• associate partner
corona virus btn
corona virus btn
Loading

BCCI কর্তাদের সঙ্গে বৈঠকের পর আবুধাবিতে কোয়ারেন্টাইনের নিয়ম শিথিল, শুক্রবার থেকেই অনুশীলনে KKR, মাঠে কোহলিও

BCCI কর্তাদের সঙ্গে বৈঠকের পর আবুধাবিতে কোয়ারেন্টাইনের নিয়ম শিথিল, শুক্রবার থেকেই অনুশীলনে KKR, মাঠে কোহলিও

১৪ দিনের কোয়ারেন্টাইনের নিয়ম শিথিল করে দুবাইয়ের মত ৬ দিন করা হয়

  • Share this:

#আবুধাবি: আবুধাবিতে কোয়ারেন্টাইনের নিয়ম শিথিল। বিসিসিআই কর্তাদের হস্তক্ষেপে সমস্যার সমাধান। শুক্রবার থেকেই অনুশীলন শুরু করল কলকাতা নাইট রাইডার্স এবং মুম্বই ইন্ডিয়ান্স। ১৪ দিনের কোয়ারেন্টাইনের নিয়ম শিথিল করে দুবাইয়ের মত ৬ দিন করা হয়। শুধুমাত্র আবুধাবিতে শিবির করা দুটি দলের ক্রিকেটারদের ক্ষেত্রে এই নিয়মের ছাড় দেওয়া হয়েছে। মাঠে নেমে অনুশীলন করার অনুমতি পেয়ে শুক্রবার বিকেলে অনুশীলনের নেমে পড়ে কেকেআর। কারণ ইতিমধ্যেই ৬ দিনের কোয়ারেন্টাইনে নিয়ম পালন করে ফেলেছেন নাইট ক্রিকেটাররা। ক্রিকেটার ও দলের সকল সদস্যদের করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। নাইটদের মত রোহিত শর্মার দল অনুশীলন করেছে বলে খবর। প্রায় সাড়ে পাঁচ মাস পর মাঠে নেমে অনুশীলন করার সুযোগ পেলেন দীনেশ কার্তিকরা।

   আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল সহ দুবাইয়ে থাকা বোর্ড কর্তারা এমিরেটস ক্রিকেট বোর্ড ও স্থানীয় প্রশাসনের সঙ্গে বৈঠক করেন। বৈঠকের মাধ্যমে সমাধান সূত্র বের হয়। শুধু কেকেআর এবং মুম্বাইয়ের অনুশীলন করার ক্ষেত্রে নিয়মের ছাড়ই নয়, আবুধাবিতে ঢোকার ক্ষেত্রে দুই দফায় করোনা পরীক্ষা করা নিয়ে যে কঠোর নিয়ম রয়েছে সেখানেও কিছুটা শিথিল করা হচ্ছে বলে জানা গেছে। ফলে আইপিএলে পূর্ণাঙ্গ সূচি করার ক্ষেত্রে যে সমস্যা হচ্ছিল তা থেকে রেহাই পেয়েছেন বোর্ড কর্তারা। বিসিসিআই সূত্রে খবর, শনিবারই আইপিএলের পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করা হতে পারে। দুবাই এবং আবুধাবিতে ২১ টি করে ম্যাচ রাখা হচ্ছে। শারজায় আয়োজিত হবে ১৪ টি ম্যাচ। দুবাইতেই ফাইনাল হওয়ার সম্ভাবনা।

 আসলে সমস্যার সূত্রপাত সংযুক্ত আরব আমিরশাহির বিভিন্ন শহরে কোয়ারেন্টাইনের বিভিন্ন নিয়ম ঘিরে। দুবাইতে যেখানে ৬ দিনের হোম কোয়ারেন্টাইন সেখানে আবুধাবি শহরে কোয়ারেন্টাইনের নিয়ম ১৪ দিন। ফলে সাতদিন হয়ে গেলেও হোটেল থেকে বেরোতে পারছিলেন না কেকেআর ও মুম্বই ক্রিকেটাররা। আরব আমিরশাহী সরকারের নিয়ম অনুযায়ী সেপ্টেম্বর মাসে 3,4 তারিখের আগে মাঠে অনুশীলন করতে পারত না কেকেআর,মুম্বই ইন্ডিয়ান্স। তবে বোর্ড কর্তাদের হস্তক্ষেপে সমস্যা সমাধান হয়েছে।

এদিকে কেকেআরের মতো শুক্রবার থেকে অনুশীলন শুরু করেছে বিরাটের আরসিবিও। দীর্ঘদিন পর মাঠে নেমে নেটে বেশ খানিকক্ষণ সময় কাটান অধিনায়ক কোহলি। প্রচন্ড গরমের মধ্যে বিকেলের দিকে অনুশীলন করেন এবিডিরা। দিন দুয়েকের মধ্যে অনুশীলন শুরু করে দেবে সানরাইজার্স হায়দারাবাদ ও দিল্লী ক্যাপিটালস।

Eeron Roy Burman

Published by: Elina Datta
First published: August 28, 2020, 11:57 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर