• associate partner
corona virus btn
corona virus btn
Loading

একই দিনে দিল্লির কাছে দু'বার ধরাশায়ী রাজস্থান রয়্যালস! কিন্তু কী ভাবে?

একই দিনে দিল্লির কাছে দু'বার ধরাশায়ী রাজস্থান রয়্যালস! কিন্তু কী ভাবে?

বুধবার দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালসের কাছে হেরে যায় রাজস্থান।

  • Share this:

শুনলে খানিকটা হকচকিয়ে উঠবেন। তবে এ কথা সত্যি! একদিনেই গতকাল দিল্লির কাছে দু'বার হারল রাজস্থান রয়্যালস। একবার মাঠের লড়াইয়ে আর একবার সোশ্যাল মিডিয়ার ভার্চুয়াল লড়াইয়ে। কী ভাবে? জানতে হলে ডুব দিত হবে দুই দলের ট্যুইটার অ্যাকাউন্টে আর তাদের ফ্যানেদের রিট্যুইট ও কমেন্টবক্সে। দেখে নিতে হবে ট্যুইটের মজাদার জবাবগুলিকে।

মাঠের বাইরে সোশ্যাল মিডিয়াতেও দুই IPL টিমের ম্যাচ জমে উঠেছে। হাড্ডাহাড্ডি পোস্ট ও কমেন্টের এই লড়াইকে ইতিমধ্যে উপভোগ করতে শুরু করেছেন নেটিজেনরা। যেমন গতকালের ম্যাচের শুরুতেই রাজস্থান ট্যুইট করে বসে- আমাদের কেউ আটকাতে পারবে না। বরাবরের মতো আমরা আবার ফিরে আসব। ম্যাচ শুরু হওয়ার আগে স্টিভ স্মিথের ২০০ ম্যাচ পূর্ণ হওয়াকে সেলিব্রেট করে আরও ট্যুইট করা হয় রাজস্থানের তরফে। বলা হয় অধিনায়কের এই রেকর্ডকে আজ জয়ের মধ্য দিয়ে সেলিব্রেট করা হবে। এর পর এ নিয়ে ট্যুইট-রিট্যুইটে জমে যায় সোশ্যাল মিডিয়া। ম্যাচ শেষে রাজস্থানের ট্যুইটের জবাবে দিল্লির তরফে ব্যঙ্গ করে বলা হয়, পরের বার এত কিছু না বলে শুধুমাত্র অল দ্য বেস্ট বললেই ভালো হয়। পাশাপাশি একটি ছবি শেয়ার করা হয়, যেখানে গাল হাত দেওয়া দু'জনকে রাজস্থানের ট্যুইট অ্যাকাউন্টের অ্যাডমিন ও ব্র্যান্ড ম্যানেজার হিসেবে ব্যাখ্যা করা হয়। দিল্লির এই ট্যুইট মুহূর্তে ভাইরাল হয়ে যায়।

তবে, শুধুমাত্র দুই টিমই নয়, এই ভার্চুয়াল লড়াইতে অংশগ্রহণ করেছেন দুই দলের ফ্যানেরাও। চলছে ট্যুইট আর রিট্যুইট। এক দিল্লি ফ্যান বলে বসেন, অনেক IPL ম্যাচের থেকেও বেশি মজাদার রাজস্থান রয়্যালসের ট্যুইট। তারা আগাম অনেক কিছু ট্যুইট করে বসে। যার উল্টোটা ঘটে ম্যাচের পর!

চলতি IPL সিজনের প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসকে হারায় রাজস্থান রয়্যালস। ২২ সেপ্টেম্বর শারজা স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়া সেই ম্যাচে রাজস্থান করেছিল ২১৬ রান। অন্য দিকে ২০০ রানেই থেমে যায় চেন্নাই। এর পর ২৭ সেপ্টেম্বর ২২৩ রান তাড়া করে তিন বল বাকি থাকতেই জিতে যায় রাজস্থান। সঞ্জু স্যামসন ও রাহুল তেওটিয়ার ব্যাটে ভর দিয়ে ২২৪ রানের লক্ষ্যে পৌঁছে যায় রয়্যালসরা। বলা বাহুল্য, চেন্নাই সুপার কিংস ও কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে পর পর দুটি ম্যাচ জেতার পর রাজস্থানের অফিসিয়াল ট্যুইটারে ফ্যানেদের সঙ্গে সেই আনন্দ ভাগ করে নেওয়া হয়। ১০০ শতাংশ রেকর্ডের কথা উল্লেখ করে ২৯ সেপ্টেম্বরের ট্যুইটে রাজস্থান ফ্যানেদের উদ্দেশ বলেছিল- হাল্লা বোল!

এ বার রাজস্থানকে কটাক্ষ করে দিল্লি ক্যাপিটালস। পরের দিকের ম্যাচগুলিতে হারের পরিসংখ্যানকে তুলে ধরে রাজস্থান রয়্যালসকে ব্যঙ্গ করে দিল্লি ক্যাপিটালস। পুরোনো টুইটের weLLL শব্দটিকে মজার আকারে ব্যাখ্যা করা হয় দিল্লির তরফে। এখানে পর পর L গুলির অর্থ পর পর হার।

এ পর্যন্ত দু'টি ম্যাচেই দিল্লির কাছে হেরেছে রাজস্থান। এর আগে শুক্রবার ৯ অক্টোবর রাজস্থান রয়্যালসকে ৪৬ রানে হারিয়েছিল দিল্লি ক্যাপিটালস। সেই ম্যাচে অস্ট্রেলিয়ার অলরাউন্ডার মার্কাস স্টয়নিসের পারফরম্যান্স ছিল মনে রাখার মতো। ৩৯ রানের পাশাপাশি দুটি উইকেটও নেন তিনি। এর পর গতকালও দিল্লির কাছে হেরে যায় রাজস্থান।

বুধবার দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালসের কাছে হেরে যায় রাজস্থান। টসে জিতে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১৬৭ রান করে দিল্লি। জবাবে ব্যাট করতে নেমে স্টোকস ও বাটলার ছাড়া কাউকেই তেমন ছন্দে দেখা যায়নি। মাঝে উত্থাপা ৩২ রান করেন, তবে ম্যাচ বাঁচাতে পারেননি। ১৪৮ রানে থেমে যায় রাজস্থান রয়্যালসের ইনিংস।

প্রসঙ্গত, ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে দিল্লি ক্যাপিটালস। অন্য দিকে পাঁচটি হার ও মাত্র ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে শেষ থেকে দুই নম্বরে রয়েছে রাজস্থান রয়্যালস।

Published by: Uddalak Bhattacharya
First published: October 15, 2020, 6:19 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर