• associate partner
corona virus btn
corona virus btn
Loading

আইপিএল-এ এত সফল কেন চেন্নাই? জেনে নিন কী বললেন গ্রেম সোয়ান!

আইপিএল-এ এত সফল কেন চেন্নাই? জেনে নিন কী বললেন গ্রেম সোয়ান!

এ বছর যদিও এখনও পর্যন্ত সে ভাবে শুরু করতে পারেনি চেন্নাই। পাঁচ ম্যাচে মাত্র দুটি ম্যাচ জিতেছে ধোনির নেতৃত্বাধীন দল।

  • Share this:

 আইপিএল ইতিহাসে ইতিমধ্যেই তিনবার খেতাব জিতে ফেলেছে চেন্নাই সুপার কিংস। প্রতি বারই পৌঁছেছে প্লে-অফে। দলের মুকুটে রয়েছে রেকর্ডের একাধিক পালক। ২০১৬-১৭ সালে খেলতে না পারলেও ২০১৮ সালে ফের আইপিএল ফাইনাল জিতে নিয়েছিল দল। এমনকি ২০১৯ সালেও রানার আপ ছিল এই দল। কিন্তু ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে কেন এত সফল তাঁরা? সম্প্রতি তার কারণ ব্যাখ্যা করলেন ইংলন্ডের স্পিনার গ্রেম সোয়ান।

ইংলন্ড দলের প্রাক্তন স্পিনার গ্রেম সোয়ানের কথায়, চেন্নাই সুপার কিংসের সফলতার চাবিকাঠি হল তাদের টিম ম্যানেজমেন্ট। চেন্নাই যে ভাবে তাদের দলের খেলোয়াড়দের উপর ভরসা রাখে ও বিশ্বাস করে, সেটাই এই দলকে অনেকটা এগিয়ে দিয়েছে। সম্প্রতি শেন ওয়াটসনের ম্যাচ উইনিং ইনিংসের প্রসঙ্গ তুলে চেন্নাই-কোচ ও দলের ভূয়সী প্রশংসা করেছেন সোয়ান।

স্টার স্পোর্টসের এক অনুষ্ঠানে সোয়ান জানিয়েছেন, বছর দুয়েক আগে অর্থাৎ ২০১৮ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে চেন্নাইয়ের এই কৌশলই তাদের সুবিধা দিয়েছিল। সে বার শুরুতে খুব একটা সফল না হলেও শেষের দিকে অনবদ্য ইনিংস খেলেছিলেন ওয়াটসন। বিশেষ করে ফাইনালে সেঞ্চুরি করেছিলেন। আর এর একমাত্র কারণ হল নিজের দলের খেলোয়াড়ের প্রতি ভরসা রাখা। এর পাশাপাশি চেন্নাই দলের রণকৌশল, ধৈর্যেরও প্রশংসা করেছেন সোয়ান। তাঁর কথায় চাপের মুখে ঘাবড়ে যায় না চেন্নাই। ঠাণ্ডা মাথায় ম্যাচ বের করে রাখার ক্ষমতা রয়েছে দলটির।

এ বছর যদিও এখনও পর্যন্ত সে ভাবে শুরু করতে পারেনি চেন্নাই। পাঁচ ম্যাচে মাত্র দুটি ম্যাচ জিতেছে ধোনির নেতৃত্বাধীন দল। তবে শেষ ম্যাচে পঞ্জাবের বিরুদ্ধে ১০ উইকেটে জেতার পর ফের ক্রীড়া বিশেষজ্ঞদের কাছে ফের চর্চার বিষয় হয়ে উঠেছে চেন্নাই। ক্রীড়া বিশেষজ্ঞদের একাংশ জানাচ্ছেন, ওয়াটসনের উপর ভরসা করে আদতে সফল হল চেন্নাই। কারণ শুরুর দিকে ব্যাট হাতে সে ভাবে কিছুই করতে পারেননি ওয়াটসন। কিন্তু দল তাঁর উপর ভরসা রেখেছিল। ওয়াটসনকে সরিয়ে অন্য কাউকে খেলানোর সিদ্ধান্ত নেয়নি। আর এই বিশ্বাস ও ধৈর্যের দামও দিয়েছেন ওয়াটসন। উল্লেখ্য, শেষ ম্যাচে পঞ্জাবের বিরুদ্ধে ৫৩ বলে ৮৩ রান করেছেন এই অস্ট্রেলিয়ান অলরাউন্ডার।

Published by: Uddalak Bhattacharya
First published: October 7, 2020, 2:06 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर