• associate partner
corona virus btn
corona virus btn
Loading

IPL 2020: প্রথমবার ফাইনালে দিল্লি ক্যাপিটাল্স, ট্যুইটে সেলিব্রেশন জারি

IPL 2020: প্রথমবার ফাইনালে দিল্লি ক্যাপিটাল্স, ট্যুইটে সেলিব্রেশন জারি

মুম্বইয়ের বিরুদ্ধে নামার আগে দিল্লির পারফরম্যান্স চমৎকার৷

  • Share this:

#দুবাই: বেশ কয়েকটি ভালো পারফরম্যান্স এসেছে দলটি থেকে, কিন্তু কোনও বারই সে ভাবে ছাপ ফেলতে পারেনি। IPL সিজন জুড়ে দিল্লির টিম যেন প্রায় নিষ্ক্রিয়। প্রথম প্রথম বীরেন্দ্র সেহওয়াগ থাকাকালীন যে জনপ্রিয়তা ছিল, তা-ও ধীরে ধীরে হারিয়ে যায়। এর মাঝে জার্সির রং বদলেছে, লোগো বদলেছে, নাম বদলেছে, বদলায়নি শুধু ভাগ্য। তবে ২০২০-তে যেন সেই স্বপ্ন আর প্রচেষ্টা সফল হল। এ বার হায়দরাবাদকে হারিয়ে প্রথমবার IPL ফাইনালে উঠলেন শ্রেয়স, ধাওয়ান, স্টোয়নিসরা। আর তার পরই একের পর এক সিনেমার মিম আর ব্যাঙ্গের ভিড়ে ভরে উঠেছে ট্যুইটার।

কোয়ালিফায়ারের প্রথম ম্যাচে মুম্বই ইন্ডিয়ানসের কাছে হারের পর অনেকটা হতাশ হয়ে গিয়েছিলেন দিল্লির ফ্যানেরা। খারাপ ফর্ম থেকে দিল্লি কী ভাবে বেরোবে, তা নিয়েও চিন্তায় ছিল দল। কিন্তু হায়দরাবাদের মতো ফর্মে থাকা দলকে দিল্লি যেন কাল খুব সহজেই হারিয়ে দিল। টিমের এই অলরাউন্ড পারফরম্যান্সের পরই সেলিব্রেশনে মেতেছেন ফ্যানেরা। ট্যুইটারের এক একটি মিম যেন তারই দৃষ্টান্ত। যেখানে একের পর এক ট্যুইটে বিপক্ষকে তুলোধোনা করছেন দিল্লির ফ্যানেরা, সেখানে সেহওয়াগের একটা মাস্টার স্ট্রোক থাকবে না, তা কী করে হয়! ট্যুইটে বীরু পাজি যেন একটু ব্যঙ্গের ছলে দিল্লিকে শুভেচ্ছা জানিয়েছেন। শেয়ার করেছেন সলমন খানের নাচের দৃশ্য। কেউ আবার মার্কাস স্টোয়নিসকে বাহুবলীর সঙ্গে তুলনা করেছেন।

ইতিমধ্যেই IPL ফাইনালে উঠেছে মুম্বই ইন্ডিয়ানস। আর এ দিকে ফাইনালে ওঠার স্বপ্নভঙ্গ হল সানরাইজার্স হায়দরাবাদের। শেখ জায়েদ স্টেডিয়ামে গতকাল টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় দিল্লি ক্যাপিটালস। ওপেনার ধাওয়ান নিজের চেনা ফর্মেই ছিলেন। ৫০ বলে ৭৮ রান করেন। তাঁকে যোগ্য সঙ্গত দেন মার্কাস স্টোয়নিস। ২৭ বলে ৩৮ রান করেন। তবে অধিনায়ক শ্রেয়স আইয়ার বেশিক্ষণ দাঁড়াতে পারেননি। পরে অবশ্য হেটমায়ার এসে ম্যাচের গতি বাড়িয়ে দেন। ২২ বলে ৪৪ রান করেন তিনি। নির্ধারিত ২০ ওভারে তিন উইকেট হারিয়ে ১৮৯ রান তোলে দিল্লি। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি হায়দরাবাদের। রাবাডা ও স্টোয়নিসের বোলিং আক্রমণের সামনে টিঁকতে পারেননি প্রিয়ম গর্গ ও অধিনায়ক ওয়ার্নার। মণীশ পাণ্ডে শুরু করলেও বড় ইনিংস খেলতে পারেননি। মিডল অর্ডারে কেন উইলিয়ামসন একাই লড়ছিলেন। ৪৫ বলে ৬৭ রানের দারুণ ইনিংস খেলেন। কিন্তু ম্যাচ বাঁচাতে পারেননি। ২০ ওভারে ১৭২ রানে শেষ হয়ে যায় হায়দরাবাদের ইনিংস। শেষ হয়ে যায় ফাইনালে যাওয়ার আশাও। আপাতত দিল্লির IPL কাপ জেতার দিকে তাকিয়ে ফ্যানেরা।

Published by: Debalina Datta
First published: November 9, 2020, 9:55 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर