• Home
  • »
  • News
  • »
  • ipl
  • »
  • ম্যাচ হেরেও মুম্বই ইন্ডিয়ান্স ফ্যানদের মন জয়, 'মুখ ভার' ঈশানের ছবি ভাইরাল নেটদুনিয়ায়

ম্যাচ হেরেও মুম্বই ইন্ডিয়ান্স ফ্যানদের মন জয়, 'মুখ ভার' ঈশানের ছবি ভাইরাল নেটদুনিয়ায়

৫৮ বলে ৯৯ করার পর শেষ ওভারে ছয় মারতে গিয়ে আউট হন ঈশান।

৫৮ বলে ৯৯ করার পর শেষ ওভারে ছয় মারতে গিয়ে আউট হন ঈশান।

৫৮ বলে ৯৯ করার পর শেষ ওভারে ছয় মারতে গিয়ে আউট হন ঈশান।

  • Share this:

#দুবাই: মুম্বই ইন্ডিয়ান্সের তরুণ প্রতিভা ঈশান কিশানকে নিয়ে উচ্ছসিত নেটদুনিয়া। সোমবার বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে মুম্বই ইন্ডিয়ান্সকে প্রায় জয়ের দোরগোড়ায় পৌঁছে দিয়েছিলেন ঈশান। প্রথমে ব্যাট করে আরসিবি ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০১ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় মুম্বই। মাত্র ৮ রানে আউট হন অধিনায়ক রোহিত শর্মা। টপ অর্ডার ব্যর্থ হওয়ার পর ক্যারিবিয়ান তারকা কায়রন পোলার্ডের জুটি বেঁধে ঝোড়ো ব্যাটিং শুরু করেন ঈশান। মাত্র ২৪ বলে ৬০ রান করেন পোলার্ড। ৫৮ বলে ৯৯ করার পর শেষ ওভারে ছয় মারতে গিয়ে আউট হন ঈশান। কিন্তু তাঁর লড়াইয়ের প্রশংসায় সরব নেটিজেনরা। পোলার্ড এবং ঈশানের দাপটে প্রায় নিশ্চিত হারা ম্যাচে লড়াইতে ফেরে মুম্বই। শেষ ৫ ওভারে ৮৯ রান করেন তাঁরা।

ইনিংসের শেষ বলে চার মেরে স্কোর সমান করে দেন পোলার্ড। তার পর ম্যাচ গড়ায় সুপার ওভারে। সেখানে অবশ্য কোহলির বাউন্ডারিতে ভর করে ম্যাচ জিতে নেয় আরসিবি।

ভয়ডরহীন খেলার পাশাপাশি আউট হওয়ার পর ডাগ-আউটে ঈশানের প্রতিক্রিয়াও নজর কেড়েছে ক্রিকেট-অনুরাগীদের। দৃশ্যতই ক্লান্ত এবং বিধ্বস্ত তরুণ উইকেটকিপারের চেহারায় ফুটে উঠেছিল টিমকে জেতাতে না পারার আক্ষেপ। পর পর ছয় মেরে জয়ের দোরগোড়ায় পৌঁছেও আউট হয়ে ফিরে আসায় বার বার মাথা ঝাঁকিয়ে আক্ষেপ প্রকাশ করতে থাকেন তিনি।

সুপার ওভারে মুম্বইয়ের পরাজয়ের পাশাপাশি ঈশানের সেঞ্চুরি মিস নিয়েও আলোচনায় উত্তাল সোশ্যাল মিডিয়া। কেন ঈশানকে সুপার ওভারে পোলার্ডের সঙ্গী হিসাবে ব্যাট করতে পাঠানো হল না, তা নিয়ে শুরু হয়েছে বিতর্ক। ম্যাচের শেষে রোহিত অবশ্য জানিয়েছেন, বিধ্বংসী ইনিংস খেলে ফেরার পর অত্যন্ত ক্লান্ত হয়ে পড়েছিলেন ইশান। তাই সুপার ওভারে তাঁকে ব্যবহার করেনি দল।

ম্যাচ শেষে মুখ ভার করে থাকা ঈশানের ছবি ২২ গজের ম্যাচে জয় দিতে না পারলেও জয় করে নিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স ভক্তদের মন। এক বাক্যে সবাই স্বীকার করছেন দলের সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে ভুল ছিল। কিন্তু এ দিনের ম্যাচ হেরে গিয়েও আসল তারকা ঈশানই। হেরে গিয়েও জিতে গেলেন ঈশান। যে হার লেখা থাকবে আইপিএল এর ইতিহাসে। ক্রিকেট আবেগের ইতিহাসে।

Published by:Siddhartha Sarkar
First published: