• associate partner
corona virus btn
corona virus btn
Loading

বেন স্টোকসের প্রিয় হিন্দি শব্দ কী ? কোনও গালি নয় তো ? না বললেও জেনে গিয়েছেন জোফ্রা আর্চার!

বেন স্টোকসের প্রিয় হিন্দি শব্দ কী ? কোনও গালি নয় তো ? না বললেও জেনে গিয়েছেন জোফ্রা আর্চার!

বলাই বাহুল্য, প্রশ্নটা যত না সহজ, উত্তরটাও জোফ্রা আর্চারের বেশ ভালোমতোই জানা! তাই প্রশ্ন করেই তিনি বলতে ভোলেননি যে যদি উচ্চারণে অসুবিধে না থাকে, তা হলে যেন বেন স্টোকস সেটার উত্তর দেন!

  • Share this:

#দুবাই: ময়দানে তো খেলা চলছেই! ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের চলতি মরশুমের ট্রফি জিতে নেওয়ার জন্য চলছে জোর টক্কর! কিন্তু সেটাই তো আর সব নয়! এর বাইরে রয়েছে খেলোয়াড়দের ব্যক্তিগত জীবন, সেখানে তাঁরা অনেকেই একে অপরের কাছের বন্ধু। সেই সুবাদে একজনের পক্ষে অন্যের গোপন কথা জানাটাও নিতান্ত অস্বাভাবিক নয়!

সম্প্রতি তারই যেন নতুন করে  প্রমাণ দিলেন জোফ্রা আর্চার আর বেন স্টোকস। তবে তাঁরা কিন্তু পরস্পরের বিপক্ষে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলছেন না। দুই খেলোয়াড়ই রয়েছেন একই দলে, তাঁদের সঙ্গে নিয়ে যতটা পারা যায় প্রতিপক্ষকে ধরাশায়ী করার চেষ্টা চালিয়ে যাচ্ছে রাজস্থান রয়্যালস!

হয়েছে কী, সম্প্রতি জোফ্রা আর্চার আর বেন স্টোকস বসেছিলেন এক মজার আড্ডায়। সেখানে তাঁরা পরস্পরকে করে চলেছিলেন নানা রকমের প্রশ্ন। সেই সব প্রশ্নের কয়েকটা পেশাদারি জীবন নিয়ে, কয়েকটা আবার একেবারেই ব্যক্তিগত। যেমন, খেলার জীবনে কার প্রভাব সব চেয়ে বেশি, ঘুম থেকে উঠেই তাঁরা সবার প্রথমে কী করে থাকেন ইত্যাদি আর কী!

এই প্রসঙ্গে বেন স্টোকসের জেরার মুখে কবুল করে নিয়েছেন জোফ্রা আর্চার- ক্রিকেটে না এলে তিনি পেশাদার ফুটবলার হতেন! তেমনই জোফ্রা আর্চারের প্রশ্নের মুখে মন খুলে দিয়েছেন বেন স্টোকস, জানিয়েছেন যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের খেলায় তাঁর প্রিয় প্রতিপক্ষ দল হল মুম্বই ইন্ডিয়ান্স!

যদিও এক জায়গায় এসে জোফ্রা আর্চারের একটা প্রশ্নের উত্তর বেন স্টোকস কিছুতেই দিতে চাননি! প্রশ্নটা ওঠা মাত্রই বেশ অস্বস্তিতে পড়ে গিয়েছিলেন তিনি! জোফ্রা আর্চার জানতে চেয়েছিলেন কথায় কথায়- তাঁর প্রিয় হিন্দি শব্দটা কী!

বলাই বাহুল্য, প্রশ্নটা যত না সহজ, উত্তরটাও জোফ্রা আর্চারের বেশ ভালোমতোই জানা! তাই প্রশ্ন করেই তিনি বলতে ভোলেননি যে যদি উচ্চারণে অসুবিধে না থাকে, তা হলে যেন বেন স্টোকস সেটার উত্তর দেন! বেন স্টোকস জানিয়েছেন খোলাখুলি- অসুবিধে আছে! থাকাটাই তো স্বাভাবিক! প্রতিবার ম্যাচ জেতার পর বিরাট কোহলি স্টোকসের সঙ্গে ছন্দ মিলিয়ে একটা খারাপ কথা বলেন, সেটা কি আর জোফ্রা আর্চার জানেন না? না কি ক্রিকেটপ্রেমীরা জানেন না? আপনি না জানলে ভিডিওটা দেখুন না!

Published by: Siddhartha Sarkar
First published: November 2, 2020, 11:07 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर