• associate partner
corona virus btn
corona virus btn
Loading

IPL 2020 : ব্যর্থ আর্চারের ঝড়ো বোলিং, রাজস্থানকে ১৩ রানে হারাল দিল্লি ক্যাপিটালস

IPL 2020 : ব্যর্থ আর্চারের ঝড়ো বোলিং, রাজস্থানকে ১৩ রানে হারাল দিল্লি ক্যাপিটালস

খেলার শুরুটা ভালই করেছিল রাজস্থান।

  • Share this:

দিল্লি ক্যাপিটালস ১৬১/‌৭ (‌২০)‌

রাজস্থান রয়্যালস ১৪৮/৮ (২০)

দিল্লি ক্যাপিটালস ১৩ রানে জয়ী

বিহু নাচ!‌ আগের দিন ছিল এক ভারতীয় শরীরে। আজ সেই নাচের ঢেউ গিয়ে লাগল ইংল্যান্ডের জোরে বোলার জোফ্রা আর্চারের শরীরে। আজ তিনি আগুন ঝরানো বোলিং করলেন। এদিন প্রথমে ব্যাট করতে নেমে প্রথমেই জোফ্রা ঝড়ের মুখে পড়ে দিল্লি ক্যাপিটালস। পৃথ্বী শকে প্রথম বলে ফিরিয়ে দেন জোফ্রা আর্চার। তাড়াতাড়ি ফিরে যেন অজিঙ্কে রাহানেও। প্রথম স্পেলেই দিল্লির মেরুদণ্ড ভেঙে দিতে শুরু করেন আর্চার। কিন্তু খেলা ধরেন শ্রেয়স আইয়ার আর শিখর ধাওয়ান। শিখর ধাওয়ানকে অনেকদিন পর আজ আত্মবিশ্বাসী দেখালো। যেন অনেক ভার নিয়ে আজ খেলতে নেমেছিলেন তিনি। শ্রেয়স আর শিখর ধাওয়ানই টেনে নিয়ে চললেন ইনিংস। ব্যক্তিগত ৫৭ রানে আউট হওয়ার সময় দিল্লির স্কোর ৯৫। ততক্ষণে শক্ত ভিতের উপর দাঁড়িয়ে পড়েছে দিল্লি। প্রাথমিক ধাক্কা সামলে উঠেছে। ধাওয়ানের বাকি কাজটা সম্পূর্ণ করলেন অধিনয়াক শ্রেয়শ আইয়ার। তিনিও এদিন অর্ধশতরান করেন। শ্রেয়স যখন ফেরেন তখন দিল্লির স্কোরবোর্ডে ১৩৫। হাতে তখনও চার ওভার। ১৭০ রান হয়ত সহজেই হয় এই অবস্থা থেকে। কিন্তু সেই পাঁচিল হয়ে দাঁড়ালেন রাজস্থান রয়্যালসের জোরে বোলাররা। একদিকে আর্চার, অন্যদিকে উনাদকট, কার্তিক ত্যাগি। তাউ ২০ ওভারে রান পৌঁছয় ১৬১, ৭ উইকেটের বিনিময়ে।

চার ওভার বল করে আর্চার দিয়েছেন মাত্র ১৯ রান, নিয়েছেন চারটি উইকেট। কার্তিক ত্যাগি চার ওভার বল করে দিয়েছেন মাত্র ৩০ রান। ডেথ ওভারে এই দুজনই খেলা ঘুরিয়েছেন। যোগ্য সঙ্গত দিয়েছেন উনাদকট, তুলে নিয়েছেন দুটি উইকেট।

খেলার শুরুটা ভালই করেছিল রাজস্থান। তবে দলের ৩৭ রানের মাথায় প্রথম আউট হয়ে গেলেন বাটলার। তারপরের ওভারেই ফেরেন স্টিভ স্মিথ। মাত্র ১ রানে। হঠাৎ করে শুরুতে ধাক্কা খায় রাজস্থান। খেলা একদিকে ধরে রাখেন বেন স্টোকস, ক্রিজে আসেন সঞ্জু স্যামসন। ৬ ওভার শেষে রাজস্থানের রান পৌঁছয় ৫০–এ। তারপর থেকে একদিকে সঞ্জু স্যামসন আরেকদিকে বেন স্টোকস হাত খুলে খেলতে শুরু করেন। ১০ ওভারে ৮৫ রানে পৌঁছে যায় রাজস্থান। কিন্তু তারপরেই অক্সর প্যাটেলের বলে বোল্ড হয়ে ফিরে যান সঞ্জু স্যামসন। খেলা জমে ওঠে। ১৩ ওভারে ১১০ রানে পৌঁছে যায় রাজস্থান। জয়ের সুযোগ তখনও আছে। কিন্তু হঠাৎই উত্থাপার সঙ্গে ভুল বোঝাবুঝিতে উইকেট হারায় রিয়ান পরাগের। তিনি রান আউট হয়ে ফিরে যান। তারপর উত্থাপ্পা চেষ্টা করলেও রান তুলতে পারেনি রাজস্থান। শেষে দিল্লি জেতে রানে।

Published by: Uddalak Bhattacharya
First published: October 14, 2020, 11:14 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर