• associate partner
corona virus btn
corona virus btn
Loading

IPL 2020: চারদিকে বিরাটের RCB-র অধিনায়কত্ব ছাড়ানোর দাবি, সপাটে উত্তর দিল ম্যানেজমেন্ট

IPL 2020: চারদিকে বিরাটের RCB-র অধিনায়কত্ব ছাড়ানোর দাবি, সপাটে উত্তর দিল ম্যানেজমেন্ট

এখনও RCB-কে IPL জেতাতে পারেননি, সরে যান অধিনায়কত্ব থেকে, একের পর এক তোপ, আঙুল তুলেছিলেন গৌতম গম্ভীর৷ এবার সবাই জানলে সত্যি পরিস্থিতি৷

  • Share this:

#বেঙ্গালুরু:  টুর্নামেন্ট জুড়ে ভালো পারফরম্যান্স করেছে দল। প্রায় সময়েই পয়েন্ট টেবিলের শীর্ষেও দেখা গিয়েছে। তবুও প্লে-অফে গিয়ে হারের মুখ দেখতে হয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে। ফাইনালে উঠতে না পারায় একাধিক সমালোচনাও সহ্য করতে হয়েছে। সমালোচনা বাদ দেয়নি অধিনায়ক কোহলিকেও। তবে টিম যেন এখনও কিং কোহলির উপরেই ভরসা রেখেছে। সম্প্রতি তারই ইঙ্গিত মিলল। Instagram-এ অধিনায়ক বিরাট কোহলির রানের পরিসংখ্যান শেয়ার করা হল দলের তরফে। এ নিয়ে পর পর তিনটি সিজনে ৪০০-র বেশি রান করেছেন কোহলি। সেই বিষয়টিকেই সেলিব্রেট করল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

IPL ২০২০ শুরুর দিকে নিজের ফর্ম নিয়ে একটু লড়াই করতে হয়েছে কোহলিকে। সমালোচনাও সহ্য করতে হয়েছে। কিন্তু দু'-তিনটি ম্যাচের পরই চেনা ছন্দে ফিরে আসেন কোহলি। আর আটকানো যায়নি তাঁকে। ১৫ ম্যাচ খেলে করে ফেলেন ৪৬৬ রান। তিনটি হাফ সেঞ্চুরির সুবাদে জায়গা করে নিয়েছেন প্রথম দশ রান স্কোরারের তালিকাতেও। তাই ক্যাপ্টেনকে কুর্নিশ জানাতে কোনও রকম কার্পণ্য করেনি তাঁর দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। নিজেদের ইনস্টা-অ্যাকাউন্টে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর তরফে কোহলির একটি ছবি শেয়ার করা হয়। সঙ্গে রয়েছে তাঁর রানের পরিসংখ্যানও। এ নিয়ে পরপর তিনটি IPL সিজনে ৪০০-র বেশি রান করলেন কোহলি। এ বার তিনি ১৫ ম্যাচে ৪৬৬ রান করেন। ব্যাটিং গড় ছিল ৪২.৩৬। ছবি শেয়ারের পাশাপাশি ফ্যানেদের জন্য একটি প্রশ্নও ছেড়ে গিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ক্যাপশানে লেখা- How many runs would you wish for the King in 2021?

IPL ইতিহাসেও সব চেয়ে বেশি রান রয়েছে বিরাট কোহলির। এ পর্যন্ত ১৮৪ ইনিংসে ৫,৮৭৮ রান করেছেন তিনি। তাঁর ব্যাটিং গড় ৩৮.১৬। আগের দুই সিজনেও যথাক্রমে ৪৬৪ ও ৫৩০ রান করেন কোহলি। ব্যাটিং গড় ছিল ৩৩.১৪ ও ৪৮.১৮। তবে IPL ইতিহাসে তাঁর সেরা বছর ছিল ২০১৬। সেই বছর সব চেয়ে বেশি রান করেছিলেন কোহলি। ১৬ ম্যাচে মোট ৯৭৩ রান করেন। সে বার ব্যাটিং গড় ছিল ৮১.০৮। চারটি সেঞ্চুরি ও সাতটি হাফ সেঞ্চুরি ছিল।

বলা বাহুল্য, এ বছর টিমের পারফরম্যান্স নিয়ে অবশ্যই হতাশ হবেন কোহলি। বিশেষ করে প্লে-অফের মরণ-বাঁচন ম্যাচেও তাঁর দল তেমন কিছুই করতে পারেনি। রয়্যাল চ্যালেঞ্জার্সের দেওয়া লক্ষ্যমাত্রা সহজ অতিক্রম করে সানরাইজার্স হায়দরাবাদ। এমনকি সেই ম্যাচে অধিনায়ক কোহলি নিজেও মাত্র ছয় রানে ফিরে যান। তবে সম্প্রতি এই পোস্টটি বলছে, কোহলি ও RCB যেন দলের ইতিবাচক দিকগুলিকে সঙ্গে নিয়ে আবার পরের সিজনে নামার জন্য প্রস্তুতি নিচ্ছে।

Published by: Debalina Datta
First published: November 10, 2020, 6:37 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर