• associate partner
corona virus btn
corona virus btn
Loading

#IPL2020: ট্যুইটারে ৬০ লক্ষ ফলোয়ার চেন্নাই সুপার কিংস-এর, সংখ্যাটা কম না বেশি?

#IPL2020: ট্যুইটারে ৬০ লক্ষ ফলোয়ার চেন্নাই সুপার কিংস-এর, সংখ্যাটা কম না বেশি?
Photo-CKS/Twitter

মাহি আঙুলে দেখাচ্ছে ‘৬’, মুহূর্তেই সুপার ভাইরাল সেই ছবি৷

  • Share this:

#নয়াদিল্লি:  এখন যে কোনও আইপিএল দলের জনপ্রিয়তা মাপতে চোখ বন্ধ করে ভরসা করা যায় দলের ট্যুইটার ফলোয়ার সংখ্যায়। সেই নিরিখে বাজি মাত করল ধোনির চেন্নাই সুপার কিংস। ট্যুইটারে ৬ মিলিয়ন ফলোয়ার হওয়ার উদযাপনের মেজাজেই ছিলেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। দু'হাতে ছয় দেখিয়ে একটি ছবি তুলেছিলেন তিনি। সোশ্যাল মিডিয়ায় আপলোড হওয়ার মুহূর্তের মধ্যে ভাইরাল হয় সেই ছবি।

আলাদা করে দলের তরফে সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট করে সিএসকে অনুরাগীদের ধন্যবাদ জানানো হয়েছে। ইতিমধ্যে সেই ভিডিও-র ভিউ ছাড়িয়েছে ৭ লক্ষ। ভিডিও-র প্রেক্ষিতে পাল্টা উচ্ছ্বাস প্রকাশ করেছেন ভক্তরাও।

১৩তম মরশুমের আইপিএল-কে ধোনির কামব্যাক হিসেবেও দেখা হচ্ছে। উইকেট কিপার ক্যাপ্টেন হিসেবে ১০০টি ক্যাচ নেওয়ার রেকর্ডও এই মরশুমেই করে ফেললেন তিনি। যদিও আইপিএল এর শুরু থেকেই একে 'বুড়োদের টিম' বলে সমালোচনা করা হচ্ছিল। রান পাচ্ছিলেন না ওয়াটসনও। তবে পঞ্জাবের বিরুদ্ধে ৫৩ বলে ৮৩ রান করে নট আউট থাকেন ওয়াটসন।

আইপিএল দলগুলির তালিকায় সিএসকে ৬ নম্বরে রয়েছে আপাতত। পাঁচটি ম্যাচে সিএসকে-র ঝোলায় এখন চার পয়েন্ট। এই মরশুমে এখনও পর্যন্ত মোট ২টি ম্যাচে জিতেছে দল।

১৩তম আইপিএল-এর খেলা এ বছর হচ্ছে সংযুক্ত আরব আমিরশাহিতে। দর্শকশূন্য স্টেডিয়ামে হচ্ছে ম্যাচ। মোট আটটি দল রয়েছে- মুম্বই ইন্ডিয়ান্স, চেন্নাই সুপার কিংস, রয়্যাল চ্যালেঞ্জার বেঙ্গালুরু, দিল্লি ক্যাপিটালস, কিংস ১১ পঞ্জাব, কলকাতা নাইট রাইডার্স, সানরাইজার্স হায়দরাবাদ এবং রাজস্থান রয়্যালস। র্যাঙ্কিং-এর দিক থেকে শীর্ষে রয়েছে দিল্লি ক্যাপিটালস, একেবারে তলায় রয়েছে কিংস ১১ পঞ্জাব।

আর সেই জায়গা থেকেই কূটকচালি শুরু হয়েছে নিন্দুকদের। যদি আইপিএল-এর আটটি দলের ট্যুইটার ফলোয়াড় সংখ্যার দিক থেকে বিচার করা যায়, তা হলেও কিন্তু ধোনির দলের ঘাড়ে নিশ্বাস ফেলছে মুম্বই ইন্ডিয়ানস। এই দলের ট্যুইটার ফলোয়ারের সংখ্যা ৫.৮ মিলিয়ন। আর যদি জনপ্রিয়তার নিরিখেই বিচার করতে হয়, তা হলে দেখা যাচ্ছে যে ধোনির ব্যক্তিগত ট্যুইটার অ্যাকাউন্টের ফলোয়ার সংখ্যা মাত্র ৮ মিলিয়ন! সে ক্ষেত্রে প্রশ্ন থেকেই যাচ্ছে- সিএসকে দলে ধোনি এবং অন্য তারকাদের ফ্যান ফলোয়িং মিলিয়েও কেন বাড়ছে না ফলোয়ারের সংখ্যা? অতএব আপনারাই বলুন- ৬ মিলিয়ন বেশি না কম?

Published by: Debalina Datta
First published: October 6, 2020, 3:39 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर