• associate partner
corona virus btn
corona virus btn
Loading

IPL 2020: ‌RR vs KXIP‌–এর ম্যাচে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নিল রাজস্থান

IPL 2020: ‌RR vs KXIP‌–এর ম্যাচে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নিল রাজস্থান

কে এল রাহুল!‌ আইপিএল জুড়ে আপাতত একটাই নাম।

  • Share this:

শারজায় আইপিএল–এর ম্যাচে মুখোমুখি রাজস্থান রয়্যালস ও কিংস ইলেভেন পঞ্জাব। আর সেখানেই টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে রাজস্থান রয়্যাল। জস বাটলার ফিরে এসেছেন দলে।

‌কে এল রাহুল!‌ আইপিএল জুড়ে আপাতত একটাই নাম। আর সেই কে এল রাহুলের কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধেই মাঠে নামছে স্টিভ স্মিথের রাজস্থান রয়্যালস। তাই ক্রিকেট বিশেষজ্ঞদের মতে এই কে এল রাহুলকে আটকানোই এখন রাজস্থানের একমাত্র লক্ষ্য। একথা ঠিক, প্রতিদিন হয়ত রাহুল এমন খেলতে পারবেন না, কিন্তু পঞ্জাবকে হারাতে গেলে রাজস্থানকে তাঁদের সেরার থেকেও বেশি দিতে হবে। চেন্নাইয়ের বিরুদ্ধে মাঠে নেমে আমিরশাহীর মাঠে সর্বোচ্চ স্কোর হাঁকিয়েছে রাজস্থান। এক ম্যাচে মাঠ দেখেছে ৩৬টি ছয়। ২১৬ রানের ইনিংস নিঃসন্দেহে রাজস্থানকে অনেকটা আত্মবিশ্বাস দেবে, কিন্তু একই সঙ্গে চিন্তায় রাখবে পঞ্জাবের ফর্ম।

চেন্নাই ম্যাচ দেখে অনেকেই বলতে পারেন, সেরা ফর্মে রয়েছে রাজস্থান। একদিকে অধিনায়ক স্মিথ, অন্যদিকে সঞ্জু স্যামসন, দুজনেই মাঠ কাঁপিয়েছেন। কেরলের এই উইকেট কিপারের এখন স্ট্রাইকিং রেট ২৩১.‌২৫। শেষ ম্যাচে করেছেন ৭৪ রান, মাত্র ৩২ বলে। মেরেছেন ন’‌টা ছয়। সব মিলিয়ে মারাত্মক ছিল তাঁর ইনিংস।

ওদিকে পঞ্জাব প্রথম ম্যাচে দিল্লির কাছে কপাল দোষে হেরেছে। ময়ঙ্ক আগারওয়াল, কে এল রাহুলের ইনিংস ম্যাচ ঘুরিয়েই দিয়েছিল। সুপার ওভারের বোকামো না করলে ওই ম্যাচও পকেটে পুরতে পারত পঞ্জাব। আর শুধু তো ব্যাটে নয়, বলেও সুপার ফর্মে রয়েছেন পঞ্জাবের বোলাররা। একদিকে মহম্মদ শামি, শোনা যায়, করোনায় বাড়িতে বন্দি থাকাকালীন নাকি বালিতে বল করে প্র‌্যাকটিস করেছেন তিনি। আর আছেন কর্টরেল। আগুন ঝরানো পেস অ্যাটাকের পরেও রয়েছে স্পিনের রত্ন ভাণ্ডার। রয়েছেন, এবারের আবিস্কার রবি বিষ্ণোই, ম্যাক্সওয়েল। ফলে বোলিংয়েও দলের পাল্লা যে যথেষ্ট ভারি, সেটা জানেন কে এল রাহুল। তাই স্মিথ, স্যামসন সব রাজস্থান রয়্যালসের ব্যাটসম্যানদের যে যথেষ্ট চ্যালেঞ্জের মুখে পড়তে হবে, সেটা বলাই বাহুল্য।

তবে শারজার উইকেট একেবারে পাটা। ফুলঝুরির মতো রান উঠছে ওই পিচে। সেখানে দু’‌দলের ব্যাটসম্যানদেরই আসল পরীক্ষা হবে। তারপর কুয়াশা আর বোলারদের বুদ্ধিমত্তা কাজ করবে ম্যাচের মধ্যে। তাই এই ম্যাচেও যে এক রুদ্ধশ্বাস লড়াই দেখতে চলেছেন ক্রিকেট ভক্তরা, তা নতুন করে বলে দিতে হবে না।

Published by: Uddalak Bhattacharya
First published: September 27, 2020, 7:07 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर