• associate partner
corona virus btn
corona virus btn
Loading

ধোনি যা বলেন, আম্পায়ার তা-ই শোনেন? সোশ্যাল মিডিয়া উপচে পড়ছে বিতর্কে

ধোনি যা বলেন, আম্পায়ার তা-ই শোনেন? সোশ্যাল মিডিয়া উপচে পড়ছে বিতর্কে

চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে দেখা যায় আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করতে

  • Share this:

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ওরফে IPL-এর খেলা চলবে অথচ কোনও বিতর্কই তৈরি হবে না- তাও কি কখনও হতে পারে? তবে সত্যি বলতে কী, ১৩তম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের খেলার এখনও পর্যন্ত মুখ্য সব বিতর্কই যে স্রেফ একটা ম্যাচ থেকেই উঠে আসবে, এটাও কি প্রত্যাশা করা গিয়েছিল? বলা হচ্ছে সানরাইজার্স হায়দরাবাদ বনাম চেন্নাই সুপার কিংসের সাম্প্রতিক খেলার কথা। সেই খেলায় সানরাইজার্স হায়দরাবাদের খেলোয়াড় রশিদ খান একই বলে দু'বার কী ভাবে আউট হতে পারেন, তা নিয়ে তো এখনও বিতর্ক চলছে। বিতর্ক চলছে সেটাকে কট আউট বলা হবে না হিট উইকেট বলা হবে- তা নিয়েও। ইতিমধ্যেই উঠে এসেছে অভিযোগ- এ ব্যাপারে না কি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ নিয়মবিধি ভঙ্গ করেছে!

কিন্তু প্রায় বেটিংয়ের কাছাকাছি মারাত্মক এক অভিযোগও জন্ম নিল এই খেলা থেকেই। রশিদের অদ্ভুত আউটই নয়, ম্যাচের ১৯তম ওভারে ছিল আরও চমক। ১৮তম ওভারে একটি চার এবং একটি ছয় মেরে হায়দরাবাদকে ভালো ভাবেই লড়াইতে রেখেছিলেন রশিদ। তাঁকে আটকাতে ১৯তম ওভারের দ্বিতীয় বলটিতে অফ স্ট্যাম্পের বাইরে ইয়র্কার দেন শার্দূল ঠাকুর। মরিয়া হয়ে ব্যাট চালিয়েও বলের নাগাল পাননি রশিদ। আম্পায়ার পল রাফায়েল বলটিতে ওয়াইডের নির্দেশ দেন। এর পর চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে দেখা যায় আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করতে। ধোনি এবং শার্দূল হাতের ইঙ্গিতে বোঝাতে থাকেন বলটি কোনওমতেই ওয়াইড ডেলিভারি নয়, কারণ ব্যাটসম্যান রশিদ পিচ থেকে বেরিয়ে এসেছিলেন। ধোনিদের প্রতিবাদের মুখে আম্পায়ার তাঁর সিদ্ধান্ত বদল করেন। জানিয়ে দেন, বলটি ওয়াইড নয়, বৈধ ডেলিভারি। এই নিয়েই তুমুল শোরগোল শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ট্যুইটারেতিদের দাবি- ধোনি আম্পায়ারের সিদ্ধান্তকে প্রভাবিত করেছেন! অথবা আগে থেকেই ঠিক ছিল যে ধোনির কথা মতো মত বদলাবেন আম্পায়ার!

পল পাফায়েলের মতো ব্যক্তিত্বসম্পন্ন আম্পায়ারও যদি ধোনির হুকুম মেনে চলেন, তা হলে ভারতীয় আম্পায়ারদের ভুল সিদ্ধান্ত নিয়ে কিছুই বলা উচিত নয়- ক্ষোভ উগরে দিয়েছেন এক ট্যুইটারেতি। আবার অন্যজন জানাচ্ছেন সরাসরি- আম্পায়ার এটা ওয়াইড-ই দিতেন, স্রেফ ধোনির সিদ্ধান্তের মুখে পড়ে মত বদলাতে বাধ্য হয়েছেন। অনেকে আবার সে জন্য তাঁকে ধোনিভক্ত তকমা দিতেও পিছ-পা হননি! আর আপনি? আপনার কী মনে হচ্ছে এ নিয়ে?

Published by: Uddalak Bhattacharya
First published: October 14, 2020, 5:16 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर