• associate partner
corona virus btn
corona virus btn
Loading

IPL 2020: পথ দেখাচ্ছেন কে এল রাহুল আর ময়াঙ্ক আগরওয়াল, এখনও পর্যন্ত সবচেয়ে বেশি চার মেরেছেন কারা?

IPL 2020: পথ দেখাচ্ছেন কে এল রাহুল আর ময়াঙ্ক আগরওয়াল, এখনও পর্যন্ত সবচেয়ে বেশি চার মেরেছেন কারা?

চলতি মরশুমের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা আইপিল ২০২০-ও এর ব্যতিক্রম নয়। সমান তালে চলছে খেলোয়ারদের চার-ছয় হাঁকানোর পালা।

  • Share this:

ছয় হাঁকানোর মজাটাই আলাদা! এক বলে সব চেয়ে উপরের সারির রান তোলার জন্য। কাজেই খেলার রাজা ক্রিকেটে খুব স্বাভাবিক ভাবেই যে খেলোয়াড় যত বেশি ছয় হাঁকাতে পারেন, তাঁর খ্যাতিও বাড়ে তত বেশি। তা বলে চার হাঁকানোটাকেও মোটেই ছোট করে দেখলে চলবে না। কারণ মূলত দুই- ওই বিন্দু বিন্দু করেই সিন্ধু হয় বলে! তা ছাড়া ছয়ের পরেই যে আসে চার- সেই হিসেবটাও মাথা থেকে বাদ দেওয়া যাবে না।

চলতি মরশুমের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা আইপিল ২০২০-ও এর ব্যতিক্রম নয়। সমান তালে চলছে খেলোয়ারদের চার-ছয় হাঁকানোর পালা। যাঁর পাল্লা যত ভারি, তাঁর দলেরও তাঁকে নিয়ে মাতামাতি ততটাই।সেই সব হিসেবের পরে ক্রিকেট বিশেষজ্ঞরা বিশেষ করে চার হাঁকানোর জন্য এগিয়ে রেখেছেন কোন খেলোয়াড়দের?

কে এল রাহুল

হিসেবের তালিকায় প্রথম নামটাই কিংস ইলেভেন পঞ্জাবের এই স্কিপারের। রয়্যাল চ্যালেঞ্জার্সের বিরুদ্ধে ২৪টা আর চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ৭টা- মোট ৩১টা চার সংগ্রহে আছে কর্নাটকের এই ওপেনারের।

ময়াঙ্ক আগরওয়াল যা দেখা যাচ্ছে, চার হাঁকানোর নিরিখে কিংস ইলেভেন পঞ্জাবের খেলোয়াড়েরা রয়েছেন এগিয়ে। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ময়াঙ্ক আগরওয়ালের পারফরম্যান্স কেই বা ভুলতে পারছেন! সব মিলিয়ে ঝুলিতে রেখেছেন তিনি সাকুল্যে ২৭টা চার।

ফ্যাফ ডু প্লেসি দক্ষিণ আফ্রিকার এই প্রাক্তন স্কিপার আপাতত খেলছেন চেন্নাই সুপার কিংসের হয়ে। এখনও পর্যন্ত মোট ২৬টা চারের রেকর্ড ঝুলিতে থাকলেও ক্রিকেট বিশেষজ্ঞরা তাঁর পারফরম্যান্সে তেমন খুশি নন। তাঁদের বক্তব্য, রান তোলায় গতি আনলে প্লিসে অনেক খেলোয়াড়কেই টেক্কা দিতে পারবেন!

দেবদূত পাডিক্কল ক্রিকেট বিশেষজ্ঞদের মতে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর এই তরুণ খেলোয়াড় সব দিক থেকেই চমকে দিচ্ছেন চলতি আইপিএল-এ। মুম্বই ইন্ডিয়ান্স হোক বা রাজস্থান রয়্যালস- প্রতিপক্ষকে ঘাবড়ে দিয়ে ১৯টা চার তোলার রেকর্ড তো তাঁরই রয়েছে!

সূর্যকুমার যাদব ক্রিকেট বিশেষজ্ঞরা বলছেন যে মুম্বই ইন্ডিয়ান্সের এই খেলোয়াড় এখনও নিজের সেরা পারফরম্যান্সটা দেননি চলতি আইপিএল-এ। কিন্তু সানরাইজার্স হায়দরাবাদ আর কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে নেমে সাকুল্যে ১৬টা চার দখল করেছেন বলে সূর্যকুমার যাদবকে তালিকায় রাখতেই হয়।

Published by: Elina Datta
First published: October 6, 2020, 10:51 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर