• associate partner
corona virus btn
corona virus btn
Loading

আইপিএল থেকে ভিভো সরে গেলেও আর্থিক মন্দা দেখছেন না প্রেসিডেন্ট সৌরভ

আইপিএল থেকে ভিভো সরে গেলেও আর্থিক মন্দা দেখছেন না প্রেসিডেন্ট সৌরভ

ভিভো চলে যাওয়া থেকে শুরু করে বোর্ডের আর্থিক বিষয় সংক্রান্ত যাবতীয় প্রশ্নের উত্তর দিলেন প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

  • Share this:

#কলকাতা: আইপিএলে নতুন টাইটেল স্পনসর কে? ভিভো সরে দাঁড়ানোর পর বছরে ৪৪০ কোটি টাকা দিয়ে কোন কোম্পানি আইপিএলকে স্পনসর করবে? করোনা আবহে বিশ্বজুড়ে আর্থিক মন্দার মাঝে মাত্র ৬০  দিনের জন্য এই বিপুল পরিমাণ অর্থ আদৌ কি কোনও কোম্পানি দিতে রাজি হবে? এরকম একাধিক প্রশ্নের উত্তর এখনও অধরা। তবে  ১৯ সেপ্টেম্বর থেকে এ বছরের আইপিএল শুরু হচ্ছে তা ইতিমধ্যেই ঘোষণা হয়ে গিয়েছে। ভিভোর পরিবর্তে চারটি কোম্পানি এই মুহূর্তে আইপিএলের টাইটেল স্পনসর হতে আগ্রহী বলে জানা গিয়েছে। তবে শেষ পর্যন্ত কত টাকার বিনিময় স্পনসর পাবে বোর্ড তা এখনই বলতে পারছেন না কর্তারাও। এর মধ্যেই ভিভো চলে যাওয়া থেকে শুরু করে বোর্ডের আর্থিক বিষয় সংক্রান্ত যাবতীয় প্রশ্নের উত্তর দিলেন প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

সাম্প্রতি এক ওয়েবিনারে যোগ দিয়ে সৌরভ জানান,  "ভিভো সরে গেলেও ভারতীয় ক্রিকেট বোর্ডের কোনও আর্থিক মন্দা নেই। এটা একটা ছোট ব্যাপার। যা পেশাদারিত্বের মাধ্যমে কাটিয়ে উঠতে হবে। আমাদের মনে রাখতে হবে একটা জিনিস যেমন একদিনে পাওয়া যায় না, তেমনি সেটা একদিনে চলে যায় না। ভারতীয় ক্রিকেট বোর্ড একটা শক্তিশালী সংস্থা। ক্রিকেট, প্রশাসকরা বিসিসিআইকে এতটাই শক্তিশালী করেছে যে এই সমস্ত ব্যাপার গুলো সামলানোর ক্ষমতা বিসিসিআইয়ের রয়েছে।"

অনুষ্ঠানে সৌরভ আরও বলেন, "করোনা আবহে খেলা শুরু করার ক্ষেত্রে ইংল্যান্ড বাকি দেশগুলোকে প্রেরনা দেবে। ওখানে ক্রিকেট হচ্ছে, ফুটবল হচ্ছে। ইপিএল সবেমাত্র শেষ হল। এটা আত্মবিশ্বাস জোগাবে বাকিদের। ওরা যদি দেশের সব জায়গায় যেতে পারে, ক্রিকেট করতে পারে তাহলে আমরাও পারব। আমাদের যদি সঠিক মেডিক্যাল স্টাফ থাকে তাদের টিমগুলো বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়তে পারে তাহলে আমরাও পারব। আমি নিশ্চিত আমরা পারবই।"

এদিকে নতুন টাইটেল স্পনসর হিসেবে দৌড়ে ভাসছে রিলায়েন্স জিও’র নাম। দৌড়ে রয়েছে বাইজুস, কোকাকোলা এবং অ্যামাজনও। তবে বছরে ৪৪০ কোটি টাকার ঘাটতি মেটাতে বোর্ড সূত্রে খবর, নতুন টাইটেল স্পনসরের সঙ্গে নেওয়া হতে পারে এক বা দুটি অ্যাসোসিয়েট স্পনসরও। তবে যাকেই নেওয়া হোক না কেন সেটা এক বছরের জন্যই হবে।

Eeron Roy Barman

Published by: Siddhartha Sarkar
First published: August 10, 2020, 7:41 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर