• associate partner
corona virus btn
corona virus btn
Loading

আইপিএল ২০২০: আজ মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স আর রাজস্থান রয়্যালস, জেনে নিন দুই দলের সম্ভাব্য একাদশ তালিকা

আইপিএল ২০২০: আজ মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স আর রাজস্থান রয়্যালস, জেনে নিন দুই দলের সম্ভাব্য একাদশ তালিকা

কাজেই আজকের কলকাতা নাইট রাইডার্স বনাম রাজস্থান রয়্যালস-এর খেলা নিয়ে চলছে নানা রকমের জল্পনা এবং কল্পনা।

  • Share this:

যতই দলের সঙ্গে জড়িয়ে থাকুক না কেন এই শহরের নাম এবং আবেগ, কলকাতার বুকে বসেও আমরা স্বীকার করতে বাধ্য যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা আইপিএল-এর এ বছরের খেলায় এখনও পর্যন্ত কলকাতা নাইট রাইডার্স সাফল্যের দিক থেকে খুব একটা এগিয়ে নেই। ফলে এই যে আজ দুবাইয়ের আন্তর্জাতিক স্টেডিয়ামে তারা মুখোমুখি হতে চলেছে রাজস্থান রয়্যালস-এর, তা নিয়ে উত্তেজনা তুঙ্গে। সে যেমন ক্রিকেট বিশেষজ্ঞ মহলে, তেমনই ভক্তদের মধ্যেও।

কাজেই আজকের কলকাতা নাইট রাইডার্স বনাম রাজস্থান রয়্যালস-এর খেলা নিয়ে চলছে নানা রকমের জল্পনা এবং কল্পনা। খুব স্বাভাবিক ভাবেই এই জল্পনার সিংহভাগ অধিকার করে আছে খেলোয়াড়দের তালিকা। মানে আজকের খেলায় দুই দল থেকে কোন ২২ জন খেলোয়াড় একে অপরের মুখোমুখি হচ্ছেন!ক্রিকেট বিশেষজ্ঞদের তরফ থেকে এর মধ্যেই সে বিষয়ে একটা সম্ভাব্য তালিকা পেশ করা হয়েছে। বলা হচ্ছে যে আজ কলকাতা নাইট রাইডার্স বা কেকেআর থেকে শুভমন গিল, সুনীল নারিন, দীনেশ কার্তিক, নীতিশ রানা, ইয়ন মরগ্যান, অ্যান্ড্রে রাসেল, নিখিল নায়ক, প্যাট কামিন্স, শিভম মবি, কুলদীপ যাদব এবং সন্দীপ ওয়ারিয়ার ময়দানে নামতে পারেন।

তেমনই সম্ভাব্য তালিকা বলছে যে রাজস্থান রয়্যালস, সংক্ষেপে আরআর-এর হয়ে আজ খেলতে পারেন জস বাটলার, যশস্বী জয়সোয়াল, সঞ্জু স্যামসন, স্টিভ স্মিথ, রবিন উথাপ্পা, রিয়ান পরাগ, জোফরা আর্চার, শ্রেয়স গোপাল, টম কারান, জয়দেব উনাদকাট এবং রাহুল তেওয়াটিয়া।এ দিকে থেকে দেখলে স্বীকার করতে দ্বিধা নেই যে আজ টক্কর চলবে একেবারে সমানে সমানে।

কেন না এর আগের খেলাগুলোয় চোখ রাখলেই দেখা গিয়েছে যে স্টিভ স্মিথ-এর অধিনায়কত্বে রাজস্থান রয়্যালস পারফরম্যান্সের দিক থেকে রয়েছে তুখোড় এক পর্যায়ে। এর আগে যে দুই খেলায় যোগ দিয়েছে এই দল, দুই ক্ষেত্রেই ছিনিয়ে এনেছে জয়ের শিরোপা। সন্দেহ কী, আজও তারা সেই পারফরম্যান্সের ধারা বজায় রাখার প্রাণপণ চেষ্টা করে যাবে। অন্য দিকে যদি কলকাতা নাইট রাইডার্স-এর আগের দুই খেলায় চোখ রাখা যায়, তা হলে পরিস্থিতি ততটাও আশাব্যঞ্জক নয় এটা স্বীকার করে নিতেই হবে। এই সিজনে তাদের যে প্রথম খেলা, সেখানে মুম্বই ইন্ডিয়ান্স-এর কাছে ৪৯ রানে হেরে গিয়েছিল কেকেআর। অবশ্য পরের খেলায় সেই ব্যর্থতার কলঙ্ক তারা পুষিয়ে দিয়েছে সানরাইডার্স হায়দরাবাদকে হারিয়ে দিয়ে। কাজেই আজ যে জেতার জন্য মরিয়া হয়ে থাকবে কেকেআর, তা লেখাই বাহুল্য!

তবে খেলায় তো জীবনের মতোই হার এবং জয়- দুই থাকে। দেখা যাক, করব-লড়ব-জিতব কথাটা আজকের খেলায় প্রমাণ করতে পারে কি না কেকেআর!

Published by: Uddalak Bhattacharya
First published: September 30, 2020, 4:21 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर