• associate partner
corona virus btn
corona virus btn
Loading

IPL2020-র আগে নিন্দার মুখে ধোনি! চিনা মোবাইল সংস্থা Oppo-র বিজ্ঞাপনে মাহি

IPL2020-র আগে নিন্দার মুখে ধোনি! চিনা মোবাইল সংস্থা Oppo-র বিজ্ঞাপনে মাহি

এমনিতেও ধোনি ভারতীয় সেনার সঙ্গে যুক্ত। তারপর ধোনির এই সিদ্ধান্তকে মেনে নিতে পারছেন না অনেকেই।

  • Share this:

আইপিএল শুরুর আগে বিতর্কে মহেন্দ্র সিং ধোনি। চিনা মোবাইল কোম্পানি Oppo-র সঙ্গে যুক্ত হয়েছেন ধোনি। এর পর থেকেই সোশ্যাল মিডিয়ায় মাহিকে নিয়ে সমালোচনার ঝড়। চিনের সঙ্গে বর্তমান পরিস্থিতির পর ধোনির এই চুক্তি অনেকের কাছেই বিস্ময়ের।

এমনিতেও ধোনি ভারতীয় সেনার সঙ্গে যুক্ত। তারপর ধোনির এই সিদ্ধান্তকে মেনে নিতে পারছেন না অনেকেই। অনেক মানুষের প্রশ্ন, সাম্প্রতিক সময়ে ভারত-চিন সীমান্ত থেকে যখন মাঝে মাঝেই সেনা সংঘর্ষের খবর আসছে, তখন ধোনি কী করে এই চুক্তি করলেন। এই নিয়ে অবশ্য বিশ্বকাপজয়ী অধিনায়ক কোনও মন্তব্য করেননি।

চিনা মোবাইল কোম্পানির হয়ে মাহি যে বিজ্ঞাপনটি করছেন তার নাম "বি দ্য ইনফাইনাইট"। মহালয়ার দিন সংস্থার তরফে একটি ট্যুইট করা হয়। সেখানে লেখা হয়, “ক্রিকেট মাঠে যাঁকে আপনারা সব সময় মিস করেন, সেই ধোনি সমস্ত বাধাবিপত্তি কাটিয়ে নিজের পায়ে দাঁড়ানোর জন্য অনুপ্রাণিত করতে এসেছেন।"

২৪ সেপ্টেম্বর পুরো বিজ্ঞাপনটি প্রকাশ হওয়ার কথা। কয়েক মাস ধরেই চিনের সঙ্গে সীমান্ত সংঘর্ষ চলছে ভারতের। গালওয়ানের ঘটনায় পরিস্থিতি আরও খারাপ হয়। শহিদ হন অনেক ভারতীয় সেনা। তারপর থেকে দেশজুড়ে চিনা পণ্য বর্জনের ডাক উঠেছে। একাধিক চিনা মোবাইল অ্যাপ নিষিদ্ধ হয়েছে ভারতে। আইপিএল স্পনসর থাকা চিনা মোবাইল সংস্থা ভিভোকে নিয়ে প্রতিবাদের ঝড় উঠেছিল। বণিক সবার তরফ থেকে বিভিন্ন সময় চিঠি পাঠায় প্রতিবাদ করা হয়। শেষ পর্যন্ত আইপিএলের টাইটেল স্পনসর থেকে নিজেকে সরিয়ে দেয় ভিভো।

আইপিএল শুরুর আগে ধোনির চিনা মোবাইল সংস্থার সঙ্গে চুক্তি নিয়ে সমালোচনা হচ্ছে সোশ্যাল মিডিয়া জুড়েঅনেকেই কটাক্ষ করছেন মাহিকে। এইসবের মাঝেই দীর্ঘ ১৪ মাস পর ক্রিকেট মাঠে ফিরছেন ধোনি। ১০ জুলাই ২০১৯ ম্যানচেস্টারে সেমিফাইনাল খেলার পর আর ২২ গজে নামেননি মাহি। মাঝের এই ৪৩৬ দিনের মধ্যে ঘটে গিয়েছে মাহির আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘটনা। তবে জনপ্রিয়তায় এতটুকু ঘাটতি পড়েনি। দুবাইতে ধোনিকে দেখার জন্য দর্শকের ভিড় বলে দিচ্ছে সব উত্তর।

হলুদ রঙের চেন্নাই দলের জার্সিতে আইপিএলে মাহিকে দেখতে মুখিয়ে রয়েছে গোটা বিশ্ব। ধোনির নেতৃত্বে সবথেকে বেশি বার আইপিএল ফাইনাল খেলেছে সিএসকে। 8 বার ফাইনালে তিনবার চ্যাম্পিয়ন আর ৫ বার রানার্স। সাফল্য আর মহেন্দ্র সিং ধোনি যেন পরস্পর পরস্পরের পরিপূরক। অবসরের পর এবার চাপমুক্ত ধোনিকে দেখার অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা।

ERON ROY BURMAN

Published by: Arindam Gupta
First published: September 19, 2020, 11:40 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर