• associate partner
corona virus btn
corona virus btn
Loading

মওকা পে চওকা-র ফায়দা ওঠালেন কারা, দেখে নিন IPL-এ নতুন নক্ষত্রের জন্ম

মওকা পে চওকা-র ফায়দা ওঠালেন কারা, দেখে নিন IPL-এ নতুন নক্ষত্রের জন্ম
Photo-News 18

এক ঝাঁক তারকা পেল ক্রিকেট দুনিয়া।

  • Share this:

#দুবাই:  প্রতি বছর IPL নতুন কিছু তারকার জন্ম দেয়। শুধু IPL নয় অবশ্য, যে কোনও টি-২০ লিগই এক ঝাঁক তরুণ তারকা উপহার দেয় ক্রিকেটদুনিয়াকে। এ বছরেও তার অন্যথা হয়নি।

রবি বিষ্ণোই, ইশান কিষান, রাহুল তেওটিয়া, দেবদূত পারিক্কল, টি নটরাজন, কার্তিক ত্যাগীরা এই IPL মরশুমে উপহার দিলেন দুর্দান্ত পারফরম্যান্স। তাবড় তাবড় ক্রিকেটারদের বিরুদ্ধে খেলার চাপ সামলে এই নতুন নক্ষত্ররা নজরে  পড়েছেন ক্রিকেটপ্রেমীদের।

লেগ স্পিনার রবি বিষ্ণোই যেন এ বছরের সেরা আবিষ্কার। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে সব চেয়ে বেশি উইকেট নিয়েছিলেন রবি। কিংস ১১ পঞ্জাবের হয়ে ১০ ইনিংসে ৯ উইকেট নিয়েছেন রবি। তার মধ্যে রয়েছে ডেভিড ওয়ার্নার, জনি বেয়ারস্টো, ঋষভ পন্থ, মর্গান, অ্যারন ফিঞ্চের মতো সেরাদের উইকেটও।

গত IPL-এর চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স পেয়েছে ইশান কিষানের মতো ক্রিকেটারকে। রয়্যাল চ্যালেঞ্জার্সের বিরুদ্ধে ৯৯ রান করে তিনি প্রায় জিতিয়ে দিচ্ছিলেন নিজের দলকে। এখনও পর্যন্ত ৬টা ইনিংসে ঈশানের মোট রান ১৯৩।

তরুণ তারকাদের মধ্যে চোখে পড়ার মতো পার্ফরম্যান্স দেবদূত পারিক্কলেরও। কর্নাটকের এই বাঁ-হাতি ব্যাটসম্যান ১০টি ম্যাচে করেন ৩২১ রান।

রাজস্থান রয়্যালসের নতুন খেলোয়াড় রাহুল তেয়াটিয়া এ বছরের সেনসেশন। কিংস ১১ পঞ্জাবের বিরুদ্ধে ম্যাচে শেলডন কটরেলের বলে পাঁচটা ছয় মেরে তাক লাগিয়ে দিয়েছেন তিনি ক্রিকেটপ্রেমীদের। ১০টা ম্যাচে তাঁর মোট রানের সংখ্যা ২২২।

সানরাইজার্স হায়দরাবাদ এই মরশুমে উপহার দিল টি নটরাজনকে। ভুবনেশ্বর কুমারের অনুপস্থিতিতে ২৯ বছরের নটরাজন এখনও পর্যন্ত ১১টি উইকেট নিয়েছেন।

আরেক তরুণ কার্তিক ত্যাগীও এবারের আইপিএলের আবিষ্কার। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ১১টি উইকেট নিয়েছিলেন ত্যাগী।

১৩তম IPL এ বছর হচ্ছে সংযুক্ত আরব আমিরশাহিতে। দর্শকশূন্য স্টেডিয়ামে হচ্ছে ম্যাচ। মোট আটটি দল রয়েছে- মুম্বই ইন্ডিয়ান্স, চেন্নাই সুপার কিংস, রয়্যাল চ্যালেঞ্জার বেঙ্গালুরু, দিল্লি ক্যাপিটালস, কিংস ১১ পঞ্জাব, কলকাতা নাইট রাইডার্স, সানরাইজ হায়দরাবাদ এবং রাজস্থান রয়্যালস। র‍্যাঙ্কিংয়ে শীর্ষে রয়েছে দিল্লি ক্যাপিটালস। একেবারে শেষে রয়েছে চেন্নাই সুপার কিংস। সম্প্রতি ভালো খেলার সুবাদে পঞ্জাব উঠে এসেছে ৫ নম্বরে।

Published by: Debalina Datta
First published: October 23, 2020, 4:52 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर