?>
corona virus btn
corona virus btn
Loading

আইপিএলের ইতিহাসে নাম তোলা হল না আলি খানের, চোট পেয়ে ছিটকে গেলেন কেকেআরের মার্কিন ক্রিকেটার

আইপিএলের ইতিহাসে নাম তোলা হল না আলি খানের, চোট পেয়ে ছিটকে গেলেন কেকেআরের মার্কিন ক্রিকেটার

ত্রয়োদশ আইপিএলের কোনও ম্যাচ না খেলেই ছিটকে গেলেন কলকাতা নাইট রাইডার্সের আমেরিকান পেসার।

  • Share this:

#আবুধাবি: চোটে স্বপ্নভঙ্গ। আইপিএলের ইতিহাসে নাম তোলা হল না আলি খানের। ত্রয়োদশ আইপিএলের কোনও ম্যাচ না খেলেই ছিটকে গেলেন কলকাতা নাইট রাইডার্সের আমেরিকান পেসার।

কাঁধে চোট পেয়ে টুর্নামেন্ট শুরুর আগেই নাইট শিবির থেকে বাদ পড়েন হ্যারি গার্নি। ইংল্যান্ড ক্রিকেটারের বদলি হিসেবে পাক বংশভূত আমেরিকান এই ক্রিকেটারকে দলে সই করায় নাইট ম্যানেজমেন্ট। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে নজর কেড়েছিলেন আলি। ৮ ম্যাচে নিয়েছিলেন ৮ উইকেট। তারপরই আলিকে দলে নেওয়ার সিদ্ধান্ত নেয় কেকেআর। প্রথমে বাংলাদেশের বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমানকে সই করানোর চেষ্টা করেছিল নাইটরা। কিন্তু বাংলাদেশ বোর্ড মুস্তাফিজুরকে ছাড়পত্র না দেওয়ায় সেই পরিকল্পনা বাতিল হয়। তারপরই আলি খানকে সই করানোর সিদ্ধান্ত নেয় শাহরুখ খানের দল।

সিপিএল খেলার পাশাপাশি পাকিস্তান সুপার লিগ, বাংলাদেশ প্রিমিয়ার লিগ ও গ্লোবাল কানাডা লিগেও খেলেছেন আলি। আমেরিকার হয়ে ১টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ডানহাতি ক্রিকেটার। পাপুয়া নিউগিনির বিরুদ্ধে আলি খান ১টি উইকেট নেন। সম্প্রতি সিপিএলে আলির পারফরম্যান্স দেখে তাঁকে আইপিএলে কেকেআর দলে নিয়েছিলেন কোচ ম্যাকালাম। দলের সঙ্গে যোগ দিয়ে অনুশীলন শুরু করলেও শেষ পর্যন্ত আর ম্যাচ খেলা হল না আলির। তবে আমেরিকান এই ক্রিকেটারের চোট সম্বন্ধে বিস্তারিত জানা যায়নি। বিসিসিআইয়ের তরফ থেকে তাঁর ছিটকে যাওয়ার খবর জানানো হয়।

আলি খানের চোট প্রসঙ্গে  নাইট সিইও ভেঙ্কি মাইসোর জানিয়েছেন আলি খানের চোটে তাঁরা হতাশ। আলি খানের পাশে রয়েছে ফ্র্যাঞ্চাইজি। তাঁকে দলের সঙ্গে থেকে যেতে বলা হচ্ছে। আলি খানের বিকল্প হিসেবে ৩ ক্রিকেটারের নাম উঠে আসছে। নিউজিল্যান্ডের টিম সাউদি, ইংল্যান্ডের লিয়াম প্লাঙ্কেট, আর বাংলাদেশের মুস্তাফিজুর রহমান। প্রথমে শ্রীলঙ্কা সফরের কথা মাথায় রেখে মুস্তাফিজুরকে ছাড়েনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে সেই সিরিজ পিছিয়ে যাওয়ায় ক্রিকেটার ছাড়ার ব্যাপারে সম্মতি দিতে পারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

ঈরণ রায় বর্মন

Published by: Siddhartha Sarkar
First published: October 7, 2020, 9:59 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर