• associate partner
corona virus btn
corona virus btn
Loading

IPL 2020: চেন্নাইয়ের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিল কেকেআর

IPL 2020: চেন্নাইয়ের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিল কেকেআর

শুরুটা ভালো না হলেও পঞ্জাবের বিরুদ্ধে ১০ উইকেটে জয় কিছুটা অক্সিজেন জুগিয়েছে চেন্নাইকে।

  • Share this:

আবু ধাবিতে মুখোমুখি হচ্ছে চেন্নাই সুপার কিংস ও কলকাতা নাইট রাইডার্স। আর সেই ম্যাচে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিল কেকেআর।

শুরুটা ভালো না হলেও পঞ্জাবের বিরুদ্ধে ১০ উইকেটে জয় কিছুটা অক্সিজেন জুগিয়েছে চেন্নাইকে। অন্য দিকে শারজায় দিল্লি ক্যাপিটালসের কাছে হারের পর আবার জয়ের মুখ দেখতে চাইছে কলকাতা। তাই আজকের ম্যাচ জেতার জন্য মরিয়া দুই দলই।

‌চেন্নাইয়ের বেশ কয়েকজন খেলোয়াড় রয়েছে, যাঁদের দিকে আজ নজর থাকবে। নজর থাকবে ফ্যাফ ডু প্লেসির দিকে। বর্তমানে চেন্নাইয়ের অন্যতম ভরসা এই সাউথ আফ্রিকান ক্রিকেটার। এই সিজনে দ্বিতীয় সর্বোচ্চ রানের রেকর্ড এখনও পর্যন্ত তাঁর নামে। পাঁচ ম্যাচে তিনটি হাফ সেঞ্চুরির সুবাদে তিনি ২৮২ রান সংগ্রহ করে ফেলেছেন। স্ট্রাইক রেটও ১৫০-র আশপাশে। পরিসংখ্যান বলছে, এই সিজনে চেন্নাই সুপার কিংসের অন্যান্য ব্যাটসম্যানদের থেকে অনেকটাই এগিয়ে রয়েছেন তিনি। তাই বিপক্ষকে এই প্রোটিয়াকে বুঝে-শুনে চলতে হবে। নজরে থাকবেন এই আইপিএল-এ ধীরে ধীরে চেন্নাইয়ের ভরসা হয়ে ওঠাস্যাম ক্যারন। ইতিমধ্যে আলাদা আলাদা ব্যাটিং অর্ডারে নেমে নিজেকে দু'বার প্রমাণ করে দিয়েছেন। তা ছাড়া প্রয়োজনে দলের হয়ে যে ১০০ শতাংশ দিতে পারেন তিনি, তাও এখন স্পষ্ট হয়ে গেছে। তাই নজর থাকবে কারানের উপরেও।

অন্যদিকে কেকেআর–এর নজরে থাকবেন সুনীল নারিন। কলকাতার হয়ে ১১৩ ইনিংসে ১২৪ উইকেট তুলে নিয়েছেন সুনীল নারিন। এ পর্যন্ত যা সর্বোচ্চ। আইপিএল ইতিহাসে অন্যতম কৃপণ বোলার নারিন। এই ক্যারিবিয়ান বোলারের ইকোনমি রেট ৬.৭৩। আইপিএল কেরিয়ারে একবার এক ইনিংসে পাঁচ উইকেট ও ছয় উইকেট তোলার রেকর্ডও রয়েছে তাঁর নামে। পাশাপাশি ব্যাট হাতে টপ অর্ডারে তাঁর স্ট্রাইক রেট ১৬৩.১৯। তবে এই সিজনে ব্যাটে-বলে এখনও পর্যন্ত তেমন কিছু করতে পারেননি নারিন। কিন্তু যে কোনও সময় অঘটন ঘটানোর ক্ষমতা রাখেন তিনি। এছাড়াও নজরে থাকবেন আন্দ্রে রাসেল, নীতীশ রানার মতো খেলোয়াড়রা।

Published by: Uddalak Bhattacharya
First published: October 7, 2020, 7:04 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर