Home /News /ipl /
বিরাট হয়ে গেলেন সিমরনজিৎ সিং! ডেভিলিয়ার্সের নাম পরিতোষ পন্থ, কোভিড যোদ্ধাদের অভিনব সম্মান RCB-র

বিরাট হয়ে গেলেন সিমরনজিৎ সিং! ডেভিলিয়ার্সের নাম পরিতোষ পন্থ, কোভিড যোদ্ধাদের অভিনব সম্মান RCB-র

কোভিড যোদ্ধাদের সম্মান জানাতেই এই অভিনব উদ্যোগ RCB-র।

  • Share this:

#দুবাই: নিজের নাম পরিবর্তন করলেন বিরাট। আরসিবি অধিনায়ক বিরাট কোহলির নাম হয়ে গেল সিমরনজিৎ সিং। শুধু ক্যাপ্টেন কোহলি নন, আরসিবি দলের ক্রিকেটাররাও নিজেদের নাম পরিবর্তন করলেন। এবি ডেভিলিয়ার্সের নাম হল পরিতোষ পন্থ। যুজবেন্দ্র চাহালের নাম ডাঃ নায়েক ৷

কিন্তু হঠাৎ কেন এমন হল ? হঠাৎ নাম পরিবর্তনের কারণ কি? আসলে সোমবার আইপিএল অভিযান শুরু করার দিনে নিজেদের ট্যুইটার হ্যান্ডলের নাম পরিবর্তন করলেন আরসিবি ক্রিকেটাররা। বিরাট কোহলির বদলে লেখা সিমরনজিৎ সিং এবং এবি ডেভিলিয়ার্সের বদলে লেখা পরিতোষ পন্থ। যুজবেন্দ্র চাহালের বদলে লেখা হল ডাঃ নায়েক।  কোভিড যোদ্ধাদের সম্মান জানাতেই এই অভিনব উদ্যোগ RCB-র।

   

শুধু নিজেদের ট্যুইটার হ্যান্ডেল নাম পরিবর্তনই নয়, ম্যাচে প্রত্যেকের জার্সিতে লেখা রয়েছে ‘মাই কোভিড হিরোজ।’ টুর্নামেন্টের প্রত্যেকটা ম্যাচেই এই লেখা জার্সি পড়ে খেলবেন ক্রিকেটাররা। জার্সিতে কাঁধের কাছে লেখা হয়েছে মাই কোভিড হিরোজ। সোমবার নিজের ট্যুইটার অ্যাকাউন্টের নাম পরিবর্তন করে ডেভিলিয়ার্স লিখেছেন, "পরিতোষ পন্থ একজন কোভিড হিরো। যিনি লকডাউনের সময় বহু মানুষের পাশে দাঁড়িয়েছেন। এমনকী, বহু মানুষকে খাবার তুলে দিয়েছেন।"

দীর্ঘ ছয় মাস ধরে করোনা ভাইরাস অতিমারীতে যেসব মানুষ লড়াই করে গিয়েছেন তাদেরকে সম্মান জানাতেই আরসিবির এই উদ্যোগ। ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী থেকে পুলিশ, সাফাইকর্মী-সহ প্রত্যেক মানুষ যারা এই কঠিন পরিস্থিতিতে নিজেদের জীবন বিপন্ন করে মানুষের জন্য সেবা করে গিয়েছেন তাদেরকে কুর্নিশ কোহলিদের তরফ থেকে। যোদ্ধাদের নাম লেখার জার্সি পরে ছবি আপলোড করেছেন আরসিবি ক্রিকেটাররা। শুধু বিরাট কোহলির আরসিবি নয়, দিল্লি ক্যাপিটালসও করোনা যোদ্ধাদের নাম লেখা জার্সি প্রকাশ করেছে।

এদিকে করোনা যোদ্ধাদের কুর্নিশ জানানোর দিনেই জয় দিয়ে আইপিএল অভিযান শুরু করল বিরাটরা। ডেভিড ওয়ার্নারের হায়দরাবাদকে হারালো ১০ রানে। দীর্ঘ ছয় মাস পর ব্যাট করতে নেমে মাত্র ১৪ রানে আউট হলেন বিরাট। তবে ব্যাটে এবিডি এবং বল হাতে চাহাল, সাইনিদের দাপটে জয় পেল আরসিবি।

Eeron Roy Barman

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: RCB, Virat Kohli

পরবর্তী খবর