পেতে। আমিও সেটাই চেষ্টা করছি। তবে আমার মনে হয় এটাই যথেষ্ট সময়।

❏‌ আইপিএল–এর জন্য কোনও স্পেশাল প্ল্যান আছে?‌

• প্ল্যান বলতে গেলে, আমি আগের ছন্দেই মাঠে ফিরতে চাই। গতবার যেমন ছন্দে খেলেছি, এবারেও তেমন খেলতে চাই। একজন খেলোয়াড় হিসাবে এর থেকে বড় আর কী বা চাওয়া থাকতে পারে। আমাদের কাছে মাঠে পারফরম্যান্সটাই সব, আর কিছু না।

❏‌ কোচ হিসাবে অনিল কুম্বলে, আপনাদের মধ্যে সমীকরণ কেমন?‌

• অনিল কুম্বলে ভারতীয় দলের কোচ ছিলেন, এখানেও তাঁর সঙ্গে আমার বন্ডিং ভালোই। আর উনি নিজে একজন বোলার, তাই বোলার হিসাবে আমার সঙ্গে ওঁর বোঝাপড়া ভালই। সেই কারণে কোচের সঙ্গে আমার যোগসূত্র শক্তপোক্ত বলা চলে।

❏‌ এবারে স্বাস্থ্যবিধি মেনে খেলা হবে, বোলারের স্বাভাবিক অভ্যাসের বাইরে বেরোতে হবে আপনাদের।

• হ্যাঁ, বলে থুতু লাগানো নিষেধ। করোনা স্বাস্থ্যবিধি মেনেই আমরা খেলব। দেখা যাক, শরীরের ঘাম যদি কোনওভাবে ব্যবহার করা যায়। তবে একটা কথা ঠিক, পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে হবে। একজন খেলোয়াড়ের কাজ এটাই, যে কোনও পরিস্থিতিতে পারফর্ম করা। তাই আমাদেরও তাই করতে হবে।

ERON ROY BARMAN

Published by: Uddalak Bhattacharya
First published: September 4, 2020, 6:46 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर